রাজ্য বিদ্যুতে ৩২২ অ্যাসিঃ, এগজিকিউটিভ ও লাইনসম্যান

schedule
2018-12-20 | 08:19h
update
2018-12-20 | 08:19h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেক্ট্রিসিটি ট্র্যান্সমিশন কোম্পানি লিমিটেডে ৩২২ জন স্পেশ্যাল টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, এগজিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট, অফিস এগজিকিউটিভ ও লাইনসম্যান নিয়োগ করা হবে। এমপ্লয়মেন্ট নোটিফিকেশন নম্বর: REC/2018/06.

শূন্যপদ: পোস্ট কোড ০১: স্পেশ্যাল টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট: শূন্যপদ ৩৫। পোস্ট কোড ০২: এগজিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট: ৩৭। পোস্ট কোড ০৩: অফিস এগজিকিউটিভ: ১০০। পোস্ট কোড ০৪: লাইনসম্যান: ১৫০।

বেতনক্রম: স্পেশ্যাল টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট: পে ব্যান্ড টু অনুযায়ী ৬৩০০-২০২০০ টাকা, গ্রেড পে ৪৪০০ টাকা। এগজিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট ও অফিস এগজিকিউটিভ: পে ব্যান্ড টু অনুযায়ী ৬৩০০-২০২০০ টাকা, গ্রেড পে ৩৬০০ টাকা। লাইনসম্যান: পে ব্যান্ড টু অনুযায়ী ৬৩০০-২০২০০ টাকা, গ্রেড পে ২৬০০ টাকা।

যোগ্যতা: স্পেশ্যাল টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট: ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন স্বীকৃত ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলি কমিউনিকেশন/ রেডিও/ ওয়্যারলেস ইঞ্জিনিয়ারিংয়ে পূর্ণ সময়ের তিন বছরের ডিপ্লোমা।

এগজিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট: ন্যূনতম ৪০ শতাংশ নম্বর নিয়ে পাস গ্র্যাজুয়েট, ইংরেজি ভাষায় দক্ষতা থাকতে হবে এবং শর্টহ্যান্ডে প্রতি মিনিটে ৮০ শব্দের গতি ও এমএস অফিসে দক্ষতা থাকতে হবে।

অফিস এগজিকিউটিভ: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে যে-কোনো শাখায় স্নাতক অথবা যে-কোনো শাখায় স্নাতক ডিগ্রি কিন্তু উচ্চমাধ্যমিক স্তরে ৫০ শতাংশ নম্বর নিয়ে পাশ করে থাকতে হবে। সঙ্গে: ১) ডোয়েকের ‘ও’ লেভেল কোর্স অথবা ওয়েস্ট বেঙ্গল স্টেট কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশনে এক বছরের কোর্স অথবা ওয়েস্ট বেঙ্গল স্টেট কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন থেকে মডার্ন অফিস প্র্যাক্টিস অ্যান্ড ম্যানেজমেন্টে এক বছরের ডিপ্লোমা কোর্স অথবা ভারত সরকারের রিজিওনাল ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট, ডিরেক্টর জেনারেল অব ট্রেনিং অ্যান্ড এমপ্লয়মেন্ট থেকে কম্পিউটার অপারেশন অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট কোর্স (বেসিক স্কিল এবং অথবা অ্যাডভান্স স্কিল) অথবা ভারত সরকারের রিজিওনাল ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট, ডিরেক্টর জেনারেল অব ট্রেনিং অ্যান্ড এমপ্লয়মেন্ট থেকে সেক্রেটারিয়াল প্র্যাক্টিসেস (বেসিক স্কিল এবং অথবা অ্যাডভান্স স্কিল) অথবা পশ্চিমবঙ্গ সরকারের স্টেট কাউন্সিল অব ভোকেশনাল ট্রেনিং থেকে ভোকেশনাল স্ট্রিমে দ্বাদশ শ্রেণি পাশ, কম্বিনেশনগুলি

Advertisement

হল- এ) কম্পিউটার ফন্ডামেন্টাল অ্যান্ড প্রোগ্রামিং অ্যান্ড কম্পিউটার অ্যাসেম্বলি অ্যান্ড মেন্টেন্যান্স, বি) আইটি এনাবেল সার্ভিসেস অ্যান্ড কম্পিউটার ফান্ডামেন্টাল অ্যান্ড প্রোগ্রামিং।

২) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে কম্পিউটার অ্যাপ্লিকেশনে তিন বছরের পূর্ণ সময়ের ব্যাচেলর ডিগ্রি অথবা বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে ব্যাচেলর ডিগ্রি অথবা স্ট্যাটিস্টিক্সে অনার্স সহ বিএসসি অথবা যে-কোনো শাখায় মোট অন্তত ৫০ শতাংশ নম্বর নিয়ে ব্যাচেলর ডিগ্রি সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশন/ কম্পিউটার সায়েন্স পাস সাবজেক্ট হিসেবে থাকতে হবে অথবা মোট অন্তত ৫০ শতাংশ নম্বর নিয়ে উচ্চমাধ্যমিক পাশ সহ ওপরের কোনো বিষয় নিয়ে ত্রিবার্ষিক গ্র্যাজুয়েশন।

লাইনসম্যান: মাধ্যমিক বা সমতুল সঙ্গে ওয়্যারম্যান বা ইলেক্ট্রিশিয়ান ট্রেডে দু বছরের সময়সীমার এনসিভিটির অধীন আইটিআই। এই পদের জন্য নির্বাচিত প্রার্থীদের স্টাফ ট্রেনিং সেন্টারে তিন মাসের ট্রেনিং হবে।

কোনো ক্ষেত্রেই ডিস্ট্যান্স/ওপেন/পার্টটাইম/স্যান্ডুইচ কোর্সের যোগ্যতা গ্রাহ্য হবে না। চূড়ান্ত বর্ষের পরীক্ষার্থীরাও শর্তসাপেক্ষে আবেদন করতে পারেন।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে (জন্মতারিখ ১-১-১৯৯১ থেকে ১-১-২০০০)। এরাজ্যের তপশিলি জাতি/ উপজাতি, ওবিসি এ/বি, প্রাক্তন সেনাকর্মী ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা, কম্পিউটার প্রফিশিয়েন্সি টেস্ট/ স্টেনোগ্রাফি টেস্ট (যে পদের ক্ষেত্রে যেটি প্রযোজ্য) ও পার্সোনাল ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ২৫০ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। রাজ্যের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.wbsetcl.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে, ১১ জানুয়ারি ২০১৯ তারিখ পর্যন্ত। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। সরাসরি https://www.wbsetclonline.co.in/wbsetcl1819/  লিঙ্কে গিয়েও অনলাইন আবেদন করা যাবে। অনলাইন আবেদন করা যাবে। এগজেমটেড ক্যাটেগরির জন্য শূন্যপদ ভরা হবে সরকারি নিয়ম মতো। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে মূল বিজ্ঞাপন থেকে।

 

 

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
30.04.2024 - 20:14:01
Privacy-Data & cookie usage: