দিল্লি পুলিশে ৭০৭ মাল্টিটাস্কিং স্টাফ

227
0
delhi police constable recruitment

দিল্লি পুলিশে ৭০৭ জন মাল্টিটাস্কিং স্টাফ নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদ: পোস্ট কোড এ: কুক: শূন্যপদ ২৫৩ (অসংরক্ষিত ১২৭, তপিশলি জাতি ৭, তপশিলি উপজাতি ১৭, ওবিসি ১০২)। এইসবের মধ্যে ৮টি শারীরিক প্রতিবন্ধী ও ২৫টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

পোস্ট কোড বি: ওয়াটার ক্যারিয়ার: শূন্যপদ ৫৪ (অসংরক্ষিত ২৭, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ২, ওবিসি ২০)। এইসবের মধ্যে ২টি শারীরিক প্রতিবন্ধী ও ৫টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

পোস্ট কোড সি: সাফাই কর্মচারী: শূন্যপদ ২৩৭ (অসংরক্ষিত ১১৯, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ৫১, ওবিসি ৬২)। এইসবের মধ্যে ৭টি শারীরিক প্রতিবন্ধী ও ২৪টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

পোস্ট কোড ডি: মোচি (কবলার): শূন্যপদ ১৪ (অসংরক্ষিত ৭, তপশিলি উপজাতি ৩, ওবিসি ৪)। এইসবের মধ্যে ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

পোস্ট কোড ই: ধোবি (ওয়াশারম্যান): শূন্যপদ ৬৮ (অসংরক্ষিত ৩৪, তপশিলি জাতি ২, তপিশলি উপজাতি ৯, ওবিসি ২৩)। এইসবের মধ্যে ২টি শারীরিক প্রতিবন্ধী ও ৭টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

পোস্ট কোড এফ: টেইলর: শূন্যপদ ১৬ (অসংরক্ষিত ৯, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ২, ওবিসি ৪)। এইসবের মধ্যে ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

পোস্ট কোড জি: দপ্তরি: শূন্যপদ ৩ (অসংরক্ষিত ১, তপশিলি জাতি ১, ওবিসি ১)।

পোস্ট কোড এইচ: মালি (গার্ডেনার): শূন্যপদ ১৬ (অসংরক্ষিত ৮, তপশিলি উপজাতি ২, ওবিসি ৬)। এইসবের মধ্যে ২টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

পোস্ট কোড আই: বারবার: শূন্যপদ ৩৯ (অসংরক্ষিত ২২, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৬, ওবিসি ৪)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধী ও ৪টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

পোস্ট কোড জে: কার্পেন্টার: শূন্যপদ ৭ (অসংরক্ষিত ৫, ওবিসি ২)। এইসবের মধ্যে ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

বয়সসীমা: ১৬ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: দশম শ্রেণি পাশ বা সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই বা সমতুল।

দৃষ্টিশক্তি: চশমা ছাড়া ভালো চোখে ৬/৬, খারাপ চোখে ৬/৩৬। চশমা সহ ৬/৯ বা ৬/১২ পর্যন্ত সংশোধনযোগ্য।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

বেতনক্রম: ধোবি ও বারবার ট্রেডের ক্ষেত্রে ১৯,৯০০-৬৩,২০০ টাকা, বাকি সবকটি ট্রেডের ক্ষেত্রে ১৮,০০০-৫৬,৯০০ টাকা।

আবেদনের ফি: ১০০ টাকা। তপশিলি জাতি/উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না। এসবিআই গেটওয়ে, নেট ব্যাঙ্কিং ও ডেবিট কার্ডের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: www.delhipolicerecruitment.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করা যাবে। নিজের বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। ১৭ ডিসেম্বর থেকে ওয়েবসাইটে বিস্তারিত জানা যাবে।

গুরুত্বপূর্ণ তারিখ: অনলাইন আবেদন করা যাবে ১৭ ডিসেম্বর ২০১৭ তারিখ থেকে ১৬ জানুয়ারি ২০১৮ তারিখ পর্যন্ত।