স্টেট ব্যাঙ্কে ৬৫ মেডিকেল অফিসার, ম্যানেজার, অ্যাডভাইজার

1015
0
SBI PO Result Out

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়াতে ৬৫ জন ব্যাঙ্ক মেডিকেল অফিসার, ম্যানেজার অ্যানালিস্ট, অ্যাডভাইজার ফর ফ্রড ম্যানেজমেন্ট নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: CRPD/SCO/2019-20/07. অ্যাডভাইজার ফর ফ্রড ম্যানেজমেন্ট পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ, বাকি পদগুলিতে রেগুলার বেসিসে নিয়োগ হবে।

শূন্যপদ: পোস্ট ক্রমিক সংখ্যা ০১: ব্যাঙ্ক ম্যানেজার অফিসার (বিএমও-টু), এমএমজি এসটু: শূন্যপদ ৫৬ (অসংরক্ষিত ২৪, ওবিসি ১৪, ইডব্লুএস অর্থাৎ আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণি ৫, তপশিলি জাতি ৯, তপশিলি উপজাতি)। এইসবের মধ্যে ৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট ক্রমিক সংখ্যা ০২: ম্যানেজার অ্যানালিস্ট, এমএমজি এসথ্রি: ৬ (অসংরক্ষিত ৫, ওবিসি ১)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট ক্রমিক সংখ্যা ০৩: অ্যাডভাইজার ফর ফ্রড ম্যানেজমেন্ট: ৩ (অসংরক্ষিত)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

বয়সসীমা: ব্যাঙ্ক মেডিকেল অফিসার পদে ৩১ মার্চ ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর, ম্যানেজার অ্যানালিস্ট পদে ৩০ এপ্রিল ২০১৯ তারিখের হিসেবে ২৭-৩৫ বছরের মধ্যে, অ্যাডভাইজার ফর ফ্রড ম্যানেজমেন্ট পদে ৩১ মে ২০১৯ তারিখে ৬৩ বছরের কম। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা ও অভিজ্ঞতা: ব্যাঙ্ক মেডিকেল অফিসার: মেডিকেল কাউন্সিল অব ইন্ডিয়া স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয়/ কলেজ থেকে এমবিবিএস। যাঁদের এমবিবিএস ডিগ্রি রয়েছে তাঁদের অন্তত পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। যাঁদের পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি রয়েছে তাঁদের তিন বছরের অভিজ্ঞতা। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ১ মার্চ ২০১৯-এর মধ্যে।

ম্যানেজার অ্যানালিস্ট: চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট/ এমবিএ (ফিনান্স) বা সমতুল অথবা পিজিডিএম (ফিনান্স) বা সমতুল। শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর কর্পোরেট ফিনান্স/ কর্পোরেট ক্রেডিট (স্যাংশন/ ক্রেডিট মনিটরিং)-এ অন্তত ৫ বছরের অভিজ্ঞতা। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ৩০ এপ্রিল ২০১৯-এর মধ্যে।

অ্যাডভাইজার ফর ফ্রড ম্যানেজমেন্ট: অবসরপ্রাপ্ত আইপিএস অফিসার/ স্টেট পুলিশ সার্ভিস অফিসার (ডেপুটি সুপারিন্টেনডেন্ট অব পুলিশের নিচের পদ নয়) এবং ভিজিল্যান্স সামলানো/ ইকোনমিক অফেনসেস/ সাইবার ক্রাইম দপ্তরে কাজ করে থাকতে হবে। অবসর পূর্ববর্তী সময়ে কনডাক্ট অব ইনভেস্টিগেশন/ সুপারভিশন ইন ইনভেস্টিগেশনে অন্তত পাঁচ বছরের অভিজ্ঞতা।

বেতনক্রম: ব্যাঙ্ক মেডিকেল অফিসার পদে ৩১৭০৫-৪৫৯৫০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা। ম্যানেজার অ্যানালিস্ট পদে ৪২০২০-৫১৪৯০ টাকা। অ্যাডভাইজার ফর ফ্রড ম্যানেজমেন্ট পদে পারিশ্রমিক ৫০০০০ এবং অ্যাডমিনিস্ট্রেটিভ খরচ ২৫০০০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে বাছাই প্রার্থীদের ইন্টারভিউ নিয়ে প্রার্থী  বাছাই করা হবে।

আবেদনের ফি: ৭৫০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ১২৫ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: https://bank.sbi/careers/ অথবা https://www.sbi.co.in/careers/ লিঙ্কে গিয়ে অনলাইন আবেদন করা যাবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১২ জুন ২০১৯ পর্যন্ত। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি, ডাইমেনশন ২০০×২৩০ পিক্সেল, মাপ হতে হবে ২০-৫০ কেবির মধ্যে। সাদা কাগজে কালো কালির পেন দিয়ে স্বাক্ষর করতে হবে, ডাইমেনশন ১৪০×৬০ পিক্সেল, মাপ হতে হবে ১০-২০ কেবির মধ্যে। স্ক্যানার রেজলিউশন ২০০ ডিপিআই। ছবি ও স্বাক্ষর জেপিজি বা জেপেগ ফরম্যাটে স্ক্যান করতে হবে। এছাড়াও বায়োডেটা, সচিত্র পরিচয়পত্র, জন্মতারিখের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা এবং অন্যান্য যাবতীয় প্রমাণপত্রাদি পিডিএফ ফরম্যাটে নির্দিষ্ট স্থানে (শুধুমাত্র বায়োডেটা ডক বা পিডিএফ যে-কোনো ফরম্যাট চলবে) আপলোড করতে হবে। অনলাইন আবেদনের সময় ছবি ও স্বাক্ষর নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।