সেইলে ১৫২ অ্যাটেন্ড্যান্ট, অপারেটর, ফায়ার ইঞ্জিনিয়ার, স্টাফ নার্স, প্যারামেডিক

757
0
SAIL Recruitment 2024

সেইলের ভিলাই স্টিল প্ল্যান্টে ১৫২ জন ফায়ার ইঞ্জিনিয়ার, অ্যাটেন্ড্যান্ট কাম টেকনিশিয়ান, অপারেটর কাম টেকনিশিয়ান (ট্রেনি), জুনিয়র স্টাফ নার্স (ট্রেনি), ফার্মাসিস্ট (ট্রেনি) ও জুনিয়র মেডিকেল টেকনোলজিস্ট (ট্রেনি) নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: BSP-221(Rectt.)/18-19, Dt. 08/01/2019.

শূন্যপদ: ফায়ার ইঞ্জিনিয়ার: ৩ (অসংরক্ষিত)। অপারেটর কাম টেকনিশিয়ান (ট্রেনি): ওসিটি (টি) ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড অটোমেশন: ১৫। ওসিটি (টি) ইলেক্ট্রিক্যাল: ১৫। ওসিটি (টি) ইলেক্ট্রনিক্স: ৫। ওসিটি (টি) মেকানিক্যাল: ৩৫। ওসিটি (টি) মেটালার্জি: ৩৫। ওসিটি (টি): রিফ্র্যাক্টরি ইঞ্জিনিয়ারিং/ সেরামিক্স: ৩। ওসিটি (টি) কেমিক্যাল: ৫। ওসিটি (টি) সিভিল: ৩।

অ্যাটেন্ড্যান্ট কাম টেকনিশিয়ান (বয়লার অপারেশন): ৩ (তপশিলি জাতি)। জুনিয়র স্টাফ নার্স (ট্রেনি): ৮ (অসংরক্ষিত ৩, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১, প্রাক্তন সেনাকর্মী ১, শারীরিক প্রতিবন্ধী ১)। ফার্মাসিস্ট (ট্রেনি): ৫ (অসংরক্ষিত ৩, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১)। জুনিয়র মেডিকেল টেকনোলজিস্ট (ট্রেনি): ল্যাব: ৭। রেডিওলজি: ৫। অপথ্যালমোলজি (চোখ): ১। অডিওলজি (ইএনটি): ১। ডায়ালিসিস: ১। রেডিওথেরাপি (অনকোলজি): ১। ডেন্টাল হাইজিনিস্ট: ১।

বেতনক্রম: মূল বেতন ফায়ার ইঞ্জিনিয়ার (গ্রেড ই১): ২০৬০০-৪৬৫০০ টাকা, অ্যাটেন্ড্যান্ট কাম টেকনিশিয়ান বয়েলার অপারেশন (এস১): ১৫৮০০-২২১৫০ টাকা, বাকি পদগুলির ক্ষেত্রে (এস৩): ১৬৮০০-২৪১১০ টাকা। অন্যান্য ভাতাও আছে।

বয়সসীমা: ৯ ফেব্রুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৮ বছরের মধ্যে। তপশিলি জাতি/ উপজাতি, ওবিসি, প্রাক্তন সেনাকর্মী ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ফায়ার ইঞ্জিনিয়ার: ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর নিয়ে ফায়ার ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর। ওসিটি (ট্রেনি): ম্যাট্রিকুলেশন সঙ্গে সরকার স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৫০ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৪০ শতাংশ) নম্বর নিয়ে সংশ্লিষ্ট ডিসিপ্লিনে তিন বছরের পূর্ণ সময়ের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং।

এসিটি (বয়লার অপারেশন): ম্যাট্রিকুলেশন সঙ্গে কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে পূর্ণ সময়ের আইটিআই এবং ফার্স্ট ক্লাস বা সেকেন্ড ক্লাস বয়লার অ্যাটেন্ড্যান্ট দক্ষতা সার্টিফিকেট।

