রিজার্ভ ব্যাঙ্কে ৩২২ অফিসার

1329
0

রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া সার্ভিসেস বোর্ড মুম্বই ৩২২ অফিসার (গ্রেড বি) নিয়োগ করবে (Reserve Bank )। বিজ্ঞপ্তি নম্বর: ১/২০২০-২১।

শূন্যপদ: অফিসার (জেনারেল-পিওয়াই ২০২১): ২৭০ (অসংরক্ষিত ১০৮, তপশিলি জাতি ৪৯, তপশিলি উপজাতি ২৭, ওবিসি ৫৯, ইডব্লুএস ২৭),

অফিসার (ডিইপিআর-পিওয়াই ২০২১): ২৯ (অসংরক্ষিত ১৩, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ৩, ওবিসি ৬, ইডব্লুএস ২),

অফিসার (ডিএসআইএম-পিওয়াই ২০২১): ২৩ (অসংরক্ষিত ৯, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ৫, ওবিসি ৩, ইডব্লুএস ১)।

বেতনক্রম: বেসিক পে ৩৫১৫০, পে স্কেল ৩৫১৫০-৬২৪০০ টাকা।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০২১ তারিখের হিসেবে বয়স হতে হবে ২১-৩০ বছরের মধ্যে (জন্মতারিখ ২ জানুয়ারি ১৯৯১ থেকে ১ জানুয়ারি ২০০০)।

সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: অফিসার (জেনারেল): ন্যূনতম ৬০ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫০ শতাংশ) নম্বর নিয়ে যে-কোনো শাখায় গ্র্যাজুয়েট বা সমতুল

অথবা ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে পাস নম্বর) নিয়ে পোস্ট গ্র্যাজুয়েশন/ সমতুল টেকনিক্যাল যোগ্যতা।

অফিসার (ডিইপিআর): ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে ইকনোমিক্স/ ইকনোমেট্রিক্স/ কোয়ান্টিটেটিভ ইকনোমিক্স/ ম্যাথমেটিক্যাল ইকনোমিক্স/ ইন্টিগ্রেটেড ইকনোমিক্স কোর্স/ ফিনান্সে মাস্টার ডিগ্রি অথবা পিজিডিএম/ এমবিএম ফিনান্স।

অফিসার (ডিএসআইএম): ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে আইআইটি খড়গপুর থেকে স্ট্যাটিস্টক্স/ ম্যাথমেটিক্যাল স্ট্যাটিস্টিক্স/ ইকনোমেট্রিক্স/ স্ট্যাটিস্টিক্স অ্যান্ড ইনফরমেশন/ আইআইটি বম্বে থেকে অ্যাপ্লায়েড স্ট্যাটিস্টিক্স অ্যান্ড ইনফরমেশনে মাস্টার ডিগ্রি।

শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ জানুয়ারি ২০২১ তারিখের হিসেবে।

আবেদনের ফি: ৮৫০ টাকা (আবেদনের ফি+ ইন্টিমেশন চার্জ)। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের আবেদনের ফি দিতে হবে না, ইন্টিমেশন চার্জ বাবদ ১০০ টাকা দিতে হবে।

আবেদনের পদ্ধতি: www.rbi.org.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

https://opportunities.rbi.org.in/Scripts/bs_viewcontent.aspx?Id=3944 লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে।

 

আমাদের টেলিগ্রাম চ্যানেল দেখতে ক্লিক করুন

 

লাইভ টিভি দেখুন: https://chetana.tv/

বাংলার প্রথম এডুকেশনাল চ্যানেল