মহাসমারোহে অনুষ্ঠিত হল রাইস-এর ১৫তম সমাবর্তন

469
0
Convocation ceremony 2024

বর্ণাঢ্য সমারোহে পালিত হল RICE Education -এর ১৫ তম সমাবর্তন উৎসব।
সাম্প্রতিক বছরগুলিতে RICE থেকে পড়ে কেন্দ্র ও রাজ্য সরকারি চাকরির পরীক্ষায় সফল ছাত্রছাত্রীদের সম্বর্ধনা ও পুরস্কারে ভূষিত করল RICE Education। চার দশকের যাত্রাপথে সরকারি চাকরির প্রশিক্ষণে RICE আজ অনন্য নজির গড়েছে।
প্রায় চার হাজার প্রাক্তনী ও নবীন ছাত্রছাত্রীদের সমাবর্তনে দুশো জন সফল ছাত্রছাত্রীকে বিশেষ পুরস্কার প্রদান করল RICE Education তাদের ১৫ তম সমাবর্তন অনুষ্ঠানে, ব্যারাকপুর – বারাসতের মাঝে অবস্থিত অ্যাডামাস নলেজ সিটিতে।

এই বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এক্স এডিশনাল চিফ সেক্রেটারি,( ওয়েস্ট বেঙ্গল), এক্স চেয়ারম্যান, ম্যানেজিং ডিরেক্টর, হিডকো, দেবাশিস সেন, কলকাতার প্রাক্তন নগরপাল গৌতম মোহন চক্রবর্তী ছাড়াও এক সময় RICE থেকে পড়েই বর্তমানে সরকারের উচ্চপদে কর্মরত বিশিষ্ট ব্যক্তিবর্গ।

রুমেলা ড্যান্স গ্রুপের নৃত্য সংগীত পরিবেশনা দিয়ে‌ শুরু এই সমাবর্তন উৎসবের।‌ নানা প্রান্ত‌ থেকে আসা ছাত্রছাত্রীদের‌ বিশাল সমাবেশ যেন সরকারি চাকরি প্রাপ্তদের চাঁদের হাট হয়ে উঠেছিল।

প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে এই অনুষ্ঠানের শুভ সূচনা করেন RICE গ্রুপের চেয়ারম্যান প্রফেসর ড.সমিত রায়। উপস্থিত হয়েছিলেন, RICE থেকে সফল হয়ে বর্তমানে রাজ্য সরকারের প্রশাসনিক পদে কর্মরত বেশ কয়েকজন আধিকারিক। তাঁদের বরণ করে নেওয়া হয়।

আলোর পথ ধরে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করলেন চেয়ারম্যান প্রফেসর ড. সমিত রায়। এই মঞ্চেই উপস্থিত ছিলেন এক্স অ্যডিশনাল চিফ সেক্রেটারি, গভর্মেন্ট অব ওয়েস্টবেঙ্গল , হিডকোর প্রাক্তন চেয়ারম্যান দেবাশিস সেন এবং প্রাক্তন পুলিশ কমিশনার নগরপাল গৌতম মোহন চক্রবর্তী।

এ বছর ডব্লিউবিসিএস এ নবম স্থান অধিকার করেছেন স্বর্ণাভ হালদার। তাঁকে পুরস্কৃত করা হল অলটো গাড়ি দিয়ে। এ ছাড়াও গাড়ি পেলেন SSC CGL ২০২১ এ সর্বভারতীয় ক্ষেত্রে দ্বাদশ এবং পশ্চিমবঙ্গে প্রথম স্থান অধিকারী রিয়া দত্ত। বর্তমানে তিনি অ্যাসিসটেন্ট অডিট অফিসার পদে কর্মরত।

অনুষ্ঠান শেষে সংগীত পরিবেশন করে তাঁর সুরেলা কণ্ঠে সবার মন জয় করে নিলেন এ সময়ের উল্লখযোগ্য শিল্পী লগ্নজিতা চক্রবর্তী। তাঁর সঙ্গীত পরিবেশনার মধ্যে দিয়ে RICE Education -এর ১৫তম সমাবর্তন অনুষ্ঠানের মধুর সমাপ্তি ঘটল। Convocation ceremony 2024