মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের মাধ্যমে ইঞ্জিনিয়ার, ক্লার্ক, ড্রাফটসম্যান নিয়োগ

2819
0
Municipal Service Commission

ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের (Kolkata Municipal Service Commission) মাধ্যমে মহাবাণী ডেভেলপমেন্ট অথরিটির জন্য একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর – 03/2021.

শূন্যপদ – অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ১ (অসংরক্ষিত), সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ১ (অসংরক্ষিত), সার্ভেয়র ১ (অসংরক্ষিত), ড্রাফটসম্যান ১ (অসংরক্ষিত), ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট ১ (অসংরক্ষিত), লোয়ার ডিভিশন ক্লার্ক ২ (এসসি ১, অসংরক্ষিত ১), অ্যাসিস্ট্যান্ট টাউন প্ল্যানার ১ (অসংরক্ষিত) টি পদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা –
১) অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার – স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে স্নাতক ডিগ্রি লাগবে।
২) সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার – স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে ডিপ্লোমা লাগবে।
৩) সার্ভেয়র – উচ্চমাধ্যমিক যোগ্যতা, তার সাথে সার্ভেয়র নিয়ে সার্টিফিকেট/ ডিপ্লোমা বা সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে ডিপ্লোমা।
৪) ড্রাফটসম্যান – উচ্চমাধ্যমিক যোগ্যতা, এর সাথে আর্কিটেকচার/ ড্রাফটসম্যানশিপ নিয়ে ডিপ্লোমা থাকতে হবে।
৫) ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট – মাধ্যমিক যোগ্যতা, এর সাথে কম্পিউটার নলেজ এবং ২০ টি শব্দ প্রতি মিনিট ইংলিশে টাইপিং স্পিড থাকতে হবে।
৬) লোয়ার ডিভিশন ক্লার্ক – মাধ্যমিক বা সমতুল যোগ্যতা। কম্পিউটার এপ্লিকেশনে সার্টিফিকেট লাগবে।
৭) অ্যাসিস্ট্যান্ট টাউন প্ল্যানার – এআইসিটিই অনুমোদিত প্রতিষ্ঠান থেকে টাউন প্ল্যানিং/আরবান প্ল্যানিং/ সিটি প্ল্যানিং/ হাউসিং প্ল্যানিং/রুরাল প্ল্যানিং/রিজিয়নাল প্ল্যানিং নিয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি লাগবে এর সাথে ১ বছরের সংশ্লিট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা লাগবে।

বয়সসীমা – ১ জানুয়ারি, ২০২১ অনুযায়ী ইঞ্জিনিয়ার পদের জন্য ১৮ থেকে ৩৬, সার্ভেয়র ও ড্রাফটসম্যান পদের জন্য ১৮ থেকে ৩৯ ; ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট, লোয়ার ডিভিশন ক্লার্ক পদের জন্য ১৮ থেকে ৪০, অ্যাসিস্ট্যান্ট টাউন প্ল্যানার পদের জন্য ১৮ থেকে ৩৬ বছর বয়সসীমা লাগবে।

আবেদন – আগামী ৪ নভেম্বর, ২০২১ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। চালানের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ ৬ নভেম্বর, ২০২১।

আবেদন ফি – অসংরক্ষিত ও ওবিসি প্রার্থীদের জন্য আবেদন ফি লাগবে ১৫০ লাগবে, এসসি/এসটি প্রার্থীদের জন্য আবেদন ফি লাগবে ৫০ টাকা।

আবেদনের জন্য লিঙ্ক – ক্লিক করে এখানে

বিজ্ঞপ্তি লিঙ্ক – ক্লিক করুন এখানে