মাধ্যমিক যোগ্যতায় ভারতীয় রেলে ৩৬১২ অ্যাপ্রেন্টিস

2037
0
indian rail recruitment 2022

ভারতীয় রেলের ওয়েস্টার্ন রেলওয়ে ডিভিশনে ৩৬১২ জন অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী (indian railway recruitment 2022)।

অনলাইন আবদন করা যাবে ২৭ জুন ২০২২ তারিখ বিকাল ৫টা পর্যন্ত। প্রার্থী বাছাই করবে রেলওয়ে রিক্রুটমেন্ট সেল। নোটিফিকেশন নম্বর: RRC/WR/01/2022.

 

বয়সসীমা: ২৭ জুন ২০২২ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৫-২৪ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে ম্যাট্রিকুলেশন বা সমতুল পাশ সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে এনসিভিটি/ এসসিভিটি স্বীকৃত আইটিআই সার্টিফিকেট।

রাজ্য পুলিশে কনস্টেবল নিয়োগের বিস্তারিত খবরটি দেখতে ক্লিক করুন

যে সমস্ত ট্রেডে নিয়োগ করা হবে সেগুলি হল- ফিটার, ওয়েল্ডার (জিঅ্যান্ডই), টার্নার, মেশিনিস্ট, কার্পেন্টার, পেইন্টার (জেনারেল),

মেকানিক (ডিএসএল), মেকানিক (মোটর ভিকল), প্রোগ্রামিং অ্যান্ড সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট, ইলেক্ট্রিশিয়ান, ইলেক্ট্রনিক্স মেকানিক,

ওয়্যারম্যান, মেকানিক রেফ্রিজেরেশন অ্যান্ড এসি, মেকানিক এলটি অ্যান্ড কেবল, পাইপ ফিটার, প্লাম্বার, ড্রাফটসম্যান (সিভিল), স্টেনোগ্রাফার।

আবেদনের ফি: ১০০ টাকা, তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট আউট নিয়ে রাখতে হবে।

আবেদনের পদ্ধতি: www.rrc-wr.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে।

প্রার্থীর বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে।

অনলাইন আবেদন করা যাবে ২৭ জুন ২০২২ তারিখ বিকাল ৫টা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে (indian railway recruitment 2022)।

 

অনলাইন আবেদন করতে ক্লিক করুন

 

নোটিসটি দেখতে ক্লিক করুন