আপার প্রাইমারিতে এবার অনলাইনে ইন্টারভিউ নেওয়ার ভাবনা পর্ষদের

1231
0
https://jibikadishari.co.in/municipal-service-commission/

উচ্চ প্রাথমিকের (Upper Primary)  ইন্টারভিউ প্রক্রিয়া এবার অনলাইনে করার কথা ভাবছে রাজ্য স্কুল সার্ভিস কমিশন (ssc)। এমনিতেই আদালতের দেওয়া সময়সীমা পার করে ফেলেছে এসএসসি। বর্তমান করোনা পরিস্থিতিতে অনলাইনে ইন্টারভিউ প্রক্রিয়া সম্পন্ন করা যায় কিনা সে ব্যাপারে আলোচনা শুরু করেছেন কমিশনের আধিকারিকরা।

 

বছরের শুরুতেই আদালতের নির্দেশে আপার প্রাইমারি শিক্ষক নিয়োগের প্রক্রিয়া বাতিল করে নতুন করে চালু করার জন্য ব্যবস্থা নিতে থাকে এসএসসি। আদালত, গত ১০ মের মধ্যে ইন্টারভিউয়ের জন্য তালিকা প্রকাশের সময়সীমা বেঁধে দিয়েছিল। সেই সময়সীমা ইতিমধ্যে পেরিয়ে গেছে। তার মাঝেই করোনা পরিস্থিতি ও লকডাউনের জন্য এসএসসি আদালতের কাছে আরও কিছুটা সময় চেয়ে নেয়। আগামী ৩১ জুলাইয়ের মধ্যে ইন্টারভিউ প্রক্রিয়া শেষ করে নিয়োগের সময়সীমা বেঁধে দেওয়া আছে।

 

পিএসসি সহ অন্যান্য কর্মী নিয়োগ পর্ষদ ইতিমধ্যেই অনলাইন ইন্টারভিউ নেওয়ার ব্যবস্থা চালু করে দিয়েছে। আপার প্রাইমারীতে প্রায় ১৪ হাজার পদের জন্য ২০ হাজারের বেশি প্রার্থীদের ইন্টারভিউ নেওয়ার কথা। এত সংখ্যক প্রার্থীদের বিভিন্ন রিজিওনাল এসএসসি অফিস বা প্রধান দপ্তরে করা এই মুহূর্তে সম্ভব নয়। সেই জন্যেই অনলাইনে নেওয়ার চিন্তাভাবনা শুরু করা হয়েছে।