রাজ্যবিদ্যুতে টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস

1380
0
wbpdcl recruitment 2022

ওয়েস্ট বেঙ্গল পাওয়ার ডেভলেপমেন্ট কর্পোরেশন লিমিটেডে (ডব্লুবিপিডিসিএল) ৬০ জন টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী(wbpdcl recruitment 2022)।

শূন্যপদ: টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েট): মেকানিক্যাল: ১২ (অসংরক্ষিত ৬, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ১, ওবিসি বি ১)।

ইলেক্ট্রিক্যাল: ১০ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ১, ওবিসি বি ১)।

ইনস্ট্রুমেন্টেশন/ ইলেক্ট্রনিক্স: ৫ (অসংরক্ষিত ২, তপশিলি জাতি ১)।

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং): মেকানিক্যাল: ১৩ (অসংরক্ষিত ৬, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ২, ওবিসি বি ১)।

ইলেক্ট্রিক্যাল: ১০ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ১, ওবিসি বি ১)।

ইনস্ট্রুমেন্টেশন/ ইলেক্ট্রনিক্স: ৭ (অসংরক্ষিত ৩, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ১)।

শিক্ষাগত যোগ্যতা: টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েট): এআইসিটিই স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ ইনস্ট্রুমেন্টেশন/ মাইনিং ডিসিপ্লিনে চার বছরের পূর্ণ সময়ের গ্র্যাজুয়েট ডিগ্রি।

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা): ওয়েস্ট বেঙ্গল স্টেট কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ ইনস্ট্রুমেন্টেশনে তিন বছরের পূর্ণ সময়ের ডিপ্লোমা।

বয়সসীমা: ১ জুন ২০২২ তারিখের হিসেবে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বয়স হতে হবে ১৮-২৪ বছরের মধ্যে

এবং গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ারদের ১৮-২৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

গ্রামীণ ব্যাঙ্কে ৮১০৬ অফিসার, অ্যাসিস্ট্যান্ট নিয়োগের খবরটি দেখতে ক্লিক করুন

ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা ১২ মাস। গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের ট্রেনিং চলাকালীন প্রতি মাসে ৯০০০ টাকা

এবং ডিপ্লোমা অ্যাপ্রেনিসদের প্রতি মাসে ৮০০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে বাছাই প্রার্থীদের পার্সোনাল ইন্টারভিউয়ের মাধ্যমে অন্তিম পর্বের প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের পদ্ধতি: www.mhrdnats.gov.in পোর্টালে গিয়ে অ্যাপ্রেন্টিস হিসেবে নাম নথিভুক্ত করতে হবে।

এরপর www.wbpdcl.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। প্রার্থীর বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে।

অনলাইন আবেদন করা যাবে ২৭ জুন ২০২২ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে (wbpdcl recruitment 2022)।

নোটিসটি দেখতে ক্লিক করুন