রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে ২২১ নার্স, ল্যাব টেক, অ্যাটেন্ড্যান্ট

5824
0
Jhargram Recruitment 2024

রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের অধীন ন্যাশনাল হেলথ মিশন ও ডব্লুবিএসএপিঅ্যান্ডসিএস দপ্তরে চুক্তির ভিত্তিতে ২২১ জন ডিস্ট্রিক্ট কনসালটেন্ট কোয়ালিটি মনিটরিং, এমও, এফটিএমও, জিডিএমও, স্টাফ নার্স, ল্যাব টেক, কাউন্সেলর, হসপিটাল অ্যাটেন্ড্যান্ট, স্যানিটারি অ্যাটেন্ড্যান্ট, কাউন্সেলর, অ্যাকাউন্টস পার্সোনেল ও ডেটা ম্যানেজার নিয়োগ করা হবে। মেমো নম্বর: CMOH-N24PGs/NHM/2020/2962.

যোগ্যতা, বয়স ও পারিশ্রমিক: ডিস্ট্রিক্ট কনসালটেন্ট (কোয়ালিটি মনিটরিং): স্ট্যাটিস্টিক্সে ডিগ্রি সঙ্গে ভালো অ্যাকাডেমিক রেকর্ড। বায়োস্ট্যাটিস্টিক্সে স্পেশ্যালাইজেশন থাকলে এবং হেলথ/ হাসপাতালে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। প্রতি মাসে ৩০০০০ টাকা পারিশ্রমিক। বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

মেডিক্যাল অফিসার (থ্যালসেমিয়া কন্ট্রোল প্রোগ্রাম): মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়া থেকে এমবিবিএস। ডিসিএইচ ও থ্যালসেমিয়া রোগীদের সাথে কাজের অভিজ্ঞতা বাঞ্ছনীয়। পারিশ্রমিক প্রতি মাসে ৪০০০০ টাকা, বয়সের ঊর্ধ্বসীমা ৬৩ বছর।

এফটিএমও (এনইউএইচএম): মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়া থেকে এমবিবিএস সঙ্গে এক বছরের ইন্টার্নশিপ, উচ্চতর যোগ্যতা থাকলে অগ্রাধিকার। পারিশ্রমিক প্রতি মাসে ৪০০০০ টাকা, বয়সের ঊর্ধ্বসীমা ৬৩ বছর।

জিডিএমও (এনএইচএম): মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়া থেকে এমবিবিএস সঙ্গে এক বছরের কম্পালসারি ইন্টার্নশিপ, উচ্চতর যোগ্যতা থাকলে অগ্রাধিকার। পারিশ্রমিক প্রতি মাসে ৪০০০০ টাকা, বয়সের ঊর্ধ্বসীমা ৬৩ বছর।

স্টাফ নার্স (এনইউএইচএম): ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল স্বীকৃত জেনারেল নার্সিং মিডওয়াইফারি, স্থানীয় ভাষার দক্ষতা থাকতে হবে। পারিশ্রমিক ১৭২২০ টাকা। বয়সের ঊর্ধ্বসীমা ৬৪ বছর।

ল্যাবরেটরি টেকনিশিয়ান (এনপিসিডিসিএস): ১০+২ পাশ, হাসপাতালে অন্তত দু বছরের কাজের অভিজ্ঞতা এবং কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং ও ডেটা প্রসেসিংয়ের জ্ঞান। পারিশ্রমিক ১৭২২০ টাকা, বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

কাউন্সিলর (এনপিসিডিসিএস): সোশ্যাল সায়েন্সে ব্যাচেলর ডিগ্রি অথবা কাউন্সিলিং/ হেলথ এডুকেশন/ মাস কমিউনিকেশনে ডিগ্রি বা ডিপ্লোমা। কাউন্সিলর হিসেবে অন্তত দু বছরের অভিজ্ঞতা। পারিশ্রমিক ১৩৫৬০ টাকা। বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

