Site icon জীবিকা দিশারী

মাধ্যমিক যোগ্যতায় ইন্ডিয়ান নেভিতে ১৫৩১ ট্রেডসম্যান

navy officer recruitment 2023

ভারতীয় নৌ বাহিনীতে নন-গেজেটেড গ্রুপ সি পদে নিয়োগের (Indian Navy Recruitment) জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মোট ১৫৩১ পদে একাধিক ট্রেডে  নিয়োগে করা হবে। নির্দিষ্ট যোগ্যতার ভিত্তিতে এক্স-ন্যাভাল অ্যাপ্রেন্টিসরা অনলাইনে এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন। দেশের যে কোনও ন্যাভাল ইউনিটে পোস্টিং হতে পারে।

শূন্যপদ : মোট ১৫৩১ টি শূন্যপদে নিয়োগ করা হবে, এর মধ্যে ইঞ্জিন ফিটার, প্যাটার্ন মেকার, মেশিনিস্ট, পেইন্টার, প্লেটের, ফাউন্ড্রি, সিট মেকার, পাইপ ফিটার, ইলেকট্রিক ফিটার সহ বিভিন্ন ট্রেডে একাধিক পদ রয়েছে।

যোগ্যতা : স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ন হতে হবে।  এছাড়া ইংলিশে জ্ঞান থাকতে হবে। এর সাথে সংশ্লিষ্ট বিষয়ে নির্দিষ্ট ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।

বয়সসীমা : ২০ মার্চ, ২০২২ তারিখ অনুযায়ী বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।

আবেদন : অনলাইনে ১৯ ফেব্রুয়ারি, ২০২২ থেকে আবেদন গ্রহণ শুরু হয়েছে। আগামী ২১ মার্চ, ২০২২ আবেদন গ্রহণ শেষ হবে। www.joinindiannavy.gov.in > Join Navy > Ways to join > Civilian> Tradesman Skilled লিঙ্কে গিয়ে আবেদন করতে হবে।

পরীক্ষা : জেনারেল নলেজ ১০ নম্বর, নিউম্যারিকাল অপটিটিউড ১০ নম্বর, জেনারেল ইংলিশ ১০, জেনারেল আওয়ার্নেস ২০ নম্বর এবং সংশ্লিষ্ট ট্রেড নিয়ে ৫০ নম্বরের প্রশ্ন হবে। আবেদন করার সময় প্রার্থীদের ৪.৫ সেমি x ৩.৫ সেমি মাপের ছবি, ৫০ থেকে ১০০ কেবি সাইজের স্বাক্ষরের স্ক্যান কপি সহ অন্যান্য প্রয়োজনীয় নথির স্ক্যান কপি আপলোড করতে হবে।

বাকি বিস্তারিত www.joinindiannavy.gov.in ওয়েবসাইট থেকে দেখে নেওয়া যাবে।

Exit mobile version