রেলের পরীক্ষার আগে জেনে নিন এই গুরুত্বপূর্ণ নিয়মগুলি

909
0
Rail Exam, Rail Group D Exam, Rail Group D Admit, , Rail Group D Exam Date

রেলের গ্ৰুপ ডি পরীক্ষার দিনে অবশ্য পালনীয় কিছু নির্দেশ
  • শিফট-১ পরীক্ষার্থীদের রিপোর্টিং টাইম সকাল ৭.১৫ মিনিট, গেট বন্ধর সময় সকাল ৮.১৫ মিনিট এবং পরীক্ষা শুরু হবে ৯টা থেকে।
  • শিফট-২ পরীক্ষার্থীদের রিপোর্টিং টাইম সকাল ১০.৪৫ মিনিট, গেট বন্ধর সময় সকাল ১১.৪৫ মিনিট এবং পরীক্ষা শুরু হবে ১২.৩০টা থেকে।
  • শিফট-৩ পরীক্ষার্থীদের রিপোর্টিং টাইম বেলা ২.১৫ মিনিট, গেট বন্ধর সময় সকাল ৩.১৫ মিনিট এবং পরীক্ষা শুরু হবে ৪টে থেকে।
  • পরীক্ষার্থীদের অবশ্যই নিজের সঙ্গে একটি সচিত্র পরিচয় পত্র নিয়ে যেতে হবে, পরিচয়পত্র হতে হবে ই-কললেটারে দেওয়া তালিকা অনুযায়ী। কোনো ফটোকপি নিয়ে গেলে সেটা গ্রাহ্য করা হবে না।
  • মোবাইল ফোন, পেজার, ঘড়ি, ব্লুটুথ কাজ করে এমন ডিভাইস, ক্যালকুলেটর জাতীয় কোনো ইলেক্ট্রনিক বা ব্যাটারি চালিত ডিভাইস, ধাতব পরিধান, বালা, ব্রেসলেট ইত্যাদি নিয়ে ঢোকা যাবে না।
  • বাঁ হাতের বুড়ো আঙুলে কোনো মেহেন্দি বা হেনা লাগানো থাকলে হবে না। রেজিস্ট্রেশনের ক্ষেত্রে সমস্যা হতে পারে।
  • পরীক্ষায় উত্তর দেবার সময় সঠিক অপশন বাছাই করার পর অবশ্যই “সেভ অ্যান্ড নেক্সট” অপশনটি ক্লিক করবেন, না হলে উত্তরটি মূল্যায়নের জন্য থাকবে না।
  • পরীক্ষার আগে আপনার স্ক্রিনে একটি সেলফ ডিক্ল্যারেশানের জায়গা দেওয়া হবে। সেটা আপনার ই-কল লেটারে দেওয়া ডিক্ল্যারেশন অনুযায়ী সমভাবে পূরণ করতে হবে।

 

রেলের গ্ৰুপ ডি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন নম্বর ভুলে বা হারিয়ে গেলে জানার লিঙ্ক

ইতিমধ্যেই রেলের পরীক্ষার তারিখ, পরীক্ষার স্থান জানার লিঙ্ক ওয়েবসাইটে দেওয়া হয়েছে। এর মধ্যে অনেক পরীক্ষার্থী ভুলবশত রেজিস্ট্রেশন নম্বর হারিয়ে ফেলেছেন। কিন্তু কারও পরীক্ষার তারিখ বা এই সম্পর্কিত অন্যান্য তথ্য জানার জন্য রেজিস্ট্রেশন নম্বর থাকা আবশ্যক। ভুলে যাওয়া বা হারিয়ে যাওয়া রেজিস্ট্রেশন নম্বর জানানোর জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। আরআরবির ওয়েবসাইটে একটি লিঙ্ক দেওয়া হয়েছে যেখান থেকে প্রার্থী নিজের জন্ম-তারিখ ও ই-মেল্ আইডি দিয়ে রেজিস্ট্রেশন নম্বর জেনে নিতে পারবেন।

লিঙ্কটি হল: https://kolkata.rrbonlinereg.com/regprint/UI_ForgotReg.aspx#no-back-button

 

 

Rail Exam, Rail Group D Exam, Rail Group D Admit, , Rail Group D Exam Date