উচ্চমাধ্যমিক যোগ্যতায় এসএসসির মাধ্যমে ক্লার্ক, ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ

1577
0
SSC CHSL 2023 notification out

পশ্চিমবঙ্গ সহ দেশের সমস্ত রাজ্যে ও দিল্লিতে অবস্থিত কেন্দ্রীয় সরকারের অফিসগুলিতে ডেটা এন্ট্রি অপারেটর এবং লোয়ার ডিভিশন ক্লার্ক/ জুনিয়র সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। (SSC CHSL 2023 notification out)

প্রার্থী বাছাই করবে স্টাফ সিলেকশন কমিশন, কম্বাইন্ড হায়ার সেকেন্ডারি লেভেল (১০+২) পরীক্ষা, ২০২৩-এর মাধ্যমে। সম্ভাব্য শূন্যপদ ১৬০০, শূন্যপদের সংখ্যা বাড়তেও পারে।

বেতনক্রম: লোয়ার ডিভিশন ক্লার্ক/ জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে পে লেভেল টু অনুযায়ী ১৯৯০০-৬৩২০০।

ডেটা এন্ট্রি অপারেটর পদে পে লেভেল ৪ অনুযায়ী ২৫৫০০-৮১১০০ এবং লেভেল ৫ অনুযায়ী ২৯২০০-৯২৩০০ টাকা। ডেটা এন্ট্রি অপারেটর গ্রেড এ পদে লেভেল ৪ অনুযায়ী ২৫৫০০-৮১১০০ টাকা।

আবেদনের শেষ দিন ৮ জুন ২০২৩
আবেদনের ফি ১০০ টাকা
যোগ্যতা উচ্চমাধ্যমিক পাশ
বয়স ১৮-২৭ বছর

বয়সসীমা: ১ আগস্ট ২০২৩ তারিখে বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে (জন্মতারিখ ২ আগস্ট ১৯৯৬ থেকে ১ আগস্ট ২০০৫)।

সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা (বিধবা/বিবাহবিচ্ছিন্না/আইনত পতিসঙ্গ বিচ্ছিন্না সহ) নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: লোয়ার ডিভিশন ক্লার্ক/ জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট, ডেটা এন্ট্রি অপারেটর ও ডেটা এন্ট্রি অপারেটর গ্রেড এ পদের ক্ষেত্রে যে-কোনো শাখায় দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ বা সমতুল। শিক্ষগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ আগস্ট ২০২৩ তারিখের হিসেবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: লিখিত পরীক্ষা ও টাইপিং টেস্ট/ স্কিল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লিখিত পরীক্ষা হবে দুটি পর্যায়ে। টিয়ার ওয়ান ও টিয়ার টু। লিখিত পরীক্ষায় সফল হলে টিয়ার থ্রি।

আবেদনের ফি: ১০০ টাকা। এসবিআই চালান/ নেট ব্যাঙ্কিং, ভিম ইউপিআই, যে-কোনো ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ও ডেবিট কার্ডের (ভিসা, মাস্টার, মায়েস্ট্রো, রুপে) মাধ্যমে আবেদনের ফি দেওয়া যাবে।

মহিলা, তপশিলি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সেনাকর্মীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: http://ssc.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৮ জুন ২০২৩ তারিখ পর্যন্ত।

অ্যাপ্লিকেশন ফর্ম কারেকশন করা যাবে ১৪ ও ১৫ জুন ২০২৩ তারিখ। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

 

অফিশিয়ান নোটিফিকেশন    ———   ক্লিক করুন
অফিসিয়াল ওয়েবসাইটে ———-   ক্লিক করুন