ব্যারাকপুরে ইন্ডিয়ান আর্মি র‍্যালির বিজ্ঞপ্তি, আবেদন শুরু

1968
0
Army Job, Army Rally Recruitment,

ইন্ডিয়ান আর্মি রিক্রুটমেন্ট র‍্যালির জন্য (Indian Army Rally) বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ভারতীয় সেনাবাহিনীতে বিভিন্ন পদের জন্য উত্তর ২৪ পরগনা, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়া জেলার প্রার্থীদের জন্য র‍্যালি শুরু হচ্ছে।

পদ ভিত্তিক যোগ্যতা ও বয়সসীমা :

সোলজার জেনারেল ডিউটি : ৪৫ শতাংশ গড় নম্বর সহ মাধ্যমিক যোগ্যতা লাগবে। প্রতিটি বিষয়ে ৩৩ শতাংশ নম্বর লাগবে। গ্রেড সিস্টেম হলে প্রতিটি বিষয়ে ‘D’ গ্রেড ( ৩৩ – ৪০ নম্বর) লাগবে। গোর্খা জনবাসীদের জন্য ৩৩ শতাংশ নম্বর সহ মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। বয়স হতে হবে ১৭.৫ থেকে ২১ বছর ( জন্ম দিবস হতে হবে ১ অক্টোবর, ২০০০ থেকে ১ এপ্রিল, ২০০৪ এর মধ্যে)
শারীরিক যোগ্যতা : উচ্চতা ১৬৯ সেমি, বুকের ছাতি ৭৭ সেমি ( ফুলিয়ে ৫ সেমি বেশি)

সোলজার টেকনিকাল ও সোলজার টেকনিকাল ( এভিয়েশন/ এমিউনেশন এগজামিনার): ৫০ শতাংশ গড় নম্বর এবং প্রতিটি বিষয়ে ৪০ শতাংশ নম্বর সহ বিজ্ঞান শাখায় ( ফিজিক্স, কেমিস্ট্রি, অঙ্ক, ইংলিশ) ১০+২ বা উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। বয়স হতে হবে ১৭.৫ থেকে ২৩ বছর ( জন্ম দিবস হতে হবে ১ অক্টোবর, ১৯৯৮ থেকে ১ এপ্রিল, ২০০৪ এর মধ্যে)
শারীরিক যোগ্যতা : উচ্চতা ১৬৯ সেমি, বুকের ছাতি ৭৭ সেমি ( ফুলিয়ে ৫ সেমি বেশি)

সোলজার নার্সিং অ্যাসিস্ট্যান্ট : ৫০ শতাংশ গড় নম্বর এবং প্রতিটি বিষয়ে ৪০ শতাংশ নম্বর সহ বিজ্ঞান শাখায় ( ফিজিক্স, কেমিস্ট্রি, বায়োলজি/ বটানি/জুলজি, ইংলিশ) ১০+২ বা উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। বয়স হতে হবে ১৭.৫ থেকে ২৩ বছর ( জন্ম দিবস হতে হবে ১ অক্টোবর, ১৯৯৮ থেকে ১ এপ্রিল, ২০০৪ এর মধ্যে)
শারীরিক যোগ্যতা : উচ্চতা ১৬৯ সেমি, বুকের ছাতি ৭৭ সেমি ( ফুলিয়ে ৫ সেমি বেশি)

সোলজার ক্লার্ক / স্টোর কিপার টেকনিক্যাল : যে কোনো শাখায় ৬০ শতাংশ গড়ে ও ৫০ শতাংশ প্রতিটি বিষয়ে ৫০ শতাংশ নম্বর সহ স্নাতক। উচ্চ মাধ্যমিকে ইংলিশ ও অঙ্ক/ অ্যাকাউন্টস/ বুক কিপিং থাকতে হবে। বয়স হতে হবে ১৭.৫ থেকে ২৩ বছর ( জন্ম দিবস হতে হবে ১ অক্টোবর, ১৯৯৮ থেকে ১ এপ্রিল, ২০০৪ এর মধ্যে) শারীরিক যোগ্যতা : উচ্চতা ১৬২ সেমি, বুকের ছাতি ৭৭ সেমি ( ফুলিয়ে ৫ সেমি বেশি)।

