Site icon জীবিকা দিশারী

স্টেট ব্যাঙ্কে ৫৬ মেডিকেল অফিসার

SBI PO Result Out

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়াতে ৫৬ জন মেডিকেল অফিসার (বিএমও টু, গ্রেড এমএমজিএস টু), নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: CRPD/SCO/2019-20/12.

শূন্যপদের বিন্যাস: ৫৬ (অসংরক্ষিত ২৪, ওবিসি ১৪, তপশিলি জাতি ৯, তপশিলি উপডাতি ৪)। এইসবের মধ্যে ৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

বয়সসীমা: ৩১ মার্চ ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: মেডিকেল কাউন্সিল অব ইন্ডিয়া স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয়/ কলেজ থেকে এমবিবিএস। অভিজ্ঞতা: এমবিবিএস ডিগ্রিধারীদের ক্ষেত্রে জেনারেল প্র্যাক্টিশনার হিসেবে অন্তত পাঁচ বছরের এবং পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রিধারীদের জেনারেল প্র্যাক্টিশনার হিসেবে অন্তত তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ৩১ মার্চ ২০১৯ তারিখের মধ্যে।

বেতনক্রম: ৩১৭০৫-৪৫৯৫০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ে ডাকা হবে।

আবেদনের ফি: ৭৫০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ১২৫ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট-আউট নিয়ে রাখতে হবে।

আবেদনের পদ্ধতি: http://bank.sbi/careers অথবা http://www.sbi.co.in/careers ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি, স্বাক্ষর ও যাবতীয় নথি স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদনের সময় নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি, মাপ ২০-৫০ কেবির মধ্যে, ডাইমেনশন ২০০×২৩০ পিক্সেল। সাদা কাগজে কালো কালির পেন দিয়ে স্বাক্ষর করতে হবে, মাপ ১০-২০ কেবির মধ্যে, ডাইমেনশন ১৪০×৬০ পিক্সেল। ছবি ও স্বাক্ষর জেপিজি বা জেপেগ ফরম্যাটে স্ক্যান করতে হবে। অন্যান্য যাবতীয় নথিপত্রের পেজ সাইজ এ-ফোর, মাপ হতে হবে ৫০০ কেবির মধ্যে, পিডিএফ ফরম্যাটে স্ক্যান করতে হবে, স্ক্যানার রেজলিউশন ২০০ ডিপিআই। অনলাইন আবেদন করা যাবে ১৯ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত। যাঁরা পূর্বে বিজ্ঞপ্তি নম্বর CRPD/SCO/2019-20/07-এর জন্য আবেদন করেছিলেন তাঁরা এখন আবেদন করতে পারবেন। https://bank.sbi/webfiles/uploads/files/careers/26082019_ADVT%20CRPD-SCO-2019-20–12%20BMO-II.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পাবেন এবং https://recruitment.bank.sbi/crpd-sco-2019-20-12/apply লিঙ্কে গিয়ে রেজিস্ট্রেশন করা যাবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Exit mobile version