সিপেট-এ ১৫৯ কারিগরি-অকারিগরি পদে নিয়োগ

931
0

সেন্ট্রাল ইনস্টিটিউট অব প্লাস্টিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে (সিপেট) দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে ১৫৯ জন টেকনিক্যাল ও নন-টেকনিক্যাল পদে নিয়োগ করা হবে।

১) বিজ্ঞপ্তি নম্বর: CIPET/HO/NP/01/2019. চুক্তির ভিত্তিতে ৭৮ জন লেকচারার (প্লাস্টিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি), টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (টেস্টিং/ প্রসেসিং/ টুলিং/ স্কিল ট্রেনিং) ও লাইব্রেরিয়ান নিয়োগ করা হবে। যে সমস্ত সেন্টারে নিয়োগ করা হবে সেগুলি হল- বাড্ডি, চন্দ্রপুর, দেরাদুন, রাঁচি, কোচি, কোরবা, বিজয়ওয়াড়া।

সেন্টার অনুযায়ী শূন্যপদ: লেকচারার (প্লাস্টিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি): ২৪ (বাড্ডি ৪, চন্দ্রপুর ৫, দেরাদুন ৩, কোচি ৩, কোরবা ৩, রাঁচি ৩, বিজয়ওয়াড়া ৩)। টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (প্রসেসিং/ টেস্টিং): ১৯ (বাড্ডি ৩, চন্দ্রপুর ২, দেরাদুন ৩, কোচি ৫, কোরবা ২, রাঁচি ২, বিজয়ওয়াড়া ২)। টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (টুলিং অ্যান্ড সিএডি/ সিএএম): ১৫ (বাড্ডি ৩, চন্দ্রপুর ১, দেরাদুন ৩, কোচি ১, কোরবা ১, রাঁচি ৪, বিজয়ওয়াড়া ২)। টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (স্কিল ট্রেনিং): ৯ (বাড্ডি ১, চন্দ্রপুর ১, দেরাদুন ২, কোচি ১, কোরবা ২, রাঁচি ১, বিজয়ওয়াড়া ১)। লাইব্রেরিয়ান: ১১ (বাড্ডি ২, চন্দ্রপুর ২, দেরাদুন ২, কোরবা ২, রাঁচি ২, বিজয়ওয়াড়া ১)।

যোগ্যতা ও বয়স (আবেদনের শেষ তারিখের হিসাবে): লেকচারার: মেকানিক্যাল/ কেমিক্যাল/ প্লাস্টিক/ পলিমার টেকনোলজিতে পূর্ণ সময়ের ফার্স্ট ক্লাস বিই/ বিটেক বা সমতুল সঙ্গে সংশ্লিষ্ট ফিল্ডে দু বছরের অভিজ্ঞতা অথবা পলিমার সায়েন্সে স্পেশ্যালাইজেশন সহ পূর্ণ সময়ের ফার্স্ট ক্লাস এমএসসি সঙ্গে পলিমার/ প্লাস্টিক ফিল্ডে তিন বছরের অভিজ্ঞতা। সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর অর্জিত অভিজ্ঞতা ধরা হবে। পলিমার/ প্লাস্টিক ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি ফিল্ডে টিচিং অ্যাপ্টিটিউড থাকতে হবে। বয়সের ঊর্ধ্বসীমা ৬৫ বছর।

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট: মেকানিক্যালে ডিপ্লোমা/ ডিপিএমটি/ ডিপিটি/ পিজিডি-পিটিকিউসি/ পিজিডি-পিপিটি/ পিডি-পিএমডি সঙ্গে সিএডি/ সিএএম সঙ্গে সংশ্লিষ্ট ফিল্ডে এক বছরের অভিজ্ঞতা অথবা ফিটার/ টার্নার/ মেশিনিস্ট ট্রেডে আইটিআই সঙ্গে সংশ্লিষ্ট ফিল্ডে দু বছরের অভিজ্ঞতা। বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর।

লাইব্রেরিয়ান: লাইব্রেরি সায়েন্সে পূর্ণ সময়ের গ্র্যাজুয়েট/ লাইব্রেরি সায়েন্সে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা সঙ্গে টাইপিং/ পিসি অপারেশন এবং সংশ্লিষ্ট ফিল্ডে অন্তত দু বছরের অভিজ্ঞতা। বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর।

