Site icon জীবিকা দিশারী

রাজ্যের সরকারি কলেজগুলিতে ২৬ লাইব্রেরিয়ান

wbpsc exam postponed

রাজ্যের সরকারি কলেজগুলিতে ২৬ জন লাইব্রেরিয়ান নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন। পিএসসির বিজ্ঞপ্তি নম্বর: ২৩/২০১৯।

শূন্যপদ: ২৬ (অসংরক্ষিত ১২, তপশিলি জাতি ৬, তপশিলি উপজাতি ২, ওবিসি এ এনসিএল ৩, ওবিসি বি এনসিএল ২, শারীরিক প্রতিবন্ধী ১)।

যোগ্যতা: ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে লাইব্রেরি সায়েন্স/ ইনফরমেশন সায়েন্স/ ডকুমেন্টেশন সায়েন্সে মাস্টার ডিগ্রি এবং ভালো অ্যাকাডেমিক রেকর্ড থাকতে হবে। বাংলা লিখতে, পড়তে ও কথা বলতে জানতে হবে (নেপালি ভাষীদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়)। ইউনিভার্সিটি গ্র্যান্টস কমিশন বা ওয়েস্ট বেঙ্গল কলেজ সার্ভিস কমিশন বা অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ান ইউনিভার্সিটিজ স্বীকৃত যে-কোনো এজেন্সি থেকে লাইব্রেরিয়ানশিপে ন্যাশনাল/ স্টেট এলিজিবিলিটি টেস্ট (নেট/ স্লেট/ সেট) পাশ এবং কম্পিউটারে কাজের জ্ঞান থাকতে হবে। রাজ্যের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা নম্বরের ক্ষেত্রে ৫ শতাংশ ছাড় পাবেন। লাইব্রেরি সায়েন্স বা সমতুল বিষয়ে পিএইচডি ডিগ্রি থাকলে নেট/ স্লেট/ সেট পাশ না করলেও আবেদন করতে পারবেন।

বেতনক্রম: মূল বেতন ১৫৬০০-৩৯১০০ টাকা, গ্রেড পে ৬০০০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। সময়মতো বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

পরীক্ষার ফি: ২১০ টাকা, সঙ্গে জিএসটি। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ফি দিতে হবে না। অনলাইনে পরীক্ষার ফি দেওয়া যাবে আগামী ২৫ নভেম্বর পর্যন্ত এবং অফলাইনে ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ার যে-কোনো শাখায় নগদে দেওয়া যাবে আগামী ২৬ নভেম্বর পর্যন্ত।

আবেদনের পদ্ধতি: www.pscwbapplication.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ৫ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

 

 

Exit mobile version