রাজ্যে ১৫৬ ভেটেরিনারি অফিসার নিয়োগ

schedule
2018-03-26 | 09:59h
update
2018-03-26 | 09:59h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

রাজ্য সরকারের প্রাণিসম্পদ উন্নয়ন দপ্তরে ভেটেরিনারি অফিসারের ১৫৬টি শূন্যপদে নিয়োগের জন্য পিএসসির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নং ৭/২০১৮। মোট শূন্যপদের মধ্যে সংরক্ষিত রয়েছে: তপশিলি জাতি ২৫, তপশিলি উপজাতি ৭, ওবিসি-এ ১৯, ওবিসি-বি ১১, দৃষ্টি-প্রতিবন্ধী ৩, শ্রবণ-প্রতিবন্ধী ৩, লোকোমোটর-প্রতিবন্ধী/সেরিব্রাল প্যালসি ৩।

বেতনক্রম: এই পদের মূল বেতনক্রম ১৫,৬০০-৪২,০০০ টাকা, সঙ্গে গ্রেড পে ৫,৪০০ টাকা। অন্যান্য ভাতাও আছে। পদগুলি অস্থায়ী, তবে স্থায়ী হবার সম্ভাবনা।

Advertisement

যোগ্যতা: বিভিএসসি অ্যান্ড এএইচ বা বিভিএসসি ডিগ্রি/সমতুল পাশ, সঙ্গে কেন্দ্রীয়/রাজ্য সরকারের কোনো ভেটেরিনারি কাউন্সিলে রেজিস্ট্রেশন। নেপালিভাষী ছাড়া অন্যান্যদের বাংলা বলতে-লিখতে-পড়তে জানতে হবে। ভাষাগত যোগ্যতা পরীক্ষা করা হবে ইন্টারভিউয়ের সময়। সমস্ত যোগ্যতা, কাস্ট সার্টিফিকেট ইত্যাদির শর্ত সম্পূর্ণ হতে হবে আবেদনের শেষ তারিখের মধ্যে।

বয়সসীমা: ১-১-২০১৮ তারিখের হিসাবে বয়স হতে হবে ৩৬ বছরের মধ্যে। বিশেষভাবে উত্তম যোগ্যতার প্রার্থী ও সরকারি কর্মরত প্রার্থীরা ৫ বছর এবং এরাজ্যের তপশিলি প্রভৃতি প্রার্থীরা নিয়মানুযায়ী বয়সে ছাড় পাবেন।

প্রার্থী বাছাই: প্রার্থী বাছাই পরীক্ষার বিষয়ে যথাসময়ে বিস্তারিত জানা যাবে নিচের ওয়েবসাইটে ও www.pscwbonline.gov.in ওয়েবসাইটে।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে ১৯ মার্চ থেকে ৯ এপ্রিলের মধ্যে, এই ওয়েবসাইটে: www.pscwbapplication.in. আবেদনের ফি ২১০ টাকা। ব্যাঙ্কচার্জ/ সার্ভিস চার্জও লাগবে (১%, কিন্তু ন্যূনতম ৫ টাকা, অফলাইনের ক্ষেত্রে ২০ টাকা), জিএসটি-ও প্রযোজ্য। টাকা দিতে পারেন নেটব্যাঙ্কিং/ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড-এর মাধ্যমে দরখাস্তের সময়েই, বা চালান ডাউনলোড করে অফলাইনে পরের দিন। রাজ্যের তপশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের কোনো ফি দিতে হবে না। দরখাস্তের শেষ তারিখ ৯ এপ্রিল ২০১৮। অফলাইনে ফি দিতে চাইলে ৯ এপ্রিলের মধ্যে চালান ডাউনলোড করে টাকা ইউবিআইয়ের কোনো শাখায় ব্যাঙ্কের কাজের সময়ের মধ্যে জমা দেওয়া যাবে ১০ এপ্রিল ২০১৮ পর্যন্ত। আবেদনের বিষয়ে বিস্তারিত নির্দেশ ওয়েবসাইটে দেওয়া আছে।

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
06.04.2024 - 22:37:34
Privacy-Data & cookie usage: