Site icon জীবিকা দিশারী

রাজ্যে ২৪ ভিকল ইনস্পেক্টর ও ওয়েলফেয়ার অফিসার

wbpsc exam postponed

রাজ্যে দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে ২৪জন মোটর ভিকল ইনস্পেক্টর ও ওয়েলফেয়ার অফিসার নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন।

১) বিজ্ঞপ্তি নম্বর: ৩১/২০১৯। পদের নাম, দপ্তর, শূন্যপদ, বেতন, যোগ্যতা ও বয়সসীমা: রাজ্যের কারেকশনাল হোমে ওয়েলফেয়ার অফিসার, নিয়োগ হবে রাজ্যের কারেকশনাল অ্যাডমিনিস্ট্রেশন দপ্তরে। শূন্যপদ ৫ (অসংরক্ষিত ৩, তপশিলি জাতি ১, শারীরিক প্রতিবন্ধী ১)। পে ব্যান্ড ফোর অনুযায়ী মূল বেতন ৯০০০-৪০৫০০ টাকা, গ্রেড পে ৪৪০০ টাকা। সোশ্যাল ওয়ার্কে ডিগ্রি বা সমতুল অথবা যে-কোনো বিষয়ে ডিগ্রি সঙ্গে সোশ্যাল ওয়েলফেয়ার কাজে বা সম্পৃক্ত বিষয়ে ডিপ্লোমা বা সার্টিফিকেট। বাঞ্ছনীয়: সাইকোলজিতে ডিগ্রি, বাংলা ভাষার দক্ষতা। ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৬ বছর, পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

২) বিজ্ঞপ্তি নম্বর: ৩২/২০১৯। পদের নাম, দপ্তর, শূন্যপদ, বেতন, যোগ্যতা ও বয়সসীমা: মোটর ভিকল ইনস্পেক্টর (নন-টেকনিক্যাল), নিয়োগ হবে রাজ্যের পরিবহণ দপ্তরে। শূন্যপদ ১৯ (অসংরক্ষিত ৯, তপশিলি জাতি ৫, ওবিসি বি ২, ওবিসি এ ১, মেধাবী ক্রীড়াবিদ ১, তপশিলি উপজাতি ১)। পে ব্যান্ড থ্রি অনুযায়ী মূল বেতন ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৩৯০০ টাকা। ব্যাচেলর ডিগ্রি সঙ্গে বাংলা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে (নেপালি ভাষীদের ক্ষেত্রে বাংলা ভাষা জানার শর্ত প্রযোজ্য নয়)। ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৩৯ বছরের মধ্যে, রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন। শারীরিক মাপজোক: উচ্চতা ১৭০ সেন্টিমিটার, বুকের ছাতির ন্যূনতম মাপ ৮৬ সেন্টিমিটার, ৫ সেন্টিমিটার পর্যন্ত ফোলানোর ক্ষমতা। গোর্খা, গাড়োয়াল, রাজবংশী, পার্বত্য এলাকার বাসিন্দা ও তপশিলি উপজাতি প্রার্থীদের জন্য উচ্চতা ১৬০ সেন্টিমিটার, বুকের ছাতির মাপ ৮১ সেন্টিমিটার, ৫ সেন্টিমিটার পর্যন্ত ফোলানোর ক্ষমতা। সবক্ষেত্রেই উচ্চতা ও শারীরিক গঠনের সঙ্গে সামঞ্জস্য রেখে ওজন হতে হবে।

আবেদনের ফি: ১৬০ টাকা, বাড়তি ব্যাঙ্ক চার্জ ও জিএসটি। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না। অনলাইন ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ নেট ব্যাঙ্কিংয় এবং ডাউনলোড করা চালানের মাধ্যমে অফলাইনে ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ার যে-কোনো শাখায় ফি দেওয়া যাবে।

ওয়েলফেয়ার অফিসার পদের অনলাইন আবেদনের ফি দেওয়া যাবে আগামী ২৬ ডিসেম্বর পর্যন্ত। চালান ডাউনলোড করা যাবে আগামী ২৬ ডিসেম্বর পর্যন্ত এবং ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় চালানের মাধ্যমে ফি দেওয়া যাবে ২৭ ডিসেম্বর পর্যন্ত, ব্যাঙ্কের কাজের সময়সীমার মধ্যে।

মোটর ভিকল ইনস্পেক্টর পদের অনলাইন আবেদনের ফি দেওয়া যাবে আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত। চালান ডাউনলোড করা যাবে আগামী ৩০ ডিসেম্বর আর ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ার যে-কোনো শাখায় ফি দেওয়া যাবে আগামী ৩১ ডিসেম্বর ব্যাঙ্কের কাজের সময়সীমার মধ্যে।

আবেদনের পদ্ধতি: http://pscwbapplication.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। ওয়েলফেয়ার অফিসার পদের ক্ষেত্রে আবেদন করা যাবে আগামী ২৬ ডিসেম্বর পর্যন্ত।

মোটর ভিকল ইনস্পেক্টর পদের অনলাইন আবেদন করা যাবে আগামী ১১ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

http://pscwbapplication.in/pdf19/PUBLIC_SERVICE_COMSION_WEST_0412.pdf

লিঙ্কে ওয়েলফেয়ার অফিসার পদের বিজ্ঞপ্তি দেখা যাবে।

http://pscwbapplication.in/pdf19/PUBLIC_SERVICE_COMMISSION_WEST_BENGAL_04dec.pdf লিঙ্কে মোটর ভিকল ইনস্পেক্টর পদের বিজ্ঞপ্তি দেখা যাবে।

 

 

 

Exit mobile version