রাজ্যে লেডি কনস্টেবলের বেড়েছে শূন্যপদ, ওএমআর ও অ্যাটেন্ডেন্স শিটের নমুনা প্রকাশ

590
0
WB Police Lady Constable Answer Key

পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে কনস্টেবল, লেডি কনস্টেবল, সাব ইন্সপেক্টর / লেডি সাব ইন্সপেক্টর ও সাব ইন্সপেক্টর / লেডি সাব ইন্সপেক্টর (আবগারি) পদের জন্য প্রিলিমিনারি লিখিত পরীক্ষার তারিখ আগেই আমাদের পোর্টালে জানানো হয়েছে (https://jibikadishari.co.in/?p=5248), ইতিমধ্যে লেডি কনস্টেবলের শূন্যপদ বাড়ানো হয়েছে, পূর্বঘোষিত ২৫৫০টি পদের সঙ্গে আরও ৩১টি পদ যোগ হয়েছে (অসংরক্ষিত ১১, অসংরক্ষিত ইসি ৫, তপশিলি জাতি ৫, তপশিলি জাতি ইসি ২, তপশিলি উপজাতি ১, তপশিলি উপজাতি ইসি ১, ওবিসি এ ২, ওবিসি এ ইসি ১, ওবিসি বি ২, ওবিসি বি ইসি ১)। লেডি কনস্টেবলের মোট শূন্যপদ দাঁড়াল ২৫৮১।

পরীক্ষার খাতায় আনুষ্ঠানিক কাজকর্মের জন্য সময় যাতে নষ্ট না হয় তাই এখন থেকেই তা প্র্যাক্টিস করে নেবার জন্য প্রকাশিত হল আন্সার শিট ও অ্যাটেন্ডেন্স শিটের নমুনাও।

লেডি কনস্টেবল                                                             – ২৪ জুন, ২০১৮

সাব ইন্সপেক্টর / লেডি সাব ইন্সপেক্টর                             – ২৯ জুলাই, ২০১৮

সাব ইন্সপেক্টর / লেডি সাব ইন্সপেক্টর (আবগারি)            – ২৬ আগস্ট, ২০১৮

কনস্টেবল                                                                     – ২৩ সেপ্টেম্বর, ২০১৮

লেডি কনস্টেবল নিয়োগের পরীক্ষার তারিখ আগামী ২৪ জুন, ২০১৮ তারিখ বেলা ১২ তা থেকে ১টা পর্যন্ত প্রিলি রিটেন পরীক্ষা গ্রহণ করা হবে। আগামী ৯ জুন, ২০১৮ থেকে পরীক্ষার্থীরা ওয়েবসাইট থেকে ই-অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন। প্রার্থীদের মোবাইলে এ সংক্রান্ত এসএমএসও পাঠিয়ে দেওয়া হয়েছে।

ওয়েবসাইটে ছাত্রীদের সুবিধার জন্য একটি স্পেসিমেন অ্যাটেন্ডেন্স শিট এবং একটি স্পেসিমেন ওএমআর আনসার শিট আপলোড করা হয়েছে। অ্যাটেন্ডেন্স শিট-এ কীভাবে নিজের স্বাক্ষর করতে হবে এবং কোয়েশ্চেন বুকলেট নম্বর কোথায় লিখতে হবে সে ব্যাপারে আগে থেকে দেখে নেওয়া যেতে পারে। অন্যদিকে স্পেসিমেন ওএমআর আনসার শিট দেখেও সম্পূর্ণ নির্দেশিকা দেখে নেওয়া যাবে।

স্পেসিমেন  অ্যাটেন্ডেন্স শিট পাবেন এই লিঙ্কে: http://policewb.gov.in/wbp/recruit/lady-const/Specimen-of-Attendance-Roll.pdf

স্পেসিমেন  ওএমআর  আনসার শিট-এর লিঙ্ক: http://policewb.gov.in/wbp/recruit/lady-const/Specimen-OMR-answersheet.pdf

সব  ঘোষণা পাবেন এই লিঙ্কে: http://policewb.gov.in/wbp/lady-const.php