জুনিয়র স্টাফ নার্স (ট্রেনি): নার্সিং কাউন্সিল অব ইন্ডিয়া স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে বিএসসি (নার্সিং) অথবা সায়েন্সে ইন্টারমিডিয়েট সঙ্গে জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারিতে তিন বছরের ডিপ্লোমা এবং নার্সিং কাউন্সিল অব ইন্ডিয়া/ স্টেটের বৈধ রেজিস্ট্রেশন ও কোনো হাসপাতালে এক বছরের ক্লিনিক্যাল অভিজ্ঞতা।

ফার্মাসিস্ট (ট্রেনি): ফার্মাসিতে ডিগ্রি বা সায়েন্সে ইন্টারমিডিয়েট/সমতুল সঙ্গে ফার্মাসিতে দু বছরের ডিপ্লোমা এবং এক বছরের অভিজ্ঞতা সহ ইন্ডিয়ান/ স্টেট ফার্মাসি কাউন্সিলে রেজিস্ট্রেশন।

জুনিয়র মেডিকেল টেকনোলজিস্ট-ট্রেনি (ল্যাব/ রেডিওলজি/ অপথ্যালমোলজি/ অডিওলডিজ/ ডায়ালিসিস): সংশ্লিষ্ট ক্ষেত্রে দু বছরের ডিপ্লোমা সহ বিএসসি এবং শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর ১ বছরের অভিজ্ঞতা।

জুনিয়র মেডিকেল টেকনোলজিস্ট-ট্রেনি (রেডিওথেরাপি/ ডেন্টাল হাইজেনিস্ট): বিজ্ঞানে ১০+২/ ইন্টারমিডিয়েট সহ দু বছরের ডিপ্লোমা এবং শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর ১ বছরের অভিজ্ঞতা।

সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ৯ ফেব্রুয়ারি ২০১৯ তারিখের মধ্যে।

শারীরিক মাপজোক: প্যারামেডিক্যাল পদের ক্ষেত্রে পুরুষ প্রার্থীদের ন্যূনতম উচ্চতা হতে হবে ১৫০ সেন্টিমিটার, ওজন ৪০ কেজি, বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭৫-৭৯ সেন্টিমিটার। মহিলা প্রার্থীদের উচ্চতা ১৪৩ সেন্টিমিটার, ওজন ৩৫ কেজি, বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭০-৭৩ সেন্টিমিটার। দৃষ্টিশক্তি: চশমা পরে বা চশমা ছাড়া দূরের দৃষ্টি ৬/১৮। কাছের দৃষ্টি জে২ পাওয়ার গ্লাস প্লাস মাইনাস ৪.০ ডি।

প্যারামেডিক্যাল বাদে অন্যান্য পদের ক্ষেত্রে পুরুষ প্রার্থীদের উচ্চতা ১৫৫ সেন্টিমিটার, ওজন ৪৫ কেজি, বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭৫ ও ৭৯ সেন্টিমিটার। মহিলা প্রার্থীদের উচ্চতা ১৪৩ সেন্টিমিটার, ওজন ৩৫ কেজি, বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭০-৭৩ সেন্টিমিটার। দৃষ্টিশক্তি: দূরের দৃষ্টি চশমা পরে বা চশমা ছাড়া দুচোখে ৬/৯। কাছের দৃষ্টি জে১ বা এন৬ দুচোখে। পাওয়ার গ্লাস প্লাস মাইনাস ২.৫০। নর্মাল কালার ভিশন। বাইনোকুলার ভিশন থাকতে হবে। ট্যারা চোখ হলে আবেদন করতে পারবেন না।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ফায়ার ইঞ্জিনিয়ার পদের ৫০০ টাকা। অ্যাটেন্ড্যান্ট কাম টেকনিশিয়ান (বয়লার অপারেশন) পদের ১৫০ টাকা। বাকি পদগুলির জন্য ২৫০ টাকা করে। সবক্ষেত্রেই, তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও ডিপার্টমেন্টাল প্রার্থীদের ফি দিতে হবে না। এসবিআই চালান/ নেট ব্যাঙ্কিং/ ক্রেডিট কার্ড/ ডেবিট কার্ডের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: www.sail.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৯ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে ওয়েবসাইট থেকে।