ইন্ডিয়ান অয়েলে পূর্বাঞ্চলে ৫২৫ অ্যাপ্রেন্টিস নিয়োগ

1495
0
indian oil apprentice 2021

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের (Indian Oil Corporation Ltd.) জন্য ইস্টার্ন ইন্ডিয়ায় (পশ্চিমবঙ্গ, বিহার, ওড়িশা, ঝাড়খণ্ড, অসম) ৫০৫টি ট্রেড অ্যাপ্রেন্টিস (Apprentice) পদে নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এর মধ্যে এ রাজ্যে মোট শূন্যপদ ২২১টি। বিজ্ঞপ্তি নম্বর: IOCL/MKTG/ER/APPR/2020-21/2

শূন্যপদ: পশ্চিমবঙ্গ –

ট্রেড অ্যাপ্রেন্টিস ফিটার (কোড ১), ট্রেড অ্যাপ্রেন্টিস ইলেক্ট্রিশিয়ান (কোড ২), ট্রেড অ্যাপ্রেন্টিস ইলেক্ট্রনিক মেকানিক (কোড ৩), ট্রেড অ্যাপ্রেন্টিস ইনস্ট্রুমেন্ট মেকানিক (কোড ৪), ট্রেড অ্যাপ্রেন্টিস মেশিনিস্ট (কোড ৫) সব মিলিয়ে ৯০টি।

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস মেকানিক্যাল (কোড ৬), টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস ইলেক্ট্রিকাল (কোড ৭), টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস ইনস্ট্রুমেন্টেশন (কোড ৮), টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস সিভিল (কোড ৯), টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস  ইলেক্ট্রিকাল অ্যান্ড ইকেলেক্ট্রনিক্স (কোড ১০), টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস ইলেক্ট্রনিক্স (কোড ১১) সব মিলিয়ে ১২৩টি।,

ট্রেড অ্যাপ্রেন্টিস ডেটা এন্ট্রি অপারেটর, ফ্রেশার (কোড ২) ২টি পদ, ট্রেড অ্যাপ্রেন্টিস রিটেল সেলস অ্যাসোশিয়েট ফ্রেশার (কোড ১২১) ২টি পদ, ট্রেড অ্যাপ্রেন্টিস ডেটা এন্ট্রি অপারেটর স্কিল সার্টিফায়েড (কোড ১৩) ২টি পদ, ট্রেড অ্যাপ্রেন্টিস রিটেল সেলস অ্যাসোশিয়েট স্কিল সার্টিফায়েড (কোড ১৩১) ২ টি পদ রয়েছে।

যোগ্যতা: ট্রেড অ্যাপ্রেন্টিসদের জন্য শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন ম্যাট্রিক/মাধ্যমিক/সমতুল এবং সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে এনসিভিটি/এসসিভিটি অনুমোদিত প্রতিষ্ঠান থেকে আইটিআই থাকতে হবে।

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসদের জন্য সংশ্লিট ক্ষেত্রে ৫০% নম্বর সহ (সংরক্ষিত শ্রেণির জন্য ৫% কম) ৩ বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং।

ট্রেড অ্যাপ্রেন্টিস ডেটা এন্ট্রি অপারেটর, ফ্রেশারদের উচ্চমাধ্যমিক যোগ্যতা, ট্রেড অ্যাপ্রেন্টিস ডেটা এন্ট্রি অপারেটর স্কিল সার্টিফায়েডদের উচ্চমাধ্যমিক যোগ্যতার সঙ্গে ডেটা এন্ট্রি সার্টিফিকেট প্রয়োজন।

ট্রেড অ্যাপ্রেন্টিস রিটেল সেলস অ্যাসোশিয়েট, ফ্রেশারদের উচ্চমাধ্যমিক যোগ্যতা, ট্রেড অ্যাপ্রেন্টিস রিটেল সেলস অ্যাসোশিয়েট স্কিল সার্টিফায়েডদের জন্য উচ্চমাধ্যমিক যোগ্যতার সঙ্গে রিটেল ট্রেনির সার্টিফিকেট প্রয়োজন।

বয়সসীমা: ৩১ জানুয়ারি, ২০২১ অনুযায়ী ১৮ থেকে ২৪ বছর বয়স হতে হবে। সংরক্ষিত শ্রেণির জন্য সরকারি  নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।

আবেদন: অনলাইন আবেদন করতে হবে। আবেদন করা যাবে আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত।  পরীক্ষা কেন্দ্র অন্যান্য কেন্দ্রের পাশাপাশি কলকাতাতেও রাখা হবে। আগামী ১ মার্চ থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে আশা করা যায়।

বিজ্ঞপ্তি লিঙ্ক: www.iocl.com

ট্রেড অ্যাপ্রেন্টিসদের আবেদনের লিঙ্ক: https://apprenticeshipindia.org

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসদের আবেদনের লিঙ্ক: https://portal.mhrdnats.gov.in/boat/commonRedirect/registermenunew!registermenunew.action

 

Indian Oil, Apprentices recruitment