রাজ্যে ২৪৩ হোমিওপ্যাথিক ডাক্তার নিয়োগে লিখিত পরীক্ষা হবে না

512
0
WB Health, Health Facility Manager

রাজ্য স্বাস্থ্য ও পরিবারকল্যাণ দপ্তরের অধীনে ওয়েস্ট বেঙ্গল হেলথ সার্ভিসে ২৪৩ জন হোমিওপ্যাথিক মেডিকেল অফিসার নিয়োগের জন্য (Advertisement No. R/HMO./78(1)/1/2019) প্রথমে একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে বলে জানানো হয়েছিল (https://jibikadishari.co.in/?p=14709), কিন্তু ২০ ফেব্রুয়ারি পর্ষদের এক পর্যালোচনার ভিত্তিতে ঠিক হয়েছে, কোনো লিখিত পরীক্ষা হবে না।

পুরো প্রার্থী বাছাই পদ্ধতির জন্য মোট বরাদ্দ ১০০ নম্বর। ২০ ফেব্রুয়ারির এই সংশোধনী বিজ্ঞপ্তি অনুযায়ী নম্বরবিভাজন হবে এইরকম: (১) বিএইচএমএস পরীক্ষার (১ম-৪র্থ সব বছর মিলিয়ে) শতকরা নম্বরের ওপর ৭৫ নম্বর (মোট শতকরা নম্বরের থেকে কোনো সাপ্লিমেন্টারি থাকলে তার প্রতিটির জন্য ০.৫ নম্বর বাদ যাবে, যেমন কেউ মোট ৬৫% নম্বর পেয়ে দুটি সাপ্লিমেন্টারি থাকলে ধরা হবে ৬৫-০.৫x২=৬৪%)। শতকরা নম্বর ধরা হবে ৫০.০০%-৫৫.৯৯=৬০, ৫৬.০০-৬৫.৯৯=৬৫, ৬৬.০০-৭৫.৯৯=৭০, ৭৬.০০-৯৯.৯৯=৭৫ হারে। (২) হাউসস্টাফশিপ (যেহেতু সরকার নিজেই তা দেয়) সম্পূর্ণ করে থাকলে তা ৬ মাসের হলে ২.৫ নম্বর, ১ বছরের হলে ৫ নম্বর। (৩) হোমিওপ্যাথিতে কোনো সরকার স্বীকৃত বা অ্যাফিলিয়েটেড প্রতিষ্ঠান বা সংস্থায় ক্লিনিক্যাল, টিচিং, রিসার্চ ও অন্য কাজের অভিজ্ঞতা থাকলে প্রতি সম্পূর্ণ বছরের জন্য ১ নম্বর, কিন্তু সর্বাধিক ৫ নম্বর (আরবিএসকে, এনআরএসকে-র অধীনে আয়ুষ মন্ত্রকের কাজ ধরা হবে না)। (৪) ইটারভিউ ১৫ নম্বর।

বাংলা লিখতে-পড়তে জানা দরকার। এই সংশোধনী বিজ্ঞপ্তি (NO: R/HMO/78(1)/1/2019) দেখা যাবে এই লিঙ্কে: https://www.wbhrb.in/resume/corrigendum-notice-hmo2.pdf