কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণে ৫১ অ্যাসিস্ট্যান্ট প্রফেসর

516
0
ICS, UPSC, UPSC Exam

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে ৫১ জন অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ০১/২০২১। প্রার্থী বাছাই করবে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন।

শূন্যপদ, যোগ্যতা, বয়স: ১। ভ্যাকান্সি নম্বর ২১০১০১০২১০৯, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর (ডার্মেটোলজি, ভেনেরোলজি, লেপ্রোসি), স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক: শূন্যপদ ৬ (অসংরক্ষিত ৩, তপশিলি জাতি ১, ওবিসি ২), স্বীকৃত এমবিবিএস ডিগ্রি সঙ্গে অন্তত তিন বছরের অভিজ্ঞতা, বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

২। ভ্যাকান্সি নম্বর ২১০১০১০৩১০৯, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর (মেডিক্যাল, গ্যাসট্রোএন্টেরোলজি), স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। শূন্যপদ: ৭ (অসংরক্ষিত ১, তপশিলি জাতি ২, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি ৩)। স্বীকৃত এমবিবিএস ডিগ্রি সঙ্গে অন্তত তিন বছরের অভিজ্ঞতা, বয়সের ঊর্ধ্বসীমা ৪০।

৩। ভ্যাকান্সি নম্বর ২১০১০১০৪১০৯, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর (অফথ্যালমোলজি), স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। শূন্যপদ: ১৩ (অসংরক্ষিত ৭, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি ৩, ইডব্লুএস ১), স্বীকৃত এমবিবিএস ডিগ্রি সঙ্গে অন্তত তিন বছরের অভিজ্ঞতা, বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

৪। ভ্যাকান্সি নম্বর ২১০১০১০৫১০৯, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর (অবস্টেট্রিক্স অ্যান্ড গায়নোকোলজিস্ট), স্বাস্থ্য ও পরিবার কল্যণ মন্ত্রক। শূন্যপদ: ১৯ (অসংরক্ষিত ১১, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি ৪, ইডব্লুএস ১)। স্বীকৃত এমবিবিএস ডিগ্রি সঙ্গে অন্তত তিন বছরের অভিজ্ঞতা, বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

৫। ভ্যাকান্সি নম্বর ২১০১০১০৮১০৯, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর (প্লাস্টিক অ্যান্ড রিকনস্ট্রাক্টিভ সার্জারি), স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। শূন্যপদ: ৬ (অসংরক্ষিত ২, ওবিসি ৪)। স্বীকৃত এমবিবিএস ডিগ্রি সঙ্গে অন্তত তিন বছরের অভিজ্ঞতা, বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

সবক্ষেত্রেই বয়স ধরা হবে ২৮-০১-২০২১ তারিখ অনুযায়ী এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

আবেদনের ফি: ২৫ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: http://www.upsconline.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ২৮ জানুয়ারি পর্যন্ত।

https://www.upsc.gov.in/sites/default/files/Advt-No-01-2021-engl.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

 

 

লাইভ টিভি দেখুন:   https://chetana.tv/

বাংলার প্রথম এডুকেশনাল চ্যানেল