ইনফ্যান্ট্রি ব্রিগেডে ৬০০ সাফাইওয়ালা, মেট, পোর্টার

780
0
Army safaiwala

সেনাবাহিনীর ১৩৬ (ইন্ডিপেন্ডেন্ট) ইনফ্যান্ট্রি ব্রিগেড গ্রুপ পোর্টার কোম্পানিতে ৬০০ জন মেট, পোর্টার ও সাফাইওয়ালা নিয়োগ করা হবে। ওয়েস্টার্ন কম্যান্ডের হেডকোয়ার্টারের অধীনে ১৭৯ দিনের চুক্তিতে এই নিয়োগ। নিচের যোগ্যতার ভারতীয়রা আবেদন করতে পারবেন। শারীরিক দিক থেকে পুরোপুরি সুস্থ হতে হবে এবং কোনো সংক্রামক রোগ থাকলে আবেদন করা যাবে না।

শূন্যপদ: ক্রমিক সংখ্যা ১: মেট/ বারবার/ ওয়াশারম্যান/ কুক/ টেইলর/ ইকুইপমেন্ট রিপেয়ার/ কার্পেন্টার: শূন্যপদ ৫১।

ক্রমিক সংখ্যা ২: পোর্টার: শূন্যপদ ৫৪১।

ক্রমিক সংখ্যা ৩: সাফাইওয়ালা: শূন্যপদ ৮।

বেতনক্রম: সবক্ষেত্রেই বেসিক পে ১৮০০০ টাকা, সঙ্গে অন্যান্য কিছু ভাতা মিলিয়ে মোট ২১৬০০ টাকা। সেনাবাহিনীর অন্যান্য কিছু সুযোগ-সুবিধাও আছে, জানা যাবে নিচের লিঙ্কে দেওয়া সরকারি বিজ্ঞপ্তিতে।

বয়সসীমা: ১ মে ২০১৮ তারিখে বয়স হতে হবে ১৮-৪০ বছরের মধ্যে। বয়সে কোনো ছাড়ের কথা বিজ্ঞপ্তিতে বলা হয়নি। শিক্ষাগত যোগ্যতা সংক্রান্ত কোনো শর্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়নি, তবে অন্তত হিন্দি-ইংরেজিতে লিখতে-পড়তে জানা দরকার ধরে নেওয়া যায়।

প্রার্থী বাছাই পদ্ধতি: সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

ইন্টারভিউয়ের তারিখ: ১ মে ২০১৮ থেকে ৫ মে ২০১৮ তারিখ সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ইন্টারভিউ হবে, এই ঠিকানায়: Poari village of Distt Kinnaur (Army Camp Shongtong)। সরাসরি উপস্থিত হতে হবে (হিমাচল প্রদেশের এই জেলা ও ঠিকানার খোঁজ করতে পারেন Shongtong লিখে গুগল সার্চ করে)। ইন্টারভিউয়ের সময় ভোটার আইডি কার্ড/ রেশন কার্ড/ আধার কার্ড/ গ্রাম পঞ্চায়েতের সার্টিফিকেট— এসবের মূল ও প্রত্যয়িত জেরক্স, ১ এপ্রিল ২০১৮ তারিখ বা তার পরে গেজেটেড অফিসার দ্বারা ইস্যু করা মূল ক্যারেকটার সার্টিফিকেট, সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের নিজের রঙিন ছবি ৬ কপি এবং নিকটতম আত্মীয়ের (নেক্সট-অব-কিন) ৪ কপি রঙিন ছবি, ১ এপ্রিল ২০১৮ বা তার পরে ইস্যু করা পুলিশ ভেরিফিকেশন সার্টিফিকেট এবং জন্ম ও শিক্ষাগত যোগ্যতা সংক্রান্ত প্রমাণপত্রাদির মূল ও জেরক্স সঙ্গে নিয়ে যেতে হবে। http://www.davp.nic.in/WriteReadData/ADS/eng_10604_1_1819b.pdf লিঙ্কে বিস্তারিত বিজ্ঞাপনটি দেখা যাবে। বিজ্ঞপ্তি দেখে সব বুঝে নেওয়া দরকার।