সোলজার ট্রেডসম্যান (দশম শ্রেণী) : প্রতিটি বিষয়ে ৩৩ শতাংশ নম্বর সহ দশম শ্রেণী উত্তীর্ণ। বয়স হতে হবে ১৭.৫ থেকে ২৩ বছর ( জন্ম দিবস হতে হবে ১ অক্টোবর, ১৯৯৮ থেকে ১ এপ্রিল, ২০০৪ এর মধ্যে) শারীরিক যোগ্যতা : উচ্চতা ১৬৯ সেমি, বুকের ছাতি ৭৬ সেমি ( ফুলিয়ে ৫ সেমি বেশি)।

সোলজার ট্রেডসম্যান (অষ্টম শ্রেণী) : প্রতিটি বিষয়ে ৩৩ শতাংশ নম্বর সহ অষ্টম শ্রেণী উত্তীর্ণ। বয়স হতে হবে ১৭.৫ থেকে ২৩ বছর ( জন্ম দিবস হতে হবে ১ অক্টোবর, ১৯৯৮ থেকে ১ এপ্রিল, ২০০৪ এর মধ্যে) শারীরিক যোগ্যতা : উচ্চতা ১৬৯ সেমি, বুকের ছাতি ৭৬ সেমি ( ফুলিয়ে ৫ সেমি বেশি)।

• এসটি প্রার্থীদের জন্য উচ্চতা ১৬২ সেমি ও বুকের ছাতি ৭৭ সেমি, গোর্খা জনবাসীদের জন্য উচ্চতা ১৫৭ সেমি, বুকের ছাতি ৭৭ সেমি প্রয়োজন।

শারীরিক সক্ষমতা পরীক্ষা :

  • ১.৬ কিমি দৌড় – ৫ মিনিট ৩০ সেকেন্ডে শেষ করলে ৬০ নম্বর। ৫ মিনিট ৩১ সেকেন্ড থেকে ৫ মিনিট ৪৫ সেকেন্ডে শেষ করলে ৪৮ নম্বর।
  • পুল আপ : ১০ টি করলে ৪০ নম্বর, ৯ টি করলে ৩৩, ৮ টি করলে ২৭, ৭ টি করলে ২১, ৬ টি করলে ১৬ নম্বর।
  • ৯ ফুট ডিচ – উত্তীর্ণ হতে হবে।
  • জিগ – জ্যাগ ব্যালান্স – উত্তীর্ণ হতে হবে।

আবেদন – ৮ জুলাই থেকে আবেদন গ্রহণ করা হচ্ছে। আগামী ২১ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। রলির ১৫ দিন আগে ই – মেল মারফত কল লেটার পাঠিয়ে দেওয়া হবে।

র‍্যালি : উত্তর ২৪ পরগনা, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়া জেলার জন্য আর্মি রিক্রুটমেন্ট র‍্যালি হবে ব্যারাকপুরে। র‍্যালির তারিখ পরে জানিয়ে দেওয়া হবে। র‍্যালি দিন নির্দিষ্ট সময়ের মধ্যে হাজির হতে হবে। র‍্যালির দিন অ্যাডমিট কার্ড ও অন্যান্য প্রয়োজনীয় ডকুমেন্ট নিয়ে যেতে হবে।

কোভিড সতর্কীকরণ : র‍্যালি অন্তত ৪৮ ঘণ্টা আগের কোভিড নেগেটিভ মেডিকেল সার্টিফিকেট লাগবে। কনটেইন্টমেন্ট জোনের প্রার্থী হলে অংশগ্রহন করা যাবে না। র‍্যালির অন্তত ১৫ দিন আগে আরোগ্য সেতু অ্যাপ এ রেজিস্ট্রেশন করে সেলফ অ্যাসেসমেন্ট করতে হবে।

অফিসিয়াল নোটিফিকেশন

অনলাইন আবেদন লিঙ্ক