Site icon জীবিকা দিশারী

রাজ্যে ১৫ ইলেক্ট্রিক্যাল ইনস্পেক্টর, লিফট ইনস্পেক্টর, কুইনোলজিস্ট

PSC Job, West Bengal Job, WB Govt Job

রাজ্যে পাবলিক  সার্ভিস কমিশনের মাধ্যমে একাধিক  জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।  বিজ্ঞপ্তি নম্বর– 30/2018

শূন্যপদ: ওয়েস্ট বেঙ্গল ইলেক্ট্রিসিটি সার্ভিসের অধীনে ইলেক্ট্রিক্যাল ইন্সপেক্টর ৯টি ( অসংরক্ষিত ৩, এসসি ২, এসটি ১, ওবিসি -এ ১, ওবিসি-বি ১, পিএইচডি (ব্লাইন্ড/ লো ভিশন ) ১টি পদ ), লিফ্ট ইন্সপেক্টর ৪ (এসসি ২, এসটি ১, ওবিসি-এ ১),  সরকারি কুইনাইন ফ্যাক্টরিতে কুইনোলজিস্ট ১,  অ্যাসিস্ট্যান্ট কুইনোলজিস্ট ১ (এসটি) পদ আছে।

শিক্ষাগত যোগ্যতা—

ইলেক্ট্রিক্যাল ইন্সপেক্টর: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি, ইলেক্ট্রিক এনার্জি ওয়ার্কশপ বা ইলেক্ট্রিক্যাল পাওয়ার স্টেশনে অন্তত ৮ বছরের কাজের অভিজ্ঞতা লাগবে। ইলেক্ট্রিক্যাল এনার্জি জেনারেশন, ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন-এ কাজের অভিজ্ঞতা, ইলেক্ট্রিক্যাল টেস্ট, এসি কারেন্ট, ডিসি কারেন্ট পর্যবেক্ষন দক্ষতা লাগবে , এস্টিমেটের সাথে ইলেক্ট্রিক্যাল স্কিম তৈরির দক্ষতা লাগবে।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী সর্বোচ্চ ৪০ বছর, বিশেষ দক্ষতা এবং অভিজ্ঞতার জন্য বয়সের ছাড় হতে পারে।

লিফ্ট ইন্সপেক্টর: এই পদে আবেদন করার জন্য যোগ্যতা লাগবে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি,  ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে অন্তত ৮ বছরের কাজের অভিজ্ঞতা এবং এর সাথে লিফ্ট মেইন্টেনেন্স / ইনস্টলেশন-এ ২ বছরের অভিজ্ঞতা লাগবে।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী সর্বোচ্চ ৪০ বছর, বিশেষ দক্ষতা এবং অভিজ্ঞতার জন্য বয়সের ছাড় হতে পারে।

কুইনোলজিস্ট: যোগ্যতা লাগবে ইন্ডিয়ান ইউনিভার্সিটি থেকে কেমিস্ট্রি নিয়ে এমএসসি বা ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি নিয়ে এমফার্ম। ওই বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তর স্তরে প্রথম শ্রেণির নম্বর থাকতে হবে। ফার্মাসিউটিক্যাল ড্রাগ বা কুইনাইন প্রস্তুতিতে অভিজ্ঞতা, ২ বছরের গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী ৩০ থেকে ৪০ বছর।

অ্যাসিস্ট্যান্ট কুইনোলজিস্ট: ইন্ডিয়ান ইউনিভার্সিটি থেকে কেমিস্ট্রি নিয়ে এমএসসি ডিগ্রি। স্নাতক বা স্নাতকোত্তর স্তরে প্রথম শ্রেণির নম্বর থাকতে হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী সর্বোচ্চ ৪০ বছর।

বেতন: প্রথম তিনটি পদের জন্য পে ব্যান্ড ৪এ, অনুযায়ী ১৫৬০০-৪২০০০ + গ্রেড পে ৬৬০০ টাকা, অ্যাসিস্ট্যান্ট কুইনোলজিস্ট পদের জন্য পে ব্যান্ড ৪এ, অনুযায়ী ১৫৬০০-৪২০০০ + গ্রেড পে ৫৪০০ টাকা।

আবেদন ফি: জেনারেল ও ওবিসি প্রার্থীদের জন্য ২১০ টাকা, এসসি/এসটি/পিডব্লিউডি প্রার্থীদের জন্য আবেদন ফি লাগবে না।

আবেদন পদ্ধতি: অনলাইনে আবেদন করা যাবে ৮ জানুয়ারি, ২০১৯ পর্যন্ত। অনলাইনে ফি পেমেন্টের শেষ তারিখ ৮ জানুয়ারি, ২০১৯। অফলাইনে ফি পেমেন্টের শেষ তারিখ ৯ জানুয়ারি, ২০১৯।

অনলাইনে আবেদনের লিঙ্ক: http://pscwbapplication.in/

বিজ্ঞপ্তির লিঙ্ক: http://pscwbapplication.in/pdf18/ADVT-ELECTRICAL-INSPECTOR.pdf

 

PSC Job, West Bengal Job, WB Govt Job

Exit mobile version