ওয়েস্ট বেঙ্গল কো-অপারেটিভ সার্ভিস কমিশনের মাধ্যমে এলডিসি, ক্লার্ক, সুপারভাইজার ৩৪

2917
0
West Bengal Govt Job

ওয়েস্ট বেঙ্গল কো-অপারেটিভ সার্ভিস কমিশনের (West Bengal Co-Operative Service Commission) জন্য একাধিক ক্ষেত্রে বিভিন্ন পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর ০৫/২০২১।

শূন্যপদ – কলকাতা পুলিশ কো-অপারেটিভ ব্যাংকে লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট ১১ (অসংরক্ষিত), দুর্গাপুর স্টিল পিপলস কো -অপারেটিভ ব্যাংক লিমিটেড ৪ অ্যাসিস্ট্যান্ট (ওসংরক্ষতি ৪, ওবিসি-বি ১, এসসি ১), বর্ধমান কো -অপারেটিভ এগ্রিকালচার এন্ড রুরাল ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে ফিল্ড সুপারভাইজার ২ (অসসংরক্ষিত ১, এসসি ১), ওয়েস্ট বেঙ্গল স্টেট হ্যান্ডলুম ওয়েভার কো -অপারেটিভ লিমিটেডে অফিস অ্যাসিস্ট্যান্ট ৩ (অসংরক্ষিত ২, এসসি ১), মার্কেটিং প্রকিউরমেন্ট অ্যাসিস্ট্যান্ট ২ (অসংরক্ষিত ১, এসসি ১), টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট ২ (অসংরক্ষিত ২), নবগ্রাম পিপলস কো-অপারেটিভ ক্রেডিট ব্যাংক লিমিটেড কম্পিউটার ক্লার্ক ২ (অসংরক্ষিত ২), বাঁকুড়া ডিস্ট্রিক্ট সেন্ট্রাল কো -অপারেটিভ ব্যাংক লিমিটেড ৩ (এসসি ২, ওবিসি-বি ১), আরামবাগ কো -অপারেটিভ এগ্রিকালচারাল এন্ড রুরাল ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের জন্য ৩ সুপারভাইজার (অসংরক্ষতি  ৩) টি শূন্যপদ রয়েছে।

যোগ্যতা :

১) লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট – ৫০% নম্বর সহ বিকম (অনার্স), বেসিক কম্পিউটার নলেজ।

২) অ্যাসিস্ট্যান্ট – স্নাতক ও তার সাথে বেসিক কম্পিউটার নলেজ

৩) ফিল্ড সুপারভাইজার, অফিস অ্যাসিস্ট্যান্ট, মার্কেটিং প্রকিউরমেন্ট অ্যাসিস্ট্যান্ট, টেকনিক্যাল এসিস্টেন্ট, কম্পিউটার ক্লার্ক – স্নাতক ও তার সাথে বেসিক কম্পিউটার নলেজ। * আরামবাগ কো – অপারেটিভ ব্যাঙ্কের সুপারভাইজার পদের জন্য টু হুইলার চালাতে জানতে হবে।

আরও চাকরির খবর – উচ্চ মাধ্যমিক ও স্নাতক যোগ্যতায় ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমি এবং ন্যাভাল অ্যাকাডেমিতে ৪০০

বয়সসীমা : ১ জানুয়ারি, ২০২১ অনুযায়ী ১৮ থেকে ৪০ বছর বয়সসীমা থাকতে হবে। সংরক্ষিত শ্রেণীর জন্য নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।

আবেদন : যোগ্য প্রার্থীদের আগামী ২১ জানুয়ারি, ২০২২ তারিখের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার সময় নিজের পাসপোর্ট সাইজ ছবি, স্বাক্ষর, প্রয়োজনীয় ডক্যুমেন্টসের স্ক্যান কপি আপলোড করতে হবে। আবেদন করার পর একটি রেজিস্ট্রেশন নম্বর পাওয়া  যাবে,সেটি রেখে দিতে হবে।

আবেদন ফি – অসংরোহিত ও ওবিসি প্রার্থীদের জন্য আবেদন ফি ৬৫০ টাকা, এসসি/এসটি প্রার্থীদের জন্য আবেদন ফি হিসাবে শুধুমাত্র প্রসেসিং ফি ২৫০ টাকা দিতে হবে।

আরও চাকরির খবরকলকাতায় হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউটে ক্লার্ক নিয়োগ

নিয়োগ পদ্ধতি – প্রথম স্টেজে ১৫০ নম্বরের অনলাইন এমসিকিউ টেস্ট (কোয়ান্টিটিভ অপটিটিউড, টেস্ট অব রিজনিং, জেনারেল আওয়ার্নেস, ইংলিশ, বাংলা, একাউন্টেন্সি); নেগেটিভ মার্কিং ১:৪ থাকবে, দ্বিতীয় স্টেজে ৫০ নম্বরের কম্পিউটার টেস্ট, ১৫ ইন্টারভিউ নেওয়া হবে।

 

আবেদনের জন্য ওয়েবসাইট : ক্লিক করুন এখানে

বিস্তারিত বিজ্ঞপ্তি লিঙ্ক : ক্লিক করুন এখানে