Site icon জীবিকা দিশারী

স্টেট ব্যাঙ্কে ৬৫ মেডিকেল অফিসার, ম্যানেজার, অ্যাডভাইজার

SBI PO Result Out

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়াতে ৬৫ জন ব্যাঙ্ক মেডিকেল অফিসার, ম্যানেজার অ্যানালিস্ট, অ্যাডভাইজার ফর ফ্রড ম্যানেজমেন্ট নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: CRPD/SCO/2019-20/07. অ্যাডভাইজার ফর ফ্রড ম্যানেজমেন্ট পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ, বাকি পদগুলিতে রেগুলার বেসিসে নিয়োগ হবে।

শূন্যপদ: পোস্ট ক্রমিক সংখ্যা ০১: ব্যাঙ্ক ম্যানেজার অফিসার (বিএমও-টু), এমএমজি এসটু: শূন্যপদ ৫৬ (অসংরক্ষিত ২৪, ওবিসি ১৪, ইডব্লুএস অর্থাৎ আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণি ৫, তপশিলি জাতি ৯, তপশিলি উপজাতি)। এইসবের মধ্যে ৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট ক্রমিক সংখ্যা ০২: ম্যানেজার অ্যানালিস্ট, এমএমজি এসথ্রি: ৬ (অসংরক্ষিত ৫, ওবিসি ১)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। পোস্ট ক্রমিক সংখ্যা ০৩: অ্যাডভাইজার ফর ফ্রড ম্যানেজমেন্ট: ৩ (অসংরক্ষিত)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

বয়সসীমা: ব্যাঙ্ক মেডিকেল অফিসার পদে ৩১ মার্চ ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর, ম্যানেজার অ্যানালিস্ট পদে ৩০ এপ্রিল ২০১৯ তারিখের হিসেবে ২৭-৩৫ বছরের মধ্যে, অ্যাডভাইজার ফর ফ্রড ম্যানেজমেন্ট পদে ৩১ মে ২০১৯ তারিখে ৬৩ বছরের কম। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা ও অভিজ্ঞতা: ব্যাঙ্ক মেডিকেল অফিসার: মেডিকেল কাউন্সিল অব ইন্ডিয়া স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয়/ কলেজ থেকে এমবিবিএস। যাঁদের এমবিবিএস ডিগ্রি রয়েছে তাঁদের অন্তত পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। যাঁদের পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি রয়েছে তাঁদের তিন বছরের অভিজ্ঞতা। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ১ মার্চ ২০১৯-এর মধ্যে।

ম্যানেজার অ্যানালিস্ট: চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট/ এমবিএ (ফিনান্স) বা সমতুল অথবা পিজিডিএম (ফিনান্স) বা সমতুল। শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর কর্পোরেট ফিনান্স/ কর্পোরেট ক্রেডিট (স্যাংশন/ ক্রেডিট মনিটরিং)-এ অন্তত ৫ বছরের অভিজ্ঞতা। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ৩০ এপ্রিল ২০১৯-এর মধ্যে।

অ্যাডভাইজার ফর ফ্রড ম্যানেজমেন্ট: অবসরপ্রাপ্ত আইপিএস অফিসার/ স্টেট পুলিশ সার্ভিস অফিসার (ডেপুটি সুপারিন্টেনডেন্ট অব পুলিশের নিচের পদ নয়) এবং ভিজিল্যান্স সামলানো/ ইকোনমিক অফেনসেস/ সাইবার ক্রাইম দপ্তরে কাজ করে থাকতে হবে। অবসর পূর্ববর্তী সময়ে কনডাক্ট অব ইনভেস্টিগেশন/ সুপারভিশন ইন ইনভেস্টিগেশনে অন্তত পাঁচ বছরের অভিজ্ঞতা।

বেতনক্রম: ব্যাঙ্ক মেডিকেল অফিসার পদে ৩১৭০৫-৪৫৯৫০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা। ম্যানেজার অ্যানালিস্ট পদে ৪২০২০-৫১৪৯০ টাকা। অ্যাডভাইজার ফর ফ্রড ম্যানেজমেন্ট পদে পারিশ্রমিক ৫০০০০ এবং অ্যাডমিনিস্ট্রেটিভ খরচ ২৫০০০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে বাছাই প্রার্থীদের ইন্টারভিউ নিয়ে প্রার্থী  বাছাই করা হবে।

আবেদনের ফি: ৭৫০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ১২৫ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: https://bank.sbi/careers/ অথবা https://www.sbi.co.in/careers/ লিঙ্কে গিয়ে অনলাইন আবেদন করা যাবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১২ জুন ২০১৯ পর্যন্ত। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি, ডাইমেনশন ২০০×২৩০ পিক্সেল, মাপ হতে হবে ২০-৫০ কেবির মধ্যে। সাদা কাগজে কালো কালির পেন দিয়ে স্বাক্ষর করতে হবে, ডাইমেনশন ১৪০×৬০ পিক্সেল, মাপ হতে হবে ১০-২০ কেবির মধ্যে। স্ক্যানার রেজলিউশন ২০০ ডিপিআই। ছবি ও স্বাক্ষর জেপিজি বা জেপেগ ফরম্যাটে স্ক্যান করতে হবে। এছাড়াও বায়োডেটা, সচিত্র পরিচয়পত্র, জন্মতারিখের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা এবং অন্যান্য যাবতীয় প্রমাণপত্রাদি পিডিএফ ফরম্যাটে নির্দিষ্ট স্থানে (শুধুমাত্র বায়োডেটা ডক বা পিডিএফ যে-কোনো ফরম্যাট চলবে) আপলোড করতে হবে। অনলাইন আবেদনের সময় ছবি ও স্বাক্ষর নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

Exit mobile version