Site icon জীবিকা দিশারী

রাজ্যে ১৭ লিগ্যাল মেট্রোলজি ইনস্পেক্টর নিয়োগ

wbpsc exam postponed

পশ্চিমবঙ্গ সরকারের কনজিউমার অ্যাফেয়ার্স দপ্তরে ১৭ জন লিগ্যাল মেট্রোলজি ইনস্পেক্টর নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন। বিজ্ঞপ্তি নম্বর: ৮/২০২০।

শূন্যপদের বিন্যাস: ১৭ (অসংরক্ষিত ৮, ওবিসি এ ২, তপশিলি জাতি ৪, ওবিসি বি ১, তপশিলি উপজাতি ১, শারীরিক প্রতিবন্ধী ১)।

যোগ্যতা: ১) সায়েন্স (ফিজিক্স একটি বিষয় হিসেবে থাকতে হবে), টেকনোলজি বা ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েট অথবা ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা সঙ্গে ইঞ্জিনিয়ারিং ফিল্ড বা লিগ্যাল মেট্রোলজি ফিল্ডে তিন বছরের অভিজ্ঞতা। এবং ২) বাংলা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে (নেপালি ভাষীদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়)।

বয়স: ১ জানুয়ারি ২০২০ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৬ বছর। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

আবেদনের ফি: ১৬০ টাকা সঙ্গে ব্যাঙ্কের সার্ভিস চার্জ ও জিএসটি। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: http://wbpsc.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১১ মার্চ পর্যন্ত।

https://wbpsc.gov.in/Download?param1=Cur_20200217101426_advt82020.pdf&param2=advertisement লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

 

 

 

Exit mobile version