কলকাতার গার্ডেনরিচে মাধ্যমিক যোগ্যতায় অ্যাপ্রেন্টিস

2417
0
Garden Reach apprentice

গার্ডেনরিচ শিপবিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেডে ২৫৬ জন ট্রেড অ্যাপ্রেন্টিস, গ্র্যাজুয়েট এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে (Garden Reach apprentice)। নোটিফিকেশন নম্বর: এপিপি:০১/২০২১।

শূন্যপদ, যোগ্যতা, বয়স, ট্রেনিংয়ের সময়সীমা: ১) ট্রেড অ্যাপ্রেন্টিস (এক্স-আইটিআই): শূন্যপদ ১৭০।

ক্রাফটসম্যান ট্রেনিং স্কিমে অল ইন্ডিয়া ট্রেড টেস্ট পাশ করে থাকতে হবে এবং এনসিভিটি ইস্যু করা সংশ্লিষ্ট ট্রেডে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট।

১ সেপ্টেম্বর ২০২১ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৪-২৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

ট্রেনিংয়ের সময়সীমা ১২ মাস, ট্রেনিং চলাকালীন অ্যাপ্রেন্টিস অ্যাক্টের নিয়ম অনুযায়ী স্টাইপেন্ড দেওয়া হবে।

যে সমস্ত ট্রেডে নিয়োগ হবে সেগুলি হল- ফিটার, ওয়েল্ডার (জিঅ্যান্ডই), ইলেক্ট্রিশিয়ান, মেশিনিস্ট, পাইপ ফিটার, কার্পেন্টার, ড্রাফটসম্যান (মেকানিক্যাল),

প্রোগ্রামিং অ্যান্ড সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট, ইলেক্ট্রনিক মেকানিক, পেইন্টার, মেকানিক (ডিজেল), ফিটার (স্ট্রাকচারাল), সেক্রেটারিয়াল আসিস্ট্যান্ট, মেকানিক মেশিন টুল মেন্টেন্যান্স, রেফ্রিজেরেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং মেকানিক।

২) ট্রেড অ্যাপ্রেন্টিস (ফ্রেশার): শূন্যপদ ৪০। মাধ্যমিক বা সমতুল পাশ।

১ সেপ্টেম্বর ২০২১ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৪-২০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

অ্যাপ্রেন্টিস অ্যাক্টের নিয়ম অনুযায়ী ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড। যে সমস্ত ট্রেডে নেওয়া হবে সেগুলি হল-

ফিটার, ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক), ইলেক্ট্রিশিয়ান, পাইপ ফিটার, মেশিনিস্ট।

৩) গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস: শূন্যপদ ১৬। ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে ডিগ্রি (২০১৮, ২০১৯ ও ২০২০ সালে পাশ করে থাকলে তবেই আবেদন করতে পারবেন)।

১ সেপ্টেম্বর ২০২১ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৪-২৬ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

ট্রেনিংয়ের সময়সীমা ১২ মাস, ট্রেনিং চলাকালীন অ্যাপ্রেন্টিস অ্যাক্টের নিয়ম অনুযায়ী স্টাইপেন্ড দেওয়া হবে।

যে সমস্ত ডিসিপ্লিনে নেওয়া হবে সেগুলি হল- মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি, সিভিল।

৪) টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস: শূন্যপদ ৩০। সংশ্লিষ্ট ডিসিপ্লিনে ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা (২০১৮, ২০১৯, ২০২০ সালে পাশ করে থাকলে তবেই আবেদন করতে পারবেন)।

১ সেপ্টেম্বর ২০২১ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৪-২৬ বছরের মধ্যে, সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

ট্রেনিংয়ের সময়সীমা ১২ মাস, ট্রেনিং চলাকালীন স্টাইপেন্ড দেওয়া হবে।

যে সমস্ত ডিসিপ্লিনে নিয়োগ হবে সেগুলি হল- মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলি কমিউনিকেশন, সিভিল।

আবেদনের পদ্ধতি: https://apprenticeshipindia.org/ পোর্টালে গিয়ে আগে অ্যাপ্রেন্টিস হিসেবে নাম নথিভুক্ত করতে হবে।

গ্র্যাজুয়েট ও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসদের https://portal.mhrdnats.gov.in/boat/commonRedirect/registermenunew!registermenunew.action পোর্টালে গিয়ে নাম নথিভুক্ত করতে হবে।

এরপর www.grse.in বা www.grse.nic.in ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে।

আবেদন করা যাবে ১ অক্টোবর ২০২১ তারিখ রাত ২৩.৫৯ পর্যন্ত (Garden Reach apprentice)।

নোটিসটি দেখতে  ক্লিক করুন