রেলে গ্রুপ-ডি পরীক্ষাকেন্দ্র বা তারিখ বদল করা হবে না

schedule
2018-09-15 | 06:16h
update
2018-09-15 | 07:55h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

রেলের গ্রুপ-ডি পরীক্ষায় (বিজ্ঞপ্তি নং সিইএন-০২/২০১৮) পরীক্ষাকেন্দ্র ও পরীক্ষার তারিখ যাঁদের যা বরাদ্দ করা হয়েছে তার আর কোনো বদল করা হবে না।

কলকাতা রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের পক্ষ থেকে আজ ১৫ সেপ্টেম্বর প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পরীক্ষাকেন্দ্র ও তারিখ বদলের অনুরোধের জন্য আরআরবি কার্যালয়ে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন সংগ্রহের যে খবর প্রাচারিত হয়েছে তা সম্পূর্ণ ভুয়ো ও আসত্য, তারিখ বা পরীক্ষাকেন্দ্র বদলের কোনো আবেদন গ্রাহ্য হবে না।

Advertisement

বলা হয়েছে, সারাদেশে মোট প্রায় ১ কোটি ৯০ লক্ষ প্রার্থীর জন্য ১৭ সেপ্টেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত (৪৯ দিনের পরিসরে) এই পরীক্ষা মসৃণভাবে সুসম্পন্ন করার জন্য প্রধানমন্ত্রীর দপ্তর থেকেও নজরদারি রাখা হচ্ছে। শুধু কলকাতা আরআরবির জন্য প্রার্থীর সংখ্যা ১৪,৪৪,৬৬৩। অনলাইন পরীক্ষা হওয়ার কারণে পরীক্ষাকেন্দ্র নির্বাচন করা হয়েছে সিসিটিভি ক্যামেরা, পার্সোনাল কম্পিউটার, সার্ভার, আনুষঙ্গিক হার্ডওয়্যার, সফটওয়্যার ইত্যাদির ঠিকঠাক ব্যবস্থা আছে কিনা সেসব দেখে।

বলা হয়েছে, পশ্চিমবঙ্গের ১৪,৪৪,৬৬৩ জন প্রার্থীর মধ্যে বাড়ির ঠিকানা থেকে ৫০ কিমির মধ্যে কেন্দ্র দেওয়া হয়েছে ৪,৫১,৯০৮ জনকে, ১০০ কিমির মধ্যে ৪,৩৮,৮২৪ জনকে, ১০০-২৫০ কিমির মধ্যে ৩,৭০,১৭৪ জনকে, ২৫০-৩০০ কিমির মধ্যে ১,৫২,৪৯৫ জনকে। বাকিদের আরও দূরে দিতে হয়েছে, অর্থাৎ ৬২,২৬২ (৪.৬৬%) জনকে ৩৫-৫০০ কিমির মধ্যে। কেন্দ্র বণ্টনের ক্ষেত্রে প্রথমে মহিলা ও শারীরিক প্রতিবন্ধীদের সুযোগ দিয়ে তারপর বাকিদের আবেদনের তারিখ অনুযায়ী ব্যবস্থা করা হয়েছে।

বলা হয়েছে, এখন আর কেন্দ্র বা তারিখ বদল করা যাবে না, কারণ তাতে পুরো ব্যবস্থাটাই বিপর্যস্ত হবার সম্ভাবনা। বিশ্বকর্মা, দুর্গা, লক্ষ্মী, কালী ও ছট পুজো উপলক্ষে উৎসবের কারণেও এরাজ্যে পরীক্ষার তারিখ ও কেন্দ্র নির্ধারণে কিছু বাড়তি সমস্যা হয়েছে।

এসব তথ্য-পরিসংখ্যান সহ একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এই লিঙ্কে: http://www.rrbkolkata.gov.in/download/Exam%20Centre%20Notice%20CEN%202%2018.pdf

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
09.04.2024 - 00:34:27
Privacy-Data & cookie usage: