স্বাস্থ্য ও পরিবার কল্যাণে ১৪৯৭ মেডিকেল অফিসার

schedule
2019-11-11 | 10:33h
update
2019-11-11 | 10:33h
person
জীবিকা দিশারী
domain
জীবিকা দিশারী

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের অধীন ওয়েস্টবেঙ্গল হেলথ সার্ভিসে ১৩২৯ জন জেনারেল ডিউটি মেডিকেল অফিসার এবং ওয়েস্ট বেঙ্গল পাবলিক হেলথ কাম অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসে ১৬৮ ব্লক মেডিকেল অফিসার অব হেলথ নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: R/GDMO/BMOH/75(1)/1/2019. প্রথমে অস্থায়ীভাবে নিয়োগ করা হলেও পরবর্তীকালে স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে।

শূন্যপদের বিন্যাস: জেনারেল ডিউটি মেডিকেল অফিসার: ১৩২৯ (অসংরক্ষিত ৩৫৫, তপশিলি জাতি ২৩৬, তপশিলি উপজাতি ২৩৭, বিসি ক্যাটেগরি এ ১৮৬, বিসি ক্যাটেগরি বি ২০৭, শারীরিক প্রতিবন্ধী ১০৮)।

ব্লক মেডিকেল অফিসার অব হেলথ (বেসিক পাবলিক হেলথ কাম অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার): ১৬৮ (অসংরক্ষিত ৯০, তপশিলি জাতি ৩০, তপশিলি উপজাতি ১৩, বিসি ক্যাটেগরি এ ১৭, বিসি ক্যাটেগরি বি ১৪, শারীরিক প্রতিবন্ধী ১৪)।

বেতনক্রম: পে ব্যান্ড ফোর-এ অনুযায়ী মূল বেতন ১৫৬০০-৪২০০০ টাকা, সঙ্গে গ্রেড পে ৫৪০০ টাকা ও অন্যান্য ভাতা।

Advertisement

যোগ্যতা: জেনারেল ডিউটি মেডিকেল অফিসার: ১) মেডিকেল কাউন্সিল অ্যাক্টের ফার্স্ট বা সেকেন্ড শিডিউল বা পার্ট টু-এর থার্ড শিডিউলে নির্দেশিত মেডিকেল যোগ্যতা এবং পশ্চিমবঙ্গে মেডিকেল প্র্যাক্টিশনার হিসেবে নাম নথিভুক্ত থাকতে হবে সঙ্গে ২) মেডিকেল কাউন্সিল অব ইন্ডিয়া বা যে-কোনো রাজ্যের মেডিকেল কাউন্সিলে মেডিকেল প্র্যাক্টিশনার হিসেবে রেজিস্ট্রেশন থাকতে হবে। কোনো সরকারি হাসপাতাল বা ইনস্টিটিউটে হাউস স্টাফ হিসেবে এক বছরের প্র্যাক্টিক্যাল ট্রেনিং থাকা বাঞ্ছনীয়।

ব্লক মেডিকেল অফিসার অব হেলথ (বেসিক পাবলিক হেলথ-কাম-অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার): মেডিকেল কাউন্সিল অ্যাক্টের ফার্স্ট বা সেকেন্ড শিডিউল বা পার্ট টু-এর থার্ড শিডিউলে নির্দেশিত মেডিকেল যোগ্যতা (এমবিবিএস ডিগ্রি) এবং পশ্চিমবঙ্গে মেডিকেল প্র্যাক্টিশনার হিসেবে নাম নথিভুক্ত থাকতে হবে। পাবলিক হেলথ, এপিডেমিওলজি, হেলথ ম্যানেজমেন্ট অ্যান্ড হসপিটাল অ্যাডমিনিস্ট্রেশনে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি বা পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা থাকলে অগ্রাধিকার।

বয়সসীমা: মেডিকেল গ্র্যাজুয়েটদের বয়সের ঊর্ধ্বসীমা ৩৬ বছর এবং পোস্ট গ্র্যাজুয়েট যোগ্যতার প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন এবং বয়সের শর্ত পূরণ হতে হবে ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসাবে।

আবেদনের ফি: ২১০ টাকা। গভর্নমেন্ট রিসিট পোর্টাল সিস্টেমে অংশগ্রহণকারী কোনো ব্যাঙ্কের মাধ্যমে অনলাইনে পশ্চিমবঙ্গ সরকারের গভঃ রিসিট শিরোনামের অ্যাকাউন্ট নম্বর ০০৫১-০০-১০৪-০০২-১৬-তে ফি দিতে হবে। পশ্চিবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.wbhrb.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করা যাবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৫ নভেম্বর থেকে ২২ নভেম্বর রাত ৮টা পর্যন্ত। https://www.wbhrb.in/resume/GDMO-BMOH-November-2019.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Advertisement

Imprint
Responsible for the content:
jibikadishari.co.in
Privacy & Terms of Use:
jibikadishari.co.in
Mobile website via:
WordPress AMP Plugin
Last AMPHTML update:
13.04.2024 - 12:00:37
Privacy-Data & cookie usage: