Site icon জীবিকা দিশারী

ডিআরডিওতে ১৫০ স্নাতক, ডিপ্লোমা, আইটিআই অ্যাপ্রেন্টিস নিয়োগ

DRDO Apprentice 2024

ডিফেন্স রিসার্চ এন্ড অর্গানাইজেশনে (DRDO) একাধিক অ্যাপ্রেন্টিস (Apprentice) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। মোট ১৫০টি অ্যাপ্রেন্টিস পদে নিয়োগ করা হবে।

অ্যাপ্রেন্টিসশিপের শূন্যপদ : ৪০ টি গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস, ৬০ টি টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস এবং ৫০ টি ট্রেড অ্যাপ্রেন্টিস পদে নেওয়া হবে।

যোগ্যতা : গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস – বিই /বিটেক বা বিকম বা বিএসসি যোগ্যতার প্রার্থীরা এই পদ আবেদন করতে পারবেন।

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস- সংশ্লিষ্ট ক্ষেত্রে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন।

ট্রেড অ্যাপ্রেন্টিস-এনসিভিটি বা এসসিভিটি থেকে ফিতার/টার্নার/ইলেক্ট্রিশিয়ান/ইলেক্ট্রনিক্স/মেকানিক্স এন্ড ওয়েল্ডা বিষয়ে আইটিআই যোগ্যতা থাকতে হবে।

বয়সসীমা : প্রার্থীদের ১ জানুয়ারি, ২০২২ অনুযায়ী কমপক্ষে ১৮ বছর বয়স হবে । সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী ছাড় পাবেন। স্নাতকোত্তর প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন না।

আবেদন : আগামী ৭ ফেব্রুয়ারি, ২০২২ তারিখের আবেদন করতে হবে। https://rcilab.in/ ওয়েবসাইটে গিয়ে প্রথমে প্রার্থীদের আবেদন করতে হবে। আবেদন করার পর একটি প্রিন্ট আউট করে রেখে দিতে হবে। মোট এক বছরের অ্যাপ্রেন্টিসশিপ করানো হবে।

অ্যাপ্রেন্টিসশিপ সাম্মানিক : গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস প্রার্থীরা ৯ হাজার প্রতি মাস,টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসরা ৮ হাজার প্রতি মাস এবং ট্রেড অ্যাপ্রেন্টিসরা সরকারি নিয়ম অনুযায়ী প্রতি মাস সাম্মানিক পাবেন।

বিস্তারিত বিজ্ঞপ্তি দেখে নেওয়ার লিঙ্ক : ক্লিক করুন এখানে

 

 

Exit mobile version