কল্যাণী বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর স্তরে ভর্তি

1800
0
diploma course admission

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে দূরশিক্ষা মাধ্যমে স্নাতকোত্তর স্তরে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। অ্যাডমিশন নোটিস নম্বর: KU/DODL/ADV./01/2022.

যে সমস্ত বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট কোর্সে ভর্তি নেওয়া হবে সেগুলি হল:

বাংলা, ইংরেজি, হিস্ট্রি, এডুকেশন, জুলজি, বটানি, জিওগ্রাফি, ম্যাথমেটিক্স।

এম প্রোগ্রামে ভর্তির যোগ্যতা (বাংলা, ইংরেজি, হিস্ট্রি, এডুকেশন): সংশ্লিষ্ট বিষয়ে অনার্স/ স্পেশ্যাল অনার্স অথবা জেনারেল গ্র্যাজুয়েট (১০+২+২) সঙ্গে সংশ্লিষ্ট বিষয়ে এক বছরের ব্রিজ কোর্স।

এমএসসি প্রোগ্রামে ভর্তির যোগ্যতা (জুলজি, বটানি, জিওগ্রাফি, ম্যাথমেটিক্স): সংশ্লিষ্ট বিষয়ে অনার্স/ স্পেশ্যাল অনার্স।

অথবা জেনারেল/ পাশ গ্র্যাজুয়েট (১০+২+৩) সঙ্গে সংশ্লিষ্ট বিষয়ে মোট অন্তত ৩০০ নম্বর থাকতে হবে।

ভর্তি প্রক্রিয়া: স্নাতকোত্তর কোর্সে ভর্তির জন্য www.admissiondodl.klyuniv.ac.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে।

প্রার্থীর বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৩১ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত।

ভর্তি সংক্রান্ত কোনো জিজ্ঞাসা থাকলে যে কোনো কাজের দিন সকাল ১১টা থেকে বিকেল ৪টের মধ্যে ০৩৩-২৫০২-২২১২ অথবা ৯৫৩১৬৭২২৮৪ নম্বরে ফোন করতে পারেন।

ভর্তি সংক্রান্ত অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে http://dodl.klyuniv.ac.in ওয়েবসাইটে।

কোড নম্বর সহ লার্নিং সেন্টারগুলির নাম দেওয়া হল: উত্তর ২৪ পরগণা জেলার অধীনে কাঁচড়াপাড়া কলেজ (০০১)।

নদিয়া জেলা: কল্যাণী বিশ্ববিদ্যালয় মেইন ক্যাম্পাস (কেইউ), বেথুয়াডহরি কলেজ (এন০১), চাকদহ কলেজ (এন০২), ছাপড়া বাঙ্গালঝি মহাবিদ্যালয় (এন০৩),

ড. বি আর আম্বেদকর কলেজ (এন০৪), দ্বিজেন্দ্রলাল কলেজ (এন০৫), হরিণঘাটা মহাবিদ্যালয় (এন০৬), নবদ্বীপ বিদ্যাসাগর কলেজ (এন০৭),

প্রীতিলতা ওয়াদেদ্দার মহাবিদ্যালয় (এন০৮), রানাঘাট কলেজ (এন০৯), শান্তিপুর কলেজ (এন১০), শ্রীকৃষ্ণ কলেজ (এন১১), আসাননগর মদন মোহন তরকালঙ্কার কলেজ (এন১২)।

মুর্শিদাবাধ জেলা: বহরমপুর কলেজ (এম০১), দুমকাল গার্লস কলেজ (এম০২), দুমকাল কলেজ (এম০৩), জালাঙ্গি মহাবিদ্যালয় (এম০৪),

জঙ্গিপুর কলেজ (এম০৫), যতীন্দ্র রাজেন্দ্র মহাবিদ্যালয় (এম০৬), মুজাফফর আহমেদ মহাবিদ্যালয় (এম০৭), প্রফেসর এস নুরুল হাসান কলেজ (এম০৮),

রানি ধন্য কুমাই কলেজ (এম০৯), এসআর ফতেপুরিয়া কলেজ (এম১০), শ্রীপাত সিনহা কলেজ (এম১১), এসসিবিসি কলেজ (এম১২), ইউসিটিসি (এম১৩)।

কোর্স ফি: বাংলা/ ইংরেজি/ হিস্ট্রি/ এডুকেশনে এমএ-তে কোর্স ফি প্রথম ও দ্বিতীয় সেমেস্টারে ৫২৫০ টাকা এবং তৃতীয় ও চতুর্থ সেমেস্টারে ৫০৫০ টাকা।

জুলজি/ বটানি/ জিওগ্রাফিতে এমএসসি-তে কোর্স ফি প্রথম ও দ্বিতীয় সেমেস্টারে ২০২৫০ টাকা এবং তৃতীয় ও চতুর্থ সেমেস্টারে ২০০৫০ টাকা।

ম্যাথমেটিক্সে এমএসসিতে কোর্স ফি প্রথম ও দ্বিতীয় সেমেস্টারে ৮২৫০ টাকা এবং তৃতীয় ও চতুর্থ সেমেস্টারে ৮০৫০ টাকা। (kalyani university dodl admission 2022)

 

নোটিসটি দেখতে ক্লিক করুন

 

আরও খবর পড়ুন:    ভারত পেট্রোলিয়ামে অ্যাপ্রেন্টিস

এয়ারপোর্টস অথরিটিতে অ্যাসিস্ট্যান্ট নিয়োগ