রিজার্ভ ব্যাঙ্কে ২৪১ সিকিউরিটি গার্ড

3541
0

রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় ২৪১ জন সিকিউরিটি গার্ড নিয়োগ করা হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। কেবলমাত্র প্রাক্তন সেনাকর্মীরাই আবেদন করতে পারবেন।
শূন্যপদ: কলকাতা: ১৫, আমেদাবাদ: ৭, বেঙ্গালুরু: ১২, ভোপাল: ১০, ভুবনেশ্বর: ৮, চণ্ডীগড়: ২, চেন্নাই: ২২, গুয়াহাটি: ১১, হায়দরাবাদ: ৩, জয়পুর: ১০, জম্মু: ৪, কানপুর: ৫, লক্ষ্ণৌ: ৫, মুম্বই: ৮৪, নাগপুর: ১২, নয়া দিল্লি: ১৭, পাটনা: ১১, তিরুবনন্তপুরম: ৩।
শিক্ষাগত যোগ্যতা: স্টেট এডুকেশন বোর্ড বা সমতুল থেকে দশম শ্রেণি পাশ (এসএসসি/ ম্যাট্রিকুলেশন)। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ জানুয়ারি ২০২১ তারিখের মধ্যে।
প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন পরীক্ষা, ফিজিক্যাল টেস্ট ও নথিপত্র যাচাইয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। অনলাইন পরীক্ষায় থাকবে রিজনিং (৪০টি প্রশ্ন, ৪০ নম্বর), জেনারেল ইংলিশ (৩০টি প্রশ্ন, ৩০ নম্বর), নিউমেরিক্যাল এবিলিটি (৩০টি প্রশ্ন, ৩০ নম্বর)। মোট ১০০ নম্বরের পরীক্ষা, সময় ৮০ মিনিট। অনলাইন পরীক্ষায় পাশ করলে ফিজিক্যাল টেস্ট ও নথিপত্র যাচাই।
আবেদনের পদ্ধতি: www.rbi.org.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত।

https://opportunities.rbi.org.in/Scripts/bs_viewcontent.aspx?Id=3942 লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে।

 

আমাদের টেলিগ্রাম চ্যানেল ক্লিক করুন

 

লাইভ টিভি দেখুন: https://chetana.tv/

বাংলার প্রথম এডুকেশনাল চ্যানেল