পারিশ্রমিক: লেকচারার পদে প্রতি মাসে ৪৪৯০০ টাকা। টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট ও লাইব্রেরিয়ান পদে ২১৭০০ টাকা।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। www.cipet.gov.in ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। সরাসরি https://www.cipet.gov.in/job-opportunities/contractual_positions.php লিঙ্কে গিয়ে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। পূরণ করা আবেদনপত্র ও যাবতীয় প্রমাণপত্রাদি স্পিড পোস্টে পাঠাতে হবে  ‘Shri R.Rajendran, Principal Director (New Projects), CIPET Head Office, TVK, Industrial Estate, Guindy, Chennai 600032’ ঠিকানায়। খামের উপরে পদের নাম, যে সেন্টারের জন্য আবেদন করবেন তার নাম ও বিজ্ঞপ্তি নম্বর লিখতে হবে। পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথি পৌঁছতে হবে ২৪ জুন ২০১৯-এর মধ্যে।

 

২) বিজ্ঞপ্তি নম্বর: CIPET/HO/NP/02/2019. চুক্তির ভিত্তিতে ৮১ জন প্লেসমেন্ট অ্যান্ড কাস্টমার রিলেশন অফিসার, অ্যাসিস্ট্যান্ট প্লেসমেন্ট অফিসার, ফ্যাকাল্টি (কেমিস্ট্রি/ ফিজিক্স/ ম্যাথমেটিক্স/ ইংলিশ/ কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স), ল্যাবরেটরি ইনস্ট্রাক্টর (কেমিস্ট্রি/ ফিজিক্স/ কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স/ ওয়ার্কশপ প্র্যাক্টিস), ফিজিক্যাল ট্রেনিং ইনস্ট্রাক্টর নিয়োগ করা হবে।

সেন্টার অনুযায়ী শূন্যপদ: প্লেসমেন্ট অ্যান্ড কাস্টমার রিলেশন অফিসার: ৭ (বাড্ডি ১, চন্দ্রপুর ১, দেরাদুন ১, কোচি ১, কোরবা ১, রাঁচি ১, বিজয়ওয়াড়া ১)। অ্যাসিস্ট্যান্ট প্লেসমেন্ট অফিসার: ৭ (বাড্ডি ১, চন্দ্রপুর ১, দেরাদুন ১, কোচি ১, কোরবা ১, রাঁচি ১, বিজয়ওয়াড়া ১)। ফ্যাকাল্টি (কেমিস্ট্রি): ৫ (বাড্ডি ১, চন্দ্রপুর ১, দেরাদুন ১, কোরবা ১, রাঁচি ১)। ফ্যাকাল্টি (ফিজিক্স): ৬ (বাড্ডি ১, চন্দ্রপুর ১, দেরাদুন ১, কোচি ১, কোরবা ১, রাঁচি ১)। ফ্যাকাল্টি (ম্যাথমেটিক্স): ৬ (চন্দ্রপুর ১, দেরাদুন ১, কোচি ১, কোরবা ১, রাঁচি ১, বিজয়ওয়াড়া ১)। ফ্যাকাল্টি (ইংলিশ): ৭(বাড্ডি ১, চন্দ্রপুর ১, দেরাদুন ১, কোচি ১, কোরবা ১, রাঁচি ১, বিজয়ওয়াড়া ১)। ফ্যাকাল্টি (কম্পিউটার সায়েন্স): ৭ (বাড্ডি ১, চন্দ্রপুর ১, দেরাদুন ১, কোচি ১, কোরবা ১, রাঁচি ১, বিজয়ওয়াড়া ১)। ফ্যাকাল্টি (ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স): ৫ (চন্দ্রপুর ১, দেরাদুন ১, কোচি ১, কোরবা ১, রাঁচি ১)। ল্যাবরেটরি ইনস্ট্রাক্টর (কেমিস্ট্রি): ৪ (বাড্ডি ১, চন্দ্রপুর ১, কোরবা ১, রাঁচি ১)। ল্যাবরেটরি ইনস্ট্রাক্টর (ফিজিক্স): ৪ (চন্দ্রপুর ১, কোচি ১, কোরবা ১, রাঁচি ১)। ল্যাবরেটরি ইনস্ট্রাক্টর (কম্পিউটার ইঞ্জিনিয়ার): ৬ (বাড্ডি ১, চন্দ্রপুর ১, দেরাদুন ১, কোচি ১, কোরবা ১, রাঁচি ১)। ল্যাবরেটরি ইনস্ট্রাক্টর (ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং): ৭ (বাড্ডি ১, চন্দ্রপুর ১, দেরাদুন ১, কোচি ১, কোরবা ১, রাঁচি ১, বিজয়ওয়াড়া ১)। ল্যাবরেটরি ইনস্ট্রাক্টর (ওয়ার্কশপ প্র্যাক্টিস): ৩ (চন্দ্রপুর ১, কোচি ১, বিজয়ওয়াড়া ১)। ফিজিক্যাল ট্রেনিং ইনস্ট্রাক্টর: ৭ (বাড্ডি ১, চন্দ্রপুর ১, দেরাদুন ১, কোচি ১, কোরবা ১, রাঁচি ১, বিজয়ওয়াড়া ১)।

