এনআইটি দুর্গাপুরে ইঞ্জিনিয়ার, টেকনিশিয়ান, স্টেনো, অ্যাসিস্ট্যান্ট ১০৬

1471
0
NIT Durgapur recruitment

ন্যাশনাল ইনস্টিটিউট অব দুর্গাপুর (NIT Durgapur Recruitment)একাধিক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর : NITD/Estt./02/10/Non-Teaching/2022। যে কোন ভারতীয় নাগরিক সংশ্লিষ্ট যোগ্যতার ভিত্তিতে এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন।

শূন্যপদ : টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট ২২, সিনিয়র টেকনিশিয়ান ১২, টেকনিশিয়ান ২৫,  লাইব্রেরি এন্ড ইনফরমেটিক্স অ্যাসিস্ট্যান্ট ১, জুনির ইঞ্জিনিয়ার ২, এসএএস অ্যাসিস্ট্যান্ট ১, সুপারিন্টেন্ডেন্ট ১, পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট ১, স্টেনোগ্রাফার ১, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ৬, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ১৪, ল্যাব আটটেনডেন্ট ১২, অফিস আটটেনডেন্ট ৫ টি পদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা :-

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট – স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয় নিয়ে প্রথম শ্রেণীর বি/বিটেক/এমসিএ অথবা সংশ্লিষ্ট বিষয় নিয়ে প্রথম শ্রেণীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং অথবা প্রথম শ্রেণীর বিজ্ঞান শাখায় স্নাতক বা ৫০% নম্বর সহ বিজ্ঞান শাখায় স্নাতকোত্তর প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। সর্বোচ্চ বয়সসীমা হবে ৩০ বছর।

সিনিয়র টেকনিশিয়ান ১২ – ৬০% নম্বর সহ স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক উত্তীর্ন অথবা ৫০% নম্বর সহ উচ্চমাধ্যমিক উত্তীর্ন এবং তার সাথে সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই যোগ্যতা অথবা, সংশ্লিট বিষয় নিয়ে তিন বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং যোগ্যতা লাগবে। বয়সরে উর্দ্ধসীমা ৩৩ বছর।

টেকনিশিয়ান – ৬০% নম্বর সহ স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক উত্তীর্ন অথবা ৫০% নম্বর সহ উচ্চমাধ্যমিক উত্তীর্ন এবং তার সাথে সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই যোগ্যতা অথবা, সংশ্লিট বিষয় নিয়ে তিন বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং যোগ্যতা লাগবে। বয়সের উর্দ্ধসীমা ২৭ বছর।

লাইব্রেরি এন্ড ইনফরমেটিক্স অ্যাসিস্ট্যান্ট – স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোন শাখায় স্নাতক লাগবে। লাইব্রেরি অটোমেশন  এন্ড নেটওয়ার্কিং নিয়ে স্নাতকোত্তর ডিপ্লোমা হলে অগ্রাধিকার পাওয়া যাবে। বয়সের উর্দ্ধসীমা ৩০ বছর।

জুনিয়র ইঞ্জিনিয়ার – স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল/ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং নিয়ে বিই বা বিটেক যোগ্যতা লাগবে। প্রথম শ্রেণীর ডিপ্লোমা হলেও আবেদন করা যাবে। বয়সের উর্দ্ধসীমা ৩০ বছর।

এসএএস অ্যাসিস্ট্যান্ট –  স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফিজিক্যাল এডুকেশন নিয়ে প্রথম শ্রেণীর স্নাতক ডিগ্রি লাগবে। বয়সের উর্দ্ধসীমা ৩০ বছর।

সুপারিন্টেন্ডেন্ট -প্রথম শ্রেণীর স্নাতক ডিগ্রি, বা ৫০% নম্বর সহ মাস্টার ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার নলেজ লাগবে। বয়সের উর্দ্ধসীমা ৩০ বছর।

পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট – যে কোনও শাখায় স্নাতক ডিগ্রি লাগবে। ১০০ টি শব্দ প্রতি মিনিট টাইপিং স্পিড লাগবে। বয়সের উর্দ্ধসীমা ৩০ বছর।

আরও খবর : বেঙ্গল সাবএরিয়া আলিপুরে স্টেনো, এলডিসি, মেসেনজার, গার্ডেনার

স্টেনোগ্রাফার – স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক বা সমতুল। এর সাথে ৮০ টি শব্দ প্রতি মিনিট স্টানি স্পিড থাকতে হবে। বয়সের উর্দ্ধসীমা ২৭ বছর।

সিনিয়র অ্যাসিস্ট্যান্ট – স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক বা সমতুল। এর সাথে ৩৫ টি শব্দ প্রতি মিনিট টাইপিং স্পিড থাকতে হবে। বয়সের উর্দ্ধসীমা ৩৫ বছর।

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট – স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক বা সমতুল। এর সাথে ৩৫ টি শব্দ প্রতি মিনিট টাইপিং স্পিড থাকতে হবে। বয়সের উর্দ্ধসীমা ২৭ বছর।

ল্যাব আটটেনডেন্ট – স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক বা সমতুল। বয়সের উর্দ্ধসীমা ২৭ বছর।

অফিস আটটেনডেন্ট – স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক বা সমতুল। বয়সের উর্দ্ধসীমা ২৭ বছর।

আবেদন : যোগ্য প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন ফি জমা করতে হবে। এসসি/এসটি/পিডব্লিউডি/এক্স-সার্ভিসম্যান এবং মহিলা প্রার্থীদের আবেদন ফি লাগবে না। আগামী ২৯ এপ্রিল, ২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

অনলাইনে আবেদন লিঙ্ক সহ বিস্তারিত বিজ্ঞপ্তি লিঙ্ক দেখে নেওয়া যাবে https://nitdgp.ac.in/p/careers ওয়েবসাইট থেকে।

বিজ্ঞপ্তির লিঙ্ক : ক্লিক করুন এখানে