Site icon জীবিকা দিশারী

রিজার্ভ ব্যাঙ্কে ৯২৬ অ্যাসিস্ট্যান্ট

Current Affairs 1st March

রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় ৯২৬ জন অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত।

বয়সসীমা: ১ ডিসেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ২০-২৮ বছরের মধ্যে (জন্মতারিখ ২ ডিসেম্বর ১৯৯১-১ ডিসেম্বর ১৯৯৯)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে যে-কোনো শাখায় ব্যাচেলর ডিগ্রি (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীরা সাধারণভাবে পাশ করে থাকলেই আবেদন করতে পারবেন)। যে রিক্রুটমেন্ট অফিসের জন্য আবেদন করবেন সেখানকার স্থানীয় ভাষা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ ডিসেম্বর ২০১৯ তারিখের মধ্যে।

বেতনক্রম: মূল বেতন ১৩১৫০-৩৪৯৯০ টাকা, শুরুর বেসিক পে ১৪৬৫০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষা হবে দুটি ধাপে, প্রিলিমিনারি ও মেইন পরীক্ষা।

পরীক্ষার ফি: ৪৫০ টাকা (পরীক্ষার ফি+ইন্টমেশন চার্জ)। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সেনাকর্মীদের পরীক্ষার ফি দিতে হবে না, কেবল ইন্টিমেশন চার্জ বাবদ ৫০ টাকা দিতে হবে। ডেবিট কার্ড (রুপে/ ভিসা/ মাস্টার কার্ড/ ম্যাস্ট্রো), ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, আইএমপিএস, ক্যাশ কার্ড/ মোবাইল ওয়ালেটের মাধ্যমে ফি দিতে হবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট-আউট নিয়ে রাখতে হবে।

আবেদনের পদ্ধতি: www.rbi.org.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদনের সময় নির্দিষ্ট স্থানে তা আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত। শূন্যপদের হিসেব ও অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

https://rbidocs.rbi.org.in/rdocs/Content/PDFs/ADVTRPS231220191CA99C7B271B4474ABB2A6813C5B3850.PDF লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে।

 

Exit mobile version