রাজ্য শিক্ষা দপ্তরে ৩৩৮ সাবইনস্পেক্টর নিয়োগ

728
1

রাজ্য বিদ্যালয় শিক্ষা দপ্তরের অধীনে ওয়েস্ট বেঙ্গল সাবর্ডিনেট এডুকেশনাল সার্ভিসে ৩৩৮ জন সাব ইনস্পেক্টর অব স্কুলস নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন। বিজ্ঞপ্তি নম্বর: ২২/২০১৮।

শূন্যপদ: মোট শূন্যপদের মধ্যে অসংরক্ষিত ১৭৬, তপশিলি জাতি ৭৪, তপশিলি উপজাতি ২৪, ওবিসি এ ৩৪, ওবিসি বি ২৪, শারীরিক প্রতিবন্ধী ১০।

বেতনক্রম: পে ব্যান্ড ফোর অনুযায়ী মূল বেতন ৯০০০-৪০৫০০ টাকা, সঙ্গে গ্রেড পে ৪৭০০ টাকা ও অন্যান্য ভাতা।

যোগ্যতা: ১) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সেকেন্ড ক্লাস অনার্স বা সেকেন্ড ক্লাস মাস্টার ডিগ্রি বা সমতুল। ২) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে টিচিং বা এডুকেশনে ব্যাচেলর ডিগ্রি বা সমতুল। ৩) বাংলা/ নেপালি ভাষা লিখতে, পড়তে ও কথা বলতে জানতে হবে।

বাঞ্ছনীয়: ১) স্কুলে টিচিং অভিজ্ঞতা এবং ২) পাঠ্যক্রম বর্হিভূত কার্যক্রম (এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটি) সংগঠিত করার দক্ষতা।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৬ বছর। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা/ ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ১৬০ টাকা। অনলাইন ডেবিট কার্ড/ ক্রেটিড কার্ড, নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। এছাড়া অফলাইনে ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ার যে-কোনো শাখায় চালানের মাধ্যমে ফি দেওয়া যাবে। অনলাইন চার্জ বাবদ বাড়তি ৫ টাকা এবং অফলাইনের ক্ষেত্রে চার্জ বাবদ বাড়তি ২০ টাকা নেওয়া হবে। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.pscwbapplication.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৭ জুলাই থেকে ৬ আগস্ট ২০১৮ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।