ব্রেকিং : ১৫২৮৪ প্রাথমিক শিক্ষক পদের ফলপ্রকাশ

1554
0
WBCS, PSCWbcs, wbcsresult

প্রকাশিত প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ পরীক্ষার ফল। ১৬৫০০ টি শিক্ষক পদে নিয়োগের জন্য যে বিজ্ঞপ্তি প্রকাশিত সেটা অনুযায়ী মেধার ভিত্তিতে মোট ১৫২৮৪ জন সফল প্রার্থীর তালিকা প্রকাশিত হায়েছে। ফল ওয়েবসাইটে আপলোড করে দেওয়া হয়েছে।

ফল দেখার লিঙ্ক :    http://wbbprimaryeducation.org/View/Results_status_tet.aspx

প্রতিভা মন্ডল বনাম রাজ্য সরকার যে মামলা রয়েছে, এছাড়াও অন্যান্য মামলার রায়দানের পরে তাদের প্রাপ্ত নম্বর বর্তমান মেধা তালিকার সাথে সামঞ্জস্য হলে বাকি ১২১৬ পদে নিয়োগ করা হবে বলে জানিয়েছে পর্ষদ।

এর আগে নভেম্বর মাসে প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য টেট ২০১৪ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে থেকে নিয়োগ হবে বলে ঘোষণা করেছিল সরকার। সেইমতো ২৩ নভেম্বর, ২০২০ প্রাথমিক শিক্ষক পর্ষদ বিজ্ঞপ্তি জারি করে।

২৫ নভেম্বর থেকে আবেদন গ্রহন শুরু হয় অনলাইনে। আবেদন গ্রহণ চলে ১ ডিসেম্বর পর্যন্ত। আগের ঘোষণা অনুযায়ী জানানো হয়েছিল, প্রার্থীরা আবেদন করার পর জানুয়ারি ও ফেব্রুয়ারির মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। সেই কথা মাথায় রেখে জানুয়ারি মাস থেকে ইন্টারভিউ গ্রহণের কাজ শুরু করে দেবে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

উল্লেখ্য, ২০১৪ সালে প্রাইমারি টেট পরীক্ষার জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল, পরীক্ষা গ্রহণ করা হয়েছিল অক্টোবর, ২০১৫-তে। ইতিমধ্যে ২০১৮ – ২০ ডি এল এড শিক্ষাবর্ষের ফলাফল প্রকাশ করা হয়ে গেছে। সদ্য ডি এল এড উত্তীর্ণ টেট ২০১৪ সফল প্রার্থীরাও এই নিয়োগে সুযোগ পেয়েছেন।

WB Primary, Wb Primary result