হসপিটাল অ্যাটেন্ড্যান্ট (এনপিএইচসিই): ম্যাট্রিকুলেশন সঙ্গে কোনো হাসপাতালে অন্তত দু বছরের কাজের অভিজ্ঞতা। পারিশ্রমিক প্রতি মাসে ৭৫০০ টাকা, বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

স্যানিটারি অ্যাটেন্ড্যান্ট (এনপিএইচসিই): ম্যাট্রিকুলেশন সঙ্গে কোনো হাসপাতালে অন্তত দু বছরের কাজের অভিজ্ঞতা। পারিশ্রমিক প্রতি মাসে ৭৫০০ টাকা, বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

কাউন্সিলর ব্লাড ব্যাঙ্ক (এনএইচএম): সাইকোলজি/ সোশ্যাল ওয়ার্ক/ সোশিওলজি/ অ্যানথ্রোপোলজি/ হিউম্যান ডেভলপমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট সঙ্গে কম্পিউটারের জ্ঞান। পারিশ্রমিক ১৩৫৬০ টাকা, বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

অ্যাকাউন্টস পার্সোনেল: কমার্সে ব্যাচেলর ডিগ্রি সঙ্গে কম্পিউটারের জ্ঞান। পারিশ্রমিক ১৬৮৬০ টাকা, বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

ল্যাব টেকনিশিয়ান (ডব্লুবিএসএপিঅ্যান্ডসিএস): মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজিতে গ্র্যাজুয়েট (বিএসসি) সঙ্গে এক বছরের অভিজ্ঞতা। পারিশ্রমিক ১৩০০০ টাকা, বয়সের ঊর্ধ্বসীমা ৬০ বছর।

ডেটা ম্যানেজার (ডব্লুবিএসএপিঅ্যান্ডসিএস): গ্র্যাজুয়েট (কমার্স হলে অগ্রাধিকার) সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশনে ডিপ্লোমা বা ডোয়েকের ‘ও’ লেভেল কোর্স। পারিশ্রমিক ১৩০০০ টাকা, বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

ল্যাক টেকনিশিয়ান (আইসিটিসি): মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজিতে গ্র্যাজুয়েট (বিএসসি) সঙ্গে এক বছরের অভিজ্ঞতা। পারিশ্রমিক ১৩০০০ টাকা, বয়সের ঊর্ধ্বসীমা ৬০ বছর।

সবক্ষেত্রেই বয়স হতে হবে ১ জানুয়ারি ২০২০ তারিখের হিসেবে এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

আবেদনের ফি: ১০০ টাকা, সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের ৫০ টাকা। ব্যাঙ্ক অব ইন্ডিয়ার যে-কোনো শাখায় ক্যাশ ডিপোজিটের মাধ্যমে ফি দেওয়া যাবে, ক্যাশ ডিপোজিট করতে হবে District Health & Family Welfare Samiti, A/c Number- 424210100036711, IFSC Code- BKID0004242, Barasat –এর অনুকূলে।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। www.wbhealth.gov.in অথবা www.north24parganas.gov.in ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। পূরণ করা আবেদনপত্র, ডিপোজিট বা ট্র্যানজ্যাকশন স্লিপ ও যাবতীয় প্রমাণপত্রাদির স্ব-প্রত্যয়িত জেরক্স পাঠাতে হবে Office of the Chief Medical Officer of Health, Banamalipore, Barasat District Hospital Campus, North 24 Parganas, PIN 700124 ঠিকানায়। পৌঁছতে হবে আগামী ২৯ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে।

http://www.north24parganas.gov.in/sites/default/files/uploads0/Recruitments/Recruitment%20Notification%20under%20NHM%20&%20WBSAP&CS_compressed.pdf লিঙ্ক থেকে দরখাস্তের বয়ান সহ সম্পূর্ণ বিজ্ঞপ্তি দেখতে পাওয়া যাবে।

 

লাইভ টিভি দেখুন:   https://chetana.tv/

বাংলার প্রথম এডুকেশনাল চ্যানেল