Site icon জীবিকা দিশারী

সিআইএসএফে ১৩১৪ এএসআই নিয়োগ, বিভাগীয় পরীক্ষার মাধ্যমে

CISF Sports Job

সিআইএসএফে ১৩১৪ জন অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর (এগজিকিউটিভ) নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করা হবে লিমিটেড ডিপার্টমেন্টাল কম্পিটেটিভ এগজামিনেশন ২০১৯-এর মাধ্যমে।

শূন্যপদ: ১৩১৪ (অসংরক্ষিত ১০১৯, তপশিলি জাতি ১৯৭, তপশিলি উপজাতি ৯৮)।

যোগ্যতা: ১) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েট এবং ২) কনস্টেবল/ জিডি, হেড কনস্টেবল/ জিডি এবং কনস্টেবল/ ট্রেডসম্যান র‍্যাঙ্কে যাঁরা পাঁচ বছর নিয়মিত চাকরি করেছেন (ওই গ্রেডে বেসিক ট্রেনিংয়ের সময় ধরে) বা কনস্টেবল/ জিডি, হেড কনস্টেবল/ জিডি এবং কনস্টেবল/ ট্রেডসম্যান হিসেবে পাঁচ বছর কম্বাইন্ড রেগুলার সার্ভিস দিয়েছেন (সবক্ষেত্রেই ১ আগস্ট ২০১৯ তারিখের হিসেবে অর্থাৎ যাঁরা ৩১ জুলাই ২০১৪ তারিখ বা তার আগে কাজে যোগ দিয়েছেন) তাঁরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ১ আগস্ট ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর (জন্ম ২ আগস্ট ১৯৮৪ সালের আগে নয়)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা, ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট, ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্ট ও মেডিকেল পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। বিস্তারিত জানা যাবে নিচের ওয়েবসাইট থেকে।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। https://www.cisf.gov.in/wp-content/uploads/2019/10/4191_1.pdf লিঙ্কে আবেদনপত্রের বয়ান সহ সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। পূরণ করা আবেদনপত্র আগামী ৯ ডিসেম্বরের মধ্যে নিজস্ব জোনের ডিআইজির কাছে পৌঁছতে হবে। প্লান্ট, এয়ারপোর্ট, ব্যাটেলিয়ন ইত্যাদি কোনো-কোনো ক্ষেত্রে সরাসরি ডিআইজির কাছে না পাঠিয়ে পাঠাতে হবে নিজ-নিজ ইউনিট কম্যান্ডারের মাধ্যমে, তা নিচের লিঙ্কে মূল বিজ্ঞপ্তিতে জানা যাবে। শারীরিক মাপজোক ও অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত লিঙ্কে।

 

Exit mobile version