রাজ্যে ৮১৫৯ স্টাফ নার্স নিয়োগ

1034
0
SAIL Recruitment 2023 

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে ৮১৫৯ জন স্টাফ নার্স গ্রেড টু নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। বিজ্ঞপ্তি নম্বর: R/SN/65(1)/2019. নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। আপাতত অস্থায়ীভাবে নিয়োগ করা হলেও পরবর্তীকালে স্থায়ী হওয়ার সম্ভাবনা।

শূন্যপদের বিন্যাস: জেনারেল নার্সিং মিডওয়াইফারি যোগ্যতায়: ৩৮৫৬ (অসংরক্ষিত পুরুষ ৩৭৫ ও মহিলা ৪১, তপশিলি জাতি পুরুষ ১৫৬২ ও মহিলা ৭৯, তপশিলি উপজাতি পুরুষ ৩৩৯ ও মহিলা ১৭, ওবিসি এ পুরুষ ৮৯৩ ও মহিলা ৩৭, ওবিসি বি পুরুষ ৫০ ও মহিলা ১৭, শারীরিক প্রতিবন্ধী পুরুষ ৪৩৩ ও মহিলা ১৩)।

বেসিক বিএসসি নার্সিং যোগ্যতায় (শুধুমাত্র মহিলারা আবেদন করতে পারবেন): ৩৮৮৫৮ (অসংরক্ষিত ১৫১৩, তপশিলি জাতি ৯৮১, তপশিলি উপজাতি ৩২৪, ওবিসি এ ৬৫০, ওবিসি বি ১৬৮, শারীরিক প্রতিবন্ধী ২২২)।

পোস্ট বেসিক বিএসসি নার্সিং যোগ্যতায় (শুধুমাত্র মহিলারা আবেদন করতে পারবেন): ৪৪৫ (অসংরক্ষিত ২৩৫, তপশিলি জাতি ৯৫, তপশিলি উপজাতি ২৬, ওবিসি এ ৪৭, ওবিসি বি ২৯, শারীরিক প্রতিবন্ধী ১৩)।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৩৯ বছরের মধ্যে। রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ১) ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল বা স্টেট নার্সিং কাউন্সিল স্বীকৃত কোনো নার্সিং ট্রেনিং স্কুল/ কলেজ থেকে ৩ রকম যোগ্যতার জন্য যথাক্রমে জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি/ বেসিক বিএসসি (নার্সিং)/ পোস্ট বেসিক বিএসসি (নার্সিং)। সঙ্গে ২) ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিল থেকে নার্স মিডওয়াইফারিতে (মহিলা/ পুরুষ) নাম নথিভুক্ত থাকা চাই। ৩) বাংলা/ নেপালি ভাষায় কথা বলতে বা লিখতে জানতে হবে।

বেতনক্রম: ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৭৬৮০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

আবেদনের ফি: ২১০ টাকা। গভর্নমেন্ট রিসিট পোর্টাল সিস্টেমে ফি জমা দেওয়া যায় এমন ব্যাঙ্ক/পোস্ট অফিসের মাধ্যমে ফি দিতে হবে। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.wbhrb.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৯ জুলাই থেকে ২৯ জুলাই ২০১৯ রাত ৮টা পর্যন্ত। http://www.wbhrb.in/resume/Staff%20Nurse,%20Grade%20II.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।