রাজ্যের সরকারি পলিটেকনিকগুলিতে ২২৭ ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর নিয়োগ

schedule
2020-01-16 | 12:48h
update
2020-01-16 | 12:48h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

পিএসসির মাধ্যমে রাজ্যের সরকারি পলিটেকনিকগুলিতে  ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর— 02/2020

শূন্যপদ

১) সরকারি পলিটেকনিকে ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর ৩৫ ( অসংরক্ষিত ১৭, এসসি ৮, এসটি ২, ওবিসি-এ ৩, ওবিসি-বি ৩, মেরিটোরিয়াস স্পোর্টসপার্সন ১, পিডব্লুডি ১)।

২) কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজি ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর ২৫ ( অসংরক্ষিত ১২, এসসি ৬, এসটি ২, ওবিসি-এ ২, ওবিসি-বি ২,  পিডব্লুডি ১)।

৩) ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর ৪১ ( অসংরক্ষিত ২০, এসসি ১০, এসটি ২, ওবিসি-এ ৪, ওবিসি-বি ৩,  পিডব্লুডি ১, মেরিটোরিয়াস স্পোর্টসপার্সন ১)।

৪)কার্পেন্টারি ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর ৩৫ ( অসংরক্ষিত ১৭, এসসি ৮, এসটি ২, ওবিসি-এ ৩, ওবিসি-বি ৩, মেরিটোরিয়াস স্পোর্টসপার্সন ১, পিডব্লুডি ১)।

৫) ওয়েল্ডিং ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর ৩৬ ( অসংরক্ষিত ১৭, এসসি ৯, এসটি ২, ওবিসি-এ ৩, ওবিসি-বি ৩, মেরিটোরিয়াস স্পোর্টসপার্সন ১, পিডব্লুডি ১)।

৬) মেশিন শপ ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর ১১ ( অসংরক্ষিত ৫, এসসি ৩, এসটি ১, ওবিসি-এ ১, ওবিসি-বি ১)।

৭) সিভিল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর ৩৩ ( অসংরক্ষিত ১৫, এসসি ৮, এসটি ২, ওবিসি-এ ৩, ওবিসি-বি ৩, মেরিটোরিয়াস স্পোর্টসপার্সন ১, পিডব্লুডি ১)।

৮) মেটালার্জি ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর ১১ ( অসংরক্ষিত ৫, এসসি ৩, এসটি ১, ওবিসি-এ ১, ওবিসি-বি ১)।

শিক্ষাগত যোগ্যতা—

১) ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর: স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ। সঙ্গে ১) ইলেক্ট্রনিক্স মেকানিক / মেকানিক (রেডিও & টেলিভিশন ) নিয়ে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট বা, ২) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন-এ ডিপ্লোমা বা ৩) ন্যাশনাল ট্রেড সার্টিফিকেটের পর ন্যাশনাল অ্যাপ্রেন্টিস সার্টিফিকেট থাকতে হবে বা, ৪) ব্রড বেসড বেসিক ট্রেনিং-এ ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।

Advertisement

২) কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজি ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর: স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ, সঙ্গে ১) কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট ট্রেডে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট বা, ২) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে ডিপ্লোমা বা ৩) ন্যাশনাল ট্রেড সার্টিফিকেটের পর ন্যাশনাল অ্যাপ্রেন্টিস সার্টিফিকেট থাকতে হবে বা, ৪) ব্রড বেসড বেসিক ট্রেনিং-এ ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে, বা ৫) ৩ বছরের কাজের অভিজ্ঞতা সহ ডোয়েক “এ” লেভেল সার্টিফিকেট।

৩) ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর: স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ। সঙ্গে ১) ইলেক্ট্রিশিয়ান নিয়ে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট বা, ২) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা বা ৩) ন্যাশনাল ট্রেড সার্টিফিকেটের পর ন্যাশনাল অ্যাপ্রেন্টিস সার্টিফিকেট থাকতে হবে বা, ৪) ব্রড বেসড বেসিক ট্রেনিং-এ ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।

৪) কার্পেন্টারি ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর: স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ। সঙ্গে ১) কার্পেন্ট্রি নিয়ে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট বা, ২) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা বা ৩) ন্যাশনাল ট্রেড সার্টিফিকেটের পর ন্যাশনাল অ্যাপ্রেন্টিস সার্টিফিকেট থাকতে হবে।

৫) ওয়েল্ডিং ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর: স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ। সঙ্গে ১) ওয়েল্ডার নিয়ে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট বা, ২) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা বা ৩) ন্যাশনাল ট্রেড সার্টিফিকেটের পর ন্যাশনাল অ্যাপ্রেন্টিস সার্টিফিকেট থাকতে হবে বা, ৪) ব্রড বেসড বেসিক ট্রেনিং-এ ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।

৬) মেশিন শপ ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর: স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ। সঙ্গে ১) মেশিনিস্ট ট্রেড নিয়ে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট বা, ২) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা বা ৩) ন্যাশনাল ট্রেড সার্টিফিকেটের পর ন্যাশনাল অ্যাপ্রেন্টিস সার্টিফিকেট থাকতে হবে বা, ৪) ব্রড বেসড বেসিক ট্রেনিং-এ ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।

৭) সিভিল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর: স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ। সঙ্গে ১) ড্রাফটসম্যান (সিভিল) ট্রেড নিয়ে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট বা, ২) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা বা ৩) ন্যাশনাল ট্রেড সার্টিফিকেটের পর ন্যাশনাল অ্যাপ্রেন্টিস সার্টিফিকেট থাকতে হবে বা, ৪) ব্রড বেসড বেসিক ট্রেনিং-এ ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।

৮) মেটালার্জি ওয়ার্কশপ ইনস্ট্রাক্টর: স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেটালার্জি নিয়ে ডিপ্লোমা এবং ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা— পদগুলির জন্য সর্বোচ্চ বয়সসীমা ১ জানুয়ারি, ২০২০ অনুযায়ী ৩৯ বছর। রাজ্যের সংরক্ষিত শ্রেণির জন্য নিয়ম অনুযায়ী বয়সের ছাড় থাকবে।

বেতনক্রম— পে ব্যান্ড ৩ অনুযায়ী মূল বেতন ৭১০০-৩৭৬০০ + গ্রেড পে ৩৬০০ টাকা।

আবেদন: প্রার্থীরা একই ক্যাটেগরির পদের জন্যে একবার আবেদন করতে পারবেন। তবে একাধিক ক্যাটেগরির জন্য করতে চাইলে আলাদা করে আবেদন করতে হবে। আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ হবে।

 

আবেদন ফি—  আবেদন ফি লাগবে ১৬০ টাকা।  অনলাইনে আবেদন ফি জমা দেওয়ার জন্য কনভেনিয়েন্স চার্জ ও জিএসটি যোগ হবে। অফলাইনে আবেদন ফি জমা দিলে সার্ভিস চার্জ যোগ হবে। অনলাইনে আবেদননের ও ফি জমা দেওয়ার শেষ তারিখ ৫ ফেব্রুয়ারি, ২০২০, অফলাইনে ইউবিআই চালানের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ ৬ ফেব্রুয়ারি, ২০২০। রাজ্যের এসসি, এসটি ও পিডব্লুডি প্রাথীদের আবেদন ফি লাগবে না।

বিজ্ঞপ্তিতে এই পদগুলি ছাড়াও আরো কয়েকটি পদের উল্লেখ করা হয়েছে।
পুরো বিজ্ঞপ্তির লিঙ্ক:
https://www.pscwbonline.gov.in/docs/2732246

অনলাইন আবেদনের জন্য ওয়েবসাইট: http://wbpsc.gov.in/

 

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
30.04.2024 - 05:56:09
Privacy-Data & cookie usage: