কলকাতা পুরসভায় ১০৪ মজদুর, ৩ পরিবেশ বন্ধু নিয়োগ

1671
0
kmc mazdoor recruitment

ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের (WB Municipal Service Commission) মাধ্যমে কনসারভেন্সি মজদুর (Mazdoor) এবং পরিবেশ বান্ধব (Paribesh Bondhu) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর ৪, ২০২২ এবং বিজ্ঞপ্তি নম্বর ৫, ২০২২ অনুসারে এই পদগুলির জন্য আবেদন গ্রহণ করা হবে। উল্লিখিত প্রার্থীদের কলকাতা পুরসভার জন্য নিয়োগ করা হবে।

শূন্যপদ : কনসারভেন্সি মজদুর পদে নিয়োগ করা হবে ১০৪ জনকে, এর মধ্যে অসংরক্ষিত ৪, অসসংরক্ষিত মেরিটোরিয়াস স্পোর্টসপার্সন ৭, অসংরক্ষিত এক্স-সার্ভিসম্যান ২৪, অসংরক্ষিত পিডব্লিউডি ১, এসসি ৫, এসসি এক্স-সার্ভিসম্যান ২৫, এসটি এক্স-সার্ভিসম্যান ১২, ওবিসি-এ এক্স-সার্ভিসম্যান ১২, ওবিসি-বি ২, ওবিসি-বি এক্স-সার্ভিসম্যান ১২ টি পদ রয়েছে।

পরিবেশ বান্ধব ৩টি পদে নিয়োগ করা হবে। এর মধ্যে এসটি এক্স-সার্ভিসম্যান ১, ওবিসি-এ এক্স-সার্ভিসম্যান ১, ওবিসি-বি এক্স-সার্ভিসম্যান ১ টি পদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা :

কনসারভেন্সি মজদুর  – বাংলা, ইংরেজি অন্য কোন স্থানীয় (হিন্দি, উর্দু, ওড়িয়া না নেপালি) ভাষায় লিখতে ও পড়তে জানতে হবে। পুরুষ ও মহিলা উভয় প্রার্থীরাই এই পদে আবেদনের জন্য যোগ্য।

পরিবেশ বান্ধব – পরিবেশ বান্ধব পদের জন্য যোগ্যতা লাগবে শারীরিকভাবে সবল ও স্বাস্থ্যবান। আউটডোর কাজ করার মানসিকতা থাকতে হবে।

বয়সসীমা : মজদুর ও পরিবেশ বান্ধব উভয় পদের জন্য বয়স হতে হবে ১ জানুয়ারি, ২০২২ অনুযায়ী সর্বোচ্ছ ৪০ বছর। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর জন্য বয়সের ছাড় রয়েছে।

আবেদন : উভয় পদের জন্যেই অনলাইনে আবেদন গ্রহণ করা হবে. আবেদন গ্রহণ চলবে আগামী ২৪ এপ্রিল, ২০২২ তারিখ পর্যন্ত। অনলাইনে আবেদন ফি জমা দেওয়া যাবে। অনলাইনে প্রয়োজনীয় ডক্যুমেন্ট আপলোড করে দিতে হবে। অনলাইনে আবেদন করার পর আবেদন পত্রের প্রিন্ট আউট নিয়ে রেখে দিতে হবে।

পরীক্ষা পদ্ধতি : উভয় পদের জন্যেই ১) Read & Write ability Test ২) Field Test নেওয়া হবে।

আবেদন ফি : অসংরক্ষিত ও ওবিসি প্রার্থীদের জন্য আবেদন ফি ১৫০ টাকা + প্রসেসিং ফি ৫০ টাকা; বাকি প্রার্থীদের জন্য শুধুমাত্র প্রসেসিং ফি ৫০ টাকা।

অনলাইনে আবেদন করার লিংক: ক্লিক করুন এখানে 

বিজ্ঞপ্তি লিংক: মজদুর পদের বিজ্ঞপ্তি  পরিবেশ বান্ধব পদের বিজ্ঞপ্তি