স্কুল স্যানিটাইজ করে অভিভাবকদের মাধ্যমিকের মার্কশিট, ভর্তি ১ আগস্ট থেকে

760
0
Result, Recent Result Out

স্কুল স্যানিটাইজ করার পর অভিভাবকদের হাতে তুলে দেওয়া হবে মাধ্যমিকের মার্কশিট। রাজ্যের শিক্ষামন্ত্রী সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন, ছাত্র-ছাত্রীদের স্কুলে আসার কোনো প্রয়োজন নেই। পর্যাপ্ত স্বাস্থ্যবিধি মেনে মাধ্যমিক মার্কশিট প্রদান করার ব্যবস্থা করা হচ্ছে। আগামী ২২ ও ২৩ জুলাই, স্কুল থেকে মাধ্যমিকের মার্কশিট গ্রহণ করতে পারবেন পরীক্ষার্থীদের অভিভাবকরা। স্কুলে কীভাবে মার্কশিট দেওয়া হবে সে ব্যাপারে গাইডলাইন তৈরি করে মধ্যশিক্ষা পর্ষদ স্কুলগুলিতে পাঠিয়ে দেবে।

এ বছর মাধ্যমিক পাশের হার রেকর্ডসংখ্যক। মোট পরীক্ষার্থী ছিলেন ১০ লক্ষ ৩ হাজার ৬৬৬ জন। পাশের হার ৮৬.৩৪% ।  ছাত্রদের পাশের হার ৮৯.৮৭% এবং ছাত্রীদের পাশের হার ৮৩.৪৭% । মোট ৭০০ নম্বরের পরীক্ষায় ৬৯৪ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন বর্ধমানের মেমরি বিদ্যাসাগর মেমোরিয়াল স্কুলের অরিত্র পাল। দ্বিতীয়  বাঁকুড়ার সায়ন্তন গড়াই ও পূর্ব বর্ধমানের অভীক দাস। এদের প্রাপ্ত নম্বর ৬৯৩। ৬৯০ নম্বর পেয়ে তৃতীয় স্থানে রয়েছে বাঁকুড়ার সৌম্য পাঠক, পূর্ব মেদিনীপুরের দেবস্মিতা মহাপাত্র, উত্তর ২৪ পরগনার অরিত্র মাইতি। প্রথম দশ জনের তালিকায় রয়েছেন ৮৪ জন।

মাধ্যমিকের পর একাদশ শ্রেণিতে ভর্তির ব্যাপারেও এদিন নির্দেশিকা দিয়ে দেওয়া হয়েছে। ১ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত যে ছাত্র-ছাত্রীরা নিজেদের স্কুলেই ভর্তি হতে চান, তাঁরা ভর্তি হতে পারবেন, ১১ থেকে ৩১আগস্ট পর্যন্ত নিজেদের স্কুল ছাড়া অন্য স্কুলে যাঁরা একাদশ শ্রেণিতে ভর্তি হতে চান, তাঁরা ভর্তি হতে পারবেন। স্বাস্থ্যবিধি মেনেই স্কুলে ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

 

 

 

Madhyamik, madhyamik result