ইয়েস ব্যাঙ্কে আবেদন করতে পারেন নানা পদে

5001
0

দেশের নানান বেসরকারি ব্যাঙ্কে ও বিদেশি ব্যাঙ্কে সারাবছরই কোথায় কীরকম শূন্যপদ তৈরি হচ্ছে তা নিয়মিত জানানো হয় তাদের ওয়েবপোর্টালে কেরিয়ার বিভাগে। এবিষয়ে আমরা এদেশের প্রথম সারির ১০টি ব্যাঙ্কের নিয়োগপদ্ধতির বিস্তারিত আলোচনা ইতিমধ্যে করেছি (https://jibikadishari.co.in/?p=4511)। ইয়েস ব্যাঙ্কের কথাও বলেছি। যেমন, ভারতের এই ৪র্থ বৃহত্তম বেসরকারি ব্যাঙ্কটিতে এই মুহূর্তে কোথায় কী পদ শূন্য আছে অর্থাৎ আজ ২০ এপ্রিল তারিখে যেসব শূন্যপদের বিবরণ আপলোড করা হয়েছে তার সঙ্গে আছে আগের তারিখগুলোর আপলোডও। অর্থাৎ আপডেট হয়ে চলেছে নিরন্তর। কয়েক পাতা জুড়ে সাজানো এই তালিকা দেখা যাবে এই লিঙ্কে:

https://yesbank.taleo.net/careersection/careers/jobsearch.ftl#

কোথায় কী শূন্যপদে এখন আবেদন করা যাবে তার তালিকা যেমন দেওয়া আছে তেমনই কত তারিখে শূন্যপদের তথ্য আপলোড হয়েছে, কোন রাজ্যের কোন শহরে চাকরি তাও বলা আছে, পাশে আছে অনলাইন আবেদন করার লিঙ্ক। পদের নামের ওপর ক্লিক করলে যানা যাবে ওই পদে কী-কী কাজ, আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা, অভিজ্ঞতা (যদি প্রযোজ্য হয়), ফুলটাইম/পার্ট টাইম/চুক্তিতে– কী ধরনের নিয়োগ, প্রাথমিক নিয়োগ কোথায় ইত্যাদি বিবরণ।

যেসব জায়গায় এখনই আপনার আবেদনের উপযুক্ত পদ আছে, সেখানে যেমন আবেদন করতে পারেন, তেমনই এখন সেরকম পদ না থাকলে আবেদন করে রাখতে পারেন আপনার পছন্দমতো রাজ্য/শহরে পছন্দ মতো পদের জন্য। সবই ড্রপডাউন বক্স থেকে সিলেক্ট করার ব্যাপার। আবেদন করা মানে কিছু প্রয়োজনীয় তথ্য জানিয়ে রেজুমে আপলোড করে দেওয়া।

আবেদনের প্রত্যুত্তর, দরখাস্ত বিবেচনা, নির্বাচনের পদ্ধতি ইত্যাদিও জানতে পারবেন আলাদা-আলাদা লিঙ্কে।

যাঁরা আগে কখনও এখানে আবেদন করেছেন তাঁরা তো আগের রেজিস্ট্রেশনের আইডি ও পাসওয়ার্ড দিয়েই আবেদন করতে পারেন মাই জবপেজ-এ গিয়ে লগ-ইন করে, কিন্তু যাঁরা আগে কখনও আবেদন বা রেজিস্ট্রি করেননি তাঁরা নিউ ইউজার হিসাবে নাম রেজিস্ট্রি করে তারপরে ওপরের মতো পদ্ধতিতে আবেদন করতে পারবেন। এখনও আবেদন গ্রহণ চলছে অভিজ্ঞ-অনভিজ্ঞ প্রার্থীদের জন্য নানা পদে।