ইন্ডিয়ান অয়েলে নার্সিং কোর্সে ভর্তি

562
0
Nursing Course, GNM Course

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের অধীন আসাম অয়েল কলেজ/ স্কুল অব নার্সিংয়ে বিএসসি (নার্সিং) ও জেএনএম কোর্সে ভর্তি শুরু হয়েছে। অবিবাহিত মহিলা প্রার্থীরাই কেবলমাত্র আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি নম্বর: CSR(N)/2020. আসনসংখ্যা: বিএসসি (নার্সিং): ৩০ (অসংরক্ষিত ১৪, ইডব্লুএস ৩, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ৩, ওবিসি এনসিএল ৮)।

জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি (জেএনএম): ৩০ (অসংরক্ষিত ১৪, ইডব্লুএস ৩, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ৩, ওবিসি এনসিএল ৮)।

কোর্সের সময়সীমা: বিএসসি (নার্সিং) চার বছরের এবং জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কোর্স তিন বছরের।

যোগ্যতা: বিএসসি (নার্সিং): ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে বিজ্ঞান (ফিজিক্স, কেমিস্ট্রি, বায়োলজি) এবং ইংলিশ কোর/ ইংলিশ ইলেক্টিভ সহ এইচএসএসএলসি (১০+২)। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা ৪৫ শতাংশ নম্বর থাকলে আবেদন করতে পারবেন।

জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি (জেএনএম): ন্যূনতম ৪০ শতাংশ নম্বর নিয়ে বিজ্ঞান (ফিজিক্স, কেমিস্ট্রি, বায়োলজি) এবং ইংরেজি নিয়ে এইচএসএসএলসি (১০+২) অথবা আর্টস (ম্যাথমেটিক্স, বায়োটেকনোলজি, ইকোনমিক্স, পলিটিক্যাল সায়েন্স, হিস্ট্রি, জিওগ্রাফি, বিজনেস স্টাডিজ, অ্যাকাউন্ট্যান্সি, হোম সায়েন্স, সোশিওলজি, সাইকোলজি, ফিলোজফি) এবং ইংলিশ কোর/ ইংলিশ ইলেক্টিভ সহ এইচএসএসএলসি (১০+২)। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থিরা ৩৫ শতাংশ নম্বর থাকলে আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে বয়স হতে হবে ১৭-২৪ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

স্টাইপেন্ড: বিএসসি (নার্সিং) প্রার্থীরা প্রথম বছরে মাসে ২৮০০ টাকা, দ্বিতীয় বছরে মাসে ৩০০০ টাকা, তৃতীয় বছরে ৩২০০ টাকা ও চতুর্থ বছরে ৩৪০০ টাকা করে স্টাইপেন্ড পাবেন।

জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কোর্সের (জেএনএম) প্রার্থীরা প্রথম বছরে মাসে ২৫০০ টাকা, দ্বিতীয় বছরে ২৭০০ টাকা ও তৃতীয় বছরে ২৯০০ টাকা করে স্টাইপেন্ড পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। অনলাইন পরীক্ষার সম্ভাব্য তারিখ আঘামী ১৬ ডিসেম্বর।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। https://iocl.com/ ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। পূরণ করা আবেদনপত্র সঙ্গে যাবতীয় প্রমাণপত্রাদির স্ক্যান করা কপি আগামী ১২ ডিসেম্বর বিকেল ৫টার মধ্যে পাঠাতে হবে DRPERRECCELL@indianoil.in ইমেল আইডিতে।

https://iocl.com/download/Advt_for_BSc_N_GNM_2020.pdf লিঙ্কে গিয়ে আবেদনপত্রের বয়ান সহ সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

 

 

লাইভ টিভি দেখুন:   https://chetana.tv/

বাংলার প্রথম এডুকেশনাল চ্যানেল