আসাম রাইফেলসে সারাদেশ থেকে ১২৩০ তরুণ-তরুণী নিয়োগ

3082
0

পশ্চিমবঙ্গের কোটা সহ সারাদেশ থেকে আসাম রাইফেলসে ১২৩০ জন তরুণ-তরুণীকে নিয়োগ করা হবে টেকনিক্যাল অ্যান্ড ট্রেডসম্যান রিক্রুটমেন্ট র‍্যালির মাধ্যমে। র‍্যালি শুরু হবে ১ ডিসেম্বর থেকে।

যোগ্যতা: ব্রিজ অ্যান্ড রোড: মাধ্যমিক বা সমতুল পাশের পর সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা।

ক্লার্ক: উচ্চমাধ্যমিক পাশ বা সমতুল। স্কিলটেস্টে থাকবে কম্পিউটারে ইংরেজিতে প্রতি মিনিটে ৩৫ শব্দের গতিতে বা হিন্দিতে ৩০ শব্দের গতিতে টাইপিং স্পিড থাকতে হবে।

পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট: উচ্চমাধ্যমিক বা সমতুল পাশ। স্কিলটেস্টে থাকবে প্রতি মিনিটে ৮০ শব্দের গতিতে ১০ মিনিট ডিক্টেশন নিতে হবে তারপর তা কম্পিউটারে ট্রানস্ক্রাইব করতে হবে ইংরেজিতে ৫০ মিনিটে, হিন্দি হলে ৬৫ মিনিটে।

ইলেক্ট্রিক্যাল ফিটার সিগন্যাল: বিজ্ঞান-অঙ্ক-ইংরেজি নিয়ে মাধ্যমিক বা সমতুল পাশ।

লাইনম্যান ফিল্ড: দশম বা সমতুল পাশ সহ ইলেক্ট্রিশিয়ান ট্রেডে আইটিআই।

ইঞ্জিনিয়ার ইক্যুপমেন্ট মেকানিক: দশম শ্রেণি পাশ সঙ্গে মেকানিক ট্রেডে আইটিআই।

ইলেক্ট্রিশিয়ান মেকানিক ভিকল: দশম শ্রেণি পাশ সঙ্গে মোটর মেকানিক ট্রেডে আইটিআই।

ইনস্ট্রুমেন্ট রিপেয়ারার/ মেকানিক: ১০+২ সঙ্গে আইটিআই সার্টিফিকেট।

ভিকল মেকানিক: ইংরেজি, ম্যাথমেটিক্স এবং সায়েন্স সহ ম্যাট্রিকুলেশন সঙ্গে ডিপ্লোমা/ ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট সার্টিফিকেট।

আপহোলস্টার: দশম শ্রেণি পাশ সঙ্গে আইটিআই।

ইলেক্ট্রিশিয়ান: দশম শ্রেণি পাশ সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই।

প্লাম্বার: দশম শ্রেণি পাশ সঙ্গে প্লাম্বার ট্রেডে আইটিআই।

সার্ভেয়র: দশম শ্রেণি পাশ সঙ্গে সার্ভেয়র ট্রেডে আইটিআই।

ফার্মাসিস্ট: উচ্চমাধ্যমিক বা সমতুল পাশের পর ফার্মাসিতে ডিপ্লোমা বা ডিগ্রি যাতে দু বছরের পর প্র্যাক্টিক্যাল ট্রেনিংয়ের ইন্টার্নশিপ অন্তত তিন মাসে অন্তত ৫০০ ঘণ্টার যার মধ্যে অন্তত আড়াইশো ঘণ্টা প্রেসক্রিপশনের ডিস্পেন্সিং। ফার্মাসি আইনের ৩১ ও ৩২ ধারা অনুযায়ী যোগ্যতা ও ৩৩ ধারা অনুযায়ী কাউন্সিলে রেজিস্ট্রেশন থাকা দরকার।

এক্স-রে অ্যাসিস্ট্যান্ট: উচ্চমাধ্যমিক সঙ্গে রেডিওলজিতে ডিপ্লোমা।

ভেটেরিনারি ফিল্ড অ্যাসিস্ট্যান্ট: উচ্চমাধ্যমিকের পর ভেটেরিনারি সায়েন্সে ২ বছরের ডিপ্লোমা ও ১ বছর ভেটেরিনারি ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা।

ফিমেল/ মেল সাফাইকর্মী, বারবার, কুক, মাসালচি পদে দশম শ্রেণি পাশ বা সমতুল।

আবেদনের ফি: ব্রিজ অ্যান্ড রোড পদের ক্ষেত্রে ২০০ টাকা, বাকিদের ক্ষেত্রে ১০০ টাকা। যে কোনো ব্যাঙ্কে নগদে নির্দিষ্ট অ্যাকাউন্টে টাকা দিতে হবে, অ্যাকাউন্ট ডিটেলস: SBI Current Account No. 37088046712 in favor of HQ DGAR, Recruitment Branch, Shillong-10 at SBI Laitkor Branch, IFSC Code: SBIN9913883.

আবেদনের পদ্ধতি: www.assamrifles.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। আবেদন করা যাবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত (Assam Rifles Rally 2021)।

নোটিসটি দেখতে ক্লিক করুন