যোগ্যতা, বয়স (আবেদনের শেষ তারিখের হিসাবে) ও পারিশ্রমিক: প্লেসমেন্ট অ্যান্ড কাস্টমার রিলেশন অফিসার: পূর্ণ সময়ের গ্র্যাজুয়েট সঙ্গে এমবিএ (এইচআর) এবং রিক্রুটমেন্ট/ ট্রেনিংয়ে পাঁচ বছরের অভিজ্ঞতা। বয়সের ঊর্ধ্বসীমা ৪৫ বছর। পারিশ্রমিক প্রতি মাসে ৪০০০০ টাকা।

অ্যাসিস্ট্যান্ট প্লেসমেন্ট অফিসার: পূর্ণ সময়ের গ্র্যাজুয়েট সঙ্গে এমবিএ (এইচআর) এবং রিক্রুটমেন্ট/ ট্রেনিংয়ে দু বছরের অভিজ্ঞতা। বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। পারিশ্রমিক ৩৫০০০ টাকা।

ফ্যাকাল্টি (কেমিস্ট্রি/ ফিজিক্স/ ম্যাথমেটিক্স/ ইংলিশ/ কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স): কেমিস্ট্রি/ ফিজিক্স/ ম্যাথমেটিক্স/ ইংলিশ/ কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স বা অন্য কোনো সংশ্লিষ্ট বিষয়ে পূর্ণ সময়ের মাস্টার ডিগ্রি সঙ্গে দু বছরের অভিজ্ঞতা। ওরাল ও রিটেন কমিউনিকেশনের দক্ষতা থাকতে হবে। উচ্চতর যোগ্যতা (পিএইচডি) থাকলে অগ্রাধিকার। বয়সের ঊর্ধ্বসীমা ৬৫ বছর। পারিশ্রমিক ৩৫০০০ টাকা।

ল্যাবরেটরি ইনস্ট্রাক্টর (কেমিস্ট্রি/ ফিজিক্স/ ম্যাথমেটিক্স/ ইংলিশ/ কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স): কেমিস্ট্রি/ ফিজিক্স/ ম্যাথমেটিক্স/ ইংলিশ/ কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্সে পূর্ণ সময়ের গ্র্যাজুয়েট বা কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্সে পূর্ণ সময়ের তিন বছরের ডিপ্লোমা। সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের অভিজ্ঞতা। বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। পারিশ্রমিক ২৫০০০ টাকা।

ফিজিক্যাল ট্রেনিং ইনস্ট্রাক্টর: ১) ফিজিক্যাল এডুকেশনে (বিপিএড) পূর্ণ সময়ের গ্র্যাজুয়েট ডিগ্রি সঙ্গে সংশ্লিষ্ট ফিল্ডে এক বছরের অভিজ্ঞতা অথবা ফিজিক্যাল এডুকেশনে পূর্ণ সময়ের ডিপ্লোমা সঙ্গে সংশ্লিষ্ট পদে কাজের ৩ বছরের অভিজ্ঞতা। ২) যোগা, স্পোর্টস, গেমস-এর জ্ঞান থাকতে হবে। বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। পারিশ্রমিক ২৫০০০ টাকা। সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর অভিজ্ঞতা হতে হবে। আবেদনের পদ্ধতি আগের বিজ্ঞপ্তি নম্বরের মতোই।