রাজ্যে ১৭ লিগ্যাল মেট্রোলজি ইনস্পেক্টর নিয়োগ

892
0
wbpsc exam postponed

পশ্চিমবঙ্গ সরকারের কনজিউমার অ্যাফেয়ার্স দপ্তরে ১৭ জন লিগ্যাল মেট্রোলজি ইনস্পেক্টর নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন। বিজ্ঞপ্তি নম্বর: ৮/২০২০।

শূন্যপদের বিন্যাস: ১৭ (অসংরক্ষিত ৮, ওবিসি এ ২, তপশিলি জাতি ৪, ওবিসি বি ১, তপশিলি উপজাতি ১, শারীরিক প্রতিবন্ধী ১)।

যোগ্যতা: ১) সায়েন্স (ফিজিক্স একটি বিষয় হিসেবে থাকতে হবে), টেকনোলজি বা ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েট অথবা ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা সঙ্গে ইঞ্জিনিয়ারিং ফিল্ড বা লিগ্যাল মেট্রোলজি ফিল্ডে তিন বছরের অভিজ্ঞতা। এবং ২) বাংলা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে (নেপালি ভাষীদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়)।

বয়স: ১ জানুয়ারি ২০২০ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৬ বছর। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

আবেদনের ফি: ১৬০ টাকা সঙ্গে ব্যাঙ্কের সার্ভিস চার্জ ও জিএসটি। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: http://wbpsc.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১১ মার্চ পর্যন্ত।

https://wbpsc.gov.in/Download?param1=Cur_20200217101426_advt82020.pdf&param2=advertisement লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।