কোস্টগার্ডে ৫০ অ্যাসিস্ট্যান্ট কম্যান্ড্যান্ট

787
0
coast guard recruitment 2021

ভারতীয় কোস্টগার্ডে ০২/২০২২ ব্যাচে ট্রেনিং দিয়ে ৫০ জন অ্যাসিস্ট্যান্ট কম্যান্ড্যান্ট (জেনারেল ডিউটি, কমার্শিয়াল পাইলট এন্ট্রি (এসএসএ) এবং টেকনিক্য্যাল- ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রিক্যাল) নিয়োগ করা হবে (coast guard recruitment 2021)৷

অনলাইন আবেদন করা যাবে আগামী ৬ ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বর ২০২১ তারিখ পর্যন্ত।

শূন্যপদ: জেনারেল ডিউটি: ৩০, কমার্শিয়াল পাইলট লাইসেন্স: ১০, টেকনিক্যাল (ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রিক্যাল): ১০

প্রিলিমিনারি সিলেকশন বোর্ডের পরীক্ষার জন্য ই-অ্যাডমিট কার্ড ইস্যু করা হবে আগামী ২৮ ডিসেম্বর থেকে৷

যোগ্যতা: জেনারেল ডিউটি: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে যে কোনো শাখায় স্নাতক। উচ্চমাধ্যমিকে ফিজিক্স ও অহ্ক বিষয়ের প্রতিটিতে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে।

কমার্শিয়াল পাইলট এন্ট্রি: ফিজিক্স এবং অঙ্ক বিষয় নিয়ে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর সহ উচ্চমাধ্যমিক পাশ সঙ্গে বৈধ কমার্শিয়াল পাইলট লাইসেন্স থাকতে হবে।

টেকনিক্যাল (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইলেক্ট্রিক্যাল): যে কোনো একটি বিষয়ে অন্তত ৬০ শতাংশ নম্বর সহ স্নাতক অথবা ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্সের সেকশন `এ’ এবং `বি’ পাশ। বিষয়গুলি হল- ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে ন্যাভাল আর্কিটেকচার, মেকানিক্যাল, মেরিন, অটোমোটিভ, মেকাট্রনিক্স, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন, মেটালার্জি, ডিজাইন, অ্যারোনটিক্যাল, অ্যারোস্পেস। ইলেক্ট্রিক্যালের ক্ষেত্রে ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স, টেলিকমিউনিকেশন, ইনস্ট্রুমেন্টেশন, ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, পাওয়ার ইঞ্জিনিয়ারিং, পাওয়ার ইলেক্ট্রনিক্স। উচ্চমাধ্যমিকে ফিজিক্স এবং ম্যাথমেটিক্সে অন্তত ৬০ শতাংশ নম্বর থাকতে হবে অথবা ৬০ শতাংশ নম্বর সহ তিন বছরের ডিপ্লোমা কোর্স।

আবেদনের পদ্ধতি: www.joinindiancoastguard.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে৷ বৈধ ইমেল ও মোবাইল নম্বর থাকতে হবে৷ অনলাইন আবেদন করা যাবে ৬ ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বর ২০২১ তারিখ পর্যন্ত। শারীরিক মাপজোক ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে বিস্তারিত ওয়েবসাইট থেকে জানা যাবে (coast guard recruitment 2021)।

 নোটিসটি দেখতে ক্লিক করুন