ন্যাশনাল বুক ট্রাস্টে ২৬ অ্যাসিঃ, লাইব্রেরিয়ান, ড্রাইভার

1477
0

কেন্দ্রীয় সরকারের শিক্ষা দপ্তরের অধীন ন্যাশনাল বুক ট্র্যাস্টে (National Book Trust) ২৬ জন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর, অ্যাসিস্ট্যান্ট এডিটর, প্রোডাকশন অ্যাসিস্ট্যান্ট, এডিটোরিয়াল অ্যাসিস্ট্যান্ট, অ্যাকাউন্ট্যান্ট, সিনিয়র স্টেনোগ্রাফার, অ্যাসিস্ট্যান্ট, লাইব্রেরিয়ান, জুনিয়র ট্র্যানস্লেটর (হিন্দি), লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র আর্টিস্ট ও ড্রাইভার নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: Estt./43/2020.

যোগ্যতা: অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর: যে-কোনও শাখায় ডিগ্রি সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত ৫ বছরের অভিজ্ঞতা, ইংরেজি ও হিন্দি ভাষায় দক্ষ।

অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (প্রোডাকশন): ডিগ্রি সঙ্গে বুক পাবলিশিংয়ে দু বছরের পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা এবং বুক প্রোডকশনে স্পেশ্যালাইজেশন অথবা সিনিয়র সেকেন্ডারি সঙ্গে প্রিন্টিং টেকনোলজিতে তিন বছরের ডিপ্লোমা এবং প্রেস বা পাবলিসিং হাউসে ৭ বছরের অভিজ্ঞতা।

অ্যাসিস্ট্যান্ট এডিটর: মাস্টার ডিগ্রি সঙ্গে সংশ্লিষ্ট ভাষায় দক্ষতা।

প্রোডাকশন অ্যাসিস্ট্যান্ট: ম্যাট্রিকুলেশন বা সমতুল সঙ্গে প্রিন্টিং টেকনোলজিতে তিন বছরের ডিপ্লোমা।

এডিটোরিয়াল অ্যাসিস্ট্যান্ট: ব্যাচেলর ডিগ্রি সঙ্গে সংশ্লিষ্ট ভাষায় দক্ষতা।

অ্যাকাউন্ট্যান্ট: ডিগ্রি সঙ্গে অ্যাকাউন্টস/ বুক কিপিংয়ে ৫ বছরের অভিজ্ঞতা।

সিনিয়র স্টেনোগ্রাফার: ম্যাট্রিকুলেশন সঙ্গে ইংরেজিতে প্রতি মিনিটে ১২০ শব্দের গতিতে অথবা হিন্দিতে প্রতি মিনিটে ১০০ শব্দের গতিতে শর্টহ্যান্ড ও টাইপিং স্পিড।

অ্যাসিস্ট্যান্ট: ডিগ্রি সঙ্গে ৫ বছরের অভিজ্ঞতা।

লাইব্রেরিয়ান: লাইব্রেরি সায়েন্সে ডিগ্রি সঙ্গে ৫ বছরের অভিজ্ঞতা।

জুনিয়র ট্র্যানস্লেটর (হিন্দি): হিন্দি বা ইংরেজিতে মাস্টার ডিগ্রি।

লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট: ডিগ্রি সঙ্গে লাইব্রেরি সায়েন্সে ডিপ্লোমা এবং লাইব্রেরিতে ৩ বছরের কাজের অভিজ্ঞতা।

জুনিয়র আর্টিস্ট: ম্যাট্রিকুলেশন সঙ্গে এক বছরের সার্টিফিকেট কোর্স এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে ৩ বছরের কাজের অভিজ্ঞতা।

ড্রাইভার: অষ্ট শ্রেণি পাশ, ভারী যান চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স এবং ৩ বছরের কাজের অভিজ্ঞতা।

আবেদনের ফি: ৫০০ টাকা। ডিমান্ড ড্রাফটের মাধ্যমে ফি দিতে হবে। ডিমান্ড ড্রাফট কাটতে হবে National Book Trust, India-র অনুকূলে, প্রদেয় হবে নয়াদিল্লিতে। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। পূরণ করা আবেদনপত্র সহ যাবতীয় প্রমাণপত্রাদি পাঠাতে হবে The Deputy Director (Establishment), National Book Trust, India, Nehru Bhawan, 5, Institutional Area, Phase II, Vasant Kunj, New Delhi-110070 ঠিকানায়। এসব পেঁছতে হবে আগামী ১৫ ফেব্রুয়ারি বিকাল ৫.৩০-এর মধ্যে।

http://www.nbtindia.gov.in/writereaddata/jobattachment/friday-january-15-20215-38-21-pmvacancy-notice-for-the-13-posts-on-direct-recruitment-basis.pdf লিঙ্কে গিয়ে দরখাস্তের বয়ান সহ সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

 

 

লাইভ টিভি দেখুন: https://chetana.tv/

বাংলার প্রথম এডুকেশনাল চ